India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বকাপ ফাইনাল হারের ক্ষতে খানিক প্রলেপ, ফ্রান্সের ঘরের ঢুকে এমবাপে-বেঞ্জিমাদের হারাল লুকা মদ্রিচের দল

Google Oneindia Bengali News

উয়েফা নেশনস লিগের ফিরতি পর্বের ম্যাচে ফ্রান্সকে তাদেরই ঘরের মাঠে ঢুকে হারিয়ে এল ক্রোয়েশিয়া। প্যারিসের স্টেড ডি ফ্রান্সে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল ফরাসি দল। কিন্তু ক্রোয়েশিয়ার দুর্দান্ত লড়াই এবং ইস্পাত কঠিন ডিফেন্সের বিরুদ্ধে কিছুই করতে পারল না দিদিয়ের দেঁশচ্যাম্পসের ছেলেরা। মঙ্গলবার ভারতীয় সময়ে মধ্য রাতে আয়োজিত এই ম্যাচে ফ্রান্সের বিরুদ্ধে খেলার ফল ০-১। এই হারের ফলে নেশনস লিগে শেষ চারে জায়গা করতে পারল না ফ্রান্স। ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপ ফাইনাল হারের ক্ষতে খানিক প্রলেপ, ফ্রান্সের ঘরের ঢুকে এমবাপে-বেঞ্জিমাদের হারাল লুকা মদ্রিচের দল

ঘরের মাঠে ফেভারিট হিসেবেই শুরু করেছিলেন করিম বেঞ্জিমা-কিলিয়ান এমবাপেরা। সেরা প্রথম একাদশই এ দিন মাঠে নামিয়েছিলেন দেঁশচ্যাম্পস। শুরু থেকে ছিলেন আক্রমণভাগে দুই স্তম্ভ কিলিয়ান এমবাপে এবং করিম বেঞ্জিমা, কিন্তু তাতেও কোনও কাজ হয়নি।

এ দিন ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ম্যাচের ৫ মিনিটের মাথায় ফ্রান্সের ফুটবলার নিজেদের বক্সে ফাউল করলে পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। স্পন কিক থেকে দলের অধিনায়ক লুকা মদ্রিচ এগিয়ে দেন দলকে। এই একটা গোলই গড়ে দেয় গোটা ম্যাচের ভাগ্য। ক্রোয়েশিয়ার এই দয়ের পিছনে যেমন ডিফেন্স বা মাঝমাঠের গুরুত্ব রয়েছে তেমনই অনস্বীকার্য অবদান রয়েছে ক্রোট গোলরক্ষক ইভিকা ইভুসিচের। গোটা ম্যাচে পাঁচটি নিশ্চিত গোল বাঁচান ইভিকা, যার মধ্যে দু'টি শট ছিল বক্সের মধ্যে থেকে।

ভুবনেশ্বর কুমার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ আন্তর্জাতিকে জোড়া রেকর্ডের সামনে, প্রশংসা স্টেইনেরভুবনেশ্বর কুমার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ আন্তর্জাতিকে জোড়া রেকর্ডের সামনে, প্রশংসা স্টেইনের

অপর দিকে, নেশনস কাপের ম্যাচে মুখোমুখি হয়েছিল ডেনমার্ক এবং অস্ট্রিয়া। জোনাস উইন্ডের দুর্দান্ত খেলার উপর ভর করে অস্ট্রিয়াকে ২-০ গোলে পরাজিত করে ডেনমার্ক। অস্ট্রিয়ার বিরুদ্ধে এই ম্যাচে মূলত রিজার্ভ বেঞ্চের শক্তি পরীক্ষা করেন ডেনমার্কের কোচ। ম্যাচের ২১ মিনিটে জোয়াকিম মাহেলার পাস থেকে গোল করে ডেনমার্কে এগিয়ে দেন জোনাস উইন্ড। ২৬ মিনিটে ফাউল করে এই গোলদাতা হলুদ কার্ড দেখেন। ৩৭ মিনিটে তাঁর পাস গোল করে ডেনমার্ককে ২-০ ব্যবধানে এগিয়ে দেন আন্দ্রেজ স্কোভ ওলসেন। দ্বিতীয়ার্ধে কোনও দলই গোলের দেখা পায়নি।

English summary
UEFA Nations League: Croatia beat France in with sole goal sfrom Luka Modric. With this defeat France failed to qualify for the final four of the Nations League.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X