India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতীয় ফুটবলে যৌন হেনস্থার অভিযোগ, নির্বাসিত জাতীয় দলের সহকারীর কোচ

Google Oneindia Bengali News

ভারতীয় ফুটবলে উঠল যৌন হায়রানির অভিযোগ। ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা দলের এক ফুটবলারকে যৌন হেনস্থার অভিযোগ উঠল দলের সহকারী কোচ অ্যালেক্স অ্যামব্রোস বিরুদ্ধে। এই খবর দিল্লির ফুটবল হাউসে এসে পৌঁছানো মাত্রই এআইএফএফ দলের সঙ্গে নরওয়েতে থাকা অভিযুক্ত কোচ অ্যালেক্স অ্যামব্রোসকে তড়ঘড়ি দেশে ফেরার নির্দেশ দিয়েছেন।

ভারতীয় ফুটবলে যৌন হেনস্থার অভিযোগ, নির্বাসিত জাতীয় দলের সহকারীর কোচ

নাম প্রকাশে গড়রাজি এক কর্তা বলেছেন, "অ্যাম্ব্রোসের বিরুদ্ধে খারাপ আচরণের অভিযোগ উঠেছে। জাতীয় দলের এক ফুটবলার ওর বিরুদ্ধে অভিযোগ করেছে। ও দেশে ফিরে আসছে।" ইতিমধ্যেই এই বিষয়ে একটি প্রেস বিবৃতিও জারি করেছে ভারতীয় ফুটবলের নিয়ামক সংস্থা। নিজেকে নির্দোষ বলে ঘনিষ্ঠ মহলে দাবি করেছেন অ্যামব্রোস কিন্তু সংশ্লিষ্ট মহিলা ফুটবলারের মোবাইলে চ্যাট এবং ফটো অন্য কথা বলছে। কীভাবে প্রকাশ্যে এল এই ঘটনা? সংশ্লিষ্ট নাবালিকা ফুটবলারের রুমমেট দলের একজন স্টাফকে জানান, তিনি নিজের রুমে নেই। সে হেড কোচ থমাস ডেননার্বিকে ঘটনাটি জানান। এর পরই জিজ্ঞাসাবাদ করা হয় অ্যামব্রোসকে।

স্পোর্টস স্টারের রিপোর্ট অনুযায়ী এই প্রথম নয় এর আগেও অভিযুক্ত অ্যালেক্স অ্যামব্রোসের বিরুদ্ধে এই ধরনের অভিযোগ উঠেছে। এক সূত্রের দাবি, "জামশেদপুরেও ভারতীয় দলের ক্যাম্পেও ওর বিরুদ্ধে খারাপ ব্যবহারের অভিযোগ উঠেছিল। কোনও অফিসিয়াল রিপোর্ট ছিল না সেই ক্ষেত্রে কারণ মৌখিক ভাবে সেই অভিযোগ করা হয়েছিল। এ বার তাঁর বিরুদ্ধে তথ্য প্রমাণ নিয়ে অভিযোগ দায়ের হয়েছে।

এ বারের ঘটনাটি ইতালি সফরের সময়ে ঘটেছে। অনূর্ধ্ব-১৭ টিম ম্যানেজমেন্ট ওর বিরুদ্ধে বেশ কড়া রিপোর্ট তৈরি করছে। এআইএফএফ-এর কাছে সেই রিপোর্ট পৌঁছেছে এবং সেখানে উল্লেখ করা রয়েছে ওর বিরুদ্ধে ওঠা আগের অভিযোগগুলোরও।" সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটার্সের নজরদাড়িতে তদন্ত হবে এবং অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আগেই ছাঁটাই করা হতে পারে এই অভিযুক্ত সহকারীকে। ফেডারেশনের পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, তদন্ত না শেষ হওয়া পর্যন্ত অভিযুক্তকে নির্বাসিত করা হয়েছে।

সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের সচিবের পদ থেকে ইস্তফা বিতর্কিত কুশল দাসেরসর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের সচিবের পদ থেকে ইস্তফা বিতর্কিত কুশল দাসের

অক্টোবরে দেশের মাটিতে বসতে চলেছে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আসর। এই মেগা টুর্নামেন্টে অংশ নিতে চলা অন্যান্য দেশগুলির মতো শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত ভারতীয় অনূর্ধ্ব-১৭ দলও। এই মুহূর্তে ইউরোপ সফরে রয়েছে ভারত। ইতালিতে একটি টুর্নামেন্টে অংশ নেওয়ার পর ভারতীয় দল বর্তমানে রয়েছে নরওয়েতে।

English summary
U-17 India women team's coach Alex Ambrose accused of Misconduct and sexual harrashment. AIFF has provisionally suspended the individual pending further investigation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X