• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেনে নিন বিশ্বকাপে কেমন পরিসংখ্যান ডেনমার্কের

২০১৪ বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে ব্যর্থ হওয়ার পর ফের স্বমহিমায় ধারা দিয়েছে ডেনমার্ক। যোগ্যতা অর্জন করে নিয়েছে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলার।

জেনে নিন বিশ্বকাপে কেমন পরিসংখ্যান ডেনমার্কের

২০১৪ বিশ্বকাপে অংশ না নিলেও ফুটবল বিশ্বকাপের সঙ্গে ডেনমার্কের সম্পর্ক অনেক পুরনো। ১৯৮৬ সালে মেক্সিকোতে প্রথম ফিফা ওয়ার্ল্ড কাপে অংশ নেয় ডেনমার্ক।

বিশ্বকাপের ইতিহাসে এখনও পর্যন্ত মোট চারবার অংশ নিয়েছে ডেনমার্ক। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ফিফা ওয়ার্ল্ড কাপে শেষ বার বিশ্বকাপের মঞ্চে দেখা যায় তাদের।

তবে, প্রতিবার ভাল দল তৈরি করেও বিশেষ নজর কারতে পারে না এই দেশটি। কোনও না কোনও কারণে ব্যর্থ হয়ে ছিটকে যেতে হয় দেশটিকে। বিশ্বকাপে ডেনমার্কের সেরা পারফরম্যান্স ১৯৯৮ ফুটবল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে পৌছনো।

জেনে নিন বিশ্বকাপে কেমন পরিসংখ্যান ডেনমার্কের

বিশ্বকাপের ইতিহাসে একাধিকবার দেখা গিয়েছে ডেনমার্কের জার্সি গায়ে কত সব সেরা প্রতিভা উঠে এসেছে। শুধু বিশ্বকাপের মঞ্চেই নয়, ডেনমার্কের ফুটবল ইতিহাসও এই একই ঘটনার সাক্ষী। অতীতে যেমন ছিল অ্যলান সিমোনসেন বা ফ্র্যাঙ্ক মতো ফুটবলার তেমন এই বার ডেনমার্কের বিশ্বকাপ দলে রয়েছে একাধিক তারকা। যাদের মধ্যে এই বিশ্বকাপে নজর কাড়তে পারেন ক্রিস্টিয়ান এরিকসন, পিয়োনি সিস্টোরা।

English summary
Denmark is going to take his fifth participation in the history of fifa world cup. Know more about this team.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X