• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেনে নিন বিশ্বকাপে কেমন পরিসংখ্যান পেরুর

দীর্ঘ ৩৬ বছরের ব্যর্থতা কাটিয়ে ফের বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে পেরু। ফলে পেরুর যে দল এই বারের বিশ্বকাপে অংশ নিয়েছে তাদের প্রত্যেকের কাছেই এটা প্রথম বিশ্বকাপ। তবে, প্রথমবার বিশ্বকাপে অংশ নিতে চলা পেরুর ফুটবলাররা তৈরি নিজেদের সেরাটা দিয়ে ২০১৮ ফিফা ওয়ার্ল্ড কাপকে স্মরণীয় করে রাখতে।

জেনে নিন বিশ্বকাপে কেমন পরিসংখ্যান পেরুর

৩৬ বছর পর বিশ্বকাপে অংশ নিলেও অতীতে একাধিকবার বিশ্বকাপের মূল পর্বে খেলেছে এই দেশ। ২০১৮ রাশিয়া বিশ্বকাপকে বাদ দিলে মোট চারবার বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ পায় লাতিন আমেরিকার দলটি। প্রথমবার তারা বিশ্বকাপের মূল পর্বে খেলে ১৯৩০ সালে। শেষ বার ১৯৮২ ফিফা ওয়ার্ল্ড কাপে খেলে পেরু।

জেনে নিন বিশ্বকাপে কেমন পরিসংখ্যান পেরুর

যদিও চারবার বিশ্বকাপে অংশ নিলেও কখনও কোয়ার্টার ফাইনালের গণ্ডি পেরতে পারেনি এই দেশটি। ১৯৭০ এবং ১৯৭৮ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌছয় পেরু।

তবে, বিশ্বকাপের ইতিহাসে ভাল কিছু এখনও পর্যন্ত না করে দেখাতে পারলেও আশা জাগায়ি অতীতে বহুবার বিশ্বকাপ অভিযান শুরু করেছে পেরু। এই বিশ্বকাপে পেরুর ভাগ্য অনেকটাই নির্ভর করছে দলের অধিনায়ক পাওলো গেরেরো এবং জেফারসন ফারফানের উপর। এখন দেখার দীর্ঘ দিন পর বিশ্বকাপে সুযোগ পেয়ে কত দূর যেতে পারে এই দল।

English summary
After 36 years peru qualified for fifa world cup 2018. Have a look on the statistics of Peru.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X