• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের শিশুদের জন্য দশ লক্ষ ইউরো দেওয়ার ঘোষণা করল উয়েফা ফাউন্ডেশন

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের শিশুদের জন্য দশ লক্ষ ইউরো দেওয়ার ঘোষণা করল উয়েফা ফাউন্ডেশন
Google Oneindia Bengali News

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের শিশুদের জন্য এবং পারিপার্শ্বিক দেশের চাইল্ড রিফিউজিদের জন্য দশ লক্ষ ইউরো দেওয়ার কথা ঘোষণা উয়েফা ফাউন্ডেশন ফর চিল্ড্রেন। সংস্থার চেয়ারম্যান আলেক্সান্ডার কেফিরিন ঘোষণা করেছেন এই কথা।

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের শিশুদের জন্য দশ লক্ষ ইউরো দেওয়ার ঘোষণা করল উয়েফা ফাউন্ডেশন

উয়েফার সদস্য অ্যাসোসিয়েশন এবং সহযোগী সংস্থাগুলির যৌথ প্রয়াসে এই অর্থ তড়িঘড়ি তুলে দেওয়া হবে ইউক্রেনের স্মরণার্থী শিশুদের সেবার্থে।

যুদ্ধকালীন তৎপরতায় এই ফান্ড তুলে দেওয়া হবে ফুটবল অ্যাসোসিয়েশন অব মলডোভার হাতে। যারা ইতিমধ্যে স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থাগুলির সঙ্গে হাত মিলিয়ে ইউক্রেনের স্মরণাপন্ন শিশুদের সাহায্যর্থে এবং সেবায় ঝাঁপিয়ে প়ড়েছে। উয়েফার তরফ থেকে যে অর্থ দেওয়া হবে তা ইউক্রেনের শিশু হাসপাতালগুলির ওষুধ এবং অন্যান্য প্রয়োজনীয় সমাগ্রী সরবরাহের জন্যও ব্যবহার করা হবে।

উয়েফার সভাপতি এবং উয়েফা ফাউন্ডেশন ফর চিন্ড্রেন-এর চেয়ারম্যান আলেক্সজান্ডার সেফেরিন বলেছেন, "এই সংঘাতের সময়ে শিশুদের জীবন অত্য ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এটা আমাদের কর্তব্য তাদের মৌলিক অধিকার রক্ষা করা এবং স্বাস্থ্যের খেয়াল রাখা। ইউরোপীয় ফুটবলের সংহতি এবং আমাদের পার্টনারদের সমর্থনের জন্য ধন্যবাদ, তাদের সাহায্যেই আমরা ইউক্রেন এবং তার প্রতিবেশী দেশের শিশুদের জরুরি ভিত্তিতে সাহায্য করতে পারব।"

মলডোভা ফুটবল অ্যাসোসিয়েশন-এর সভাপতি লিওনিদ ওলিনিসেন্সো বলেছেন, "আমরা কঠিন এক সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। হাজারো ইউক্রেনীয় পরিবার আমাদের দেশে আশ্রয়ের খোঁজে রয়েছে। ইউরোপীয় ফুটবল এবং উয়েফা ফাইন্ডেশন অব চিল্ড্রেন-এর সহযোগীতায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনগুলির মধ্যে দিয়ে আমরা জরুরি ভিত্তিতে ইউক্রেনীয় পরিবার এবং তাদের শিশুদের নূন্যতম চাহিদা মেটাতে পারব।"

উয়েফা ফাইন্ডেশন অব চিল্ড্রেনের লক্ষ্য শিশুদের সাহায্য করা এবং তাদের মৌলিক অধিকার রক্ষা করা। শিশুদের শিক্ষা, খেলাধূলা, ব্যক্তিগত বিকাশ-এই সংস্থার অন্যতম প্রধান লক্ষ্য। ২০১৫ সালে ২৪ এপ্রিল পথ চলা শুরু করে এই সংস্থা। এখনও পর্যন্ত ১৮০টি প্রোজেক্টে বিনিয়োগ করেছে এই সংস্থা এবং ১৩০টি দেশের মোট ৪০০-এর বেশি প্রোজেক্টকে আর্থিক ভাবে সাহায্য করেছে। এখনও পর্যন্ত এই সংস্থার সৌজন্যে ১.৮ মিলিয়ন শিশু উপকৃত হয়েছে।

English summary
UEFA Foundation for Children and its chairman, Aleksander Ceferin, have allocated the 2022 UEFA Foundation Award of €1 million to help children in Ukraine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X