India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চমকের জোয়ার এসেছে ভারতীয় ফুটবলে, বুন্দেশলিগা, লিগা ১ খেলা সাদিও মানের সতীর্থের সই আইএসএল-এর চ্যাম্পিয়ন ক্লাবে

Google Oneindia Bengali News

আসন্ন ফুটবল মরসুমের আগে দেশের ক্লাবগুলিতে দল বদলের বাজারে যেন চমকের জোয়ার এসেছে, একে অপরকে টেক্কা দেওয়ার লড়াইয়ে মেতেছে প্রতিটা ক্লাব। এ বলে আমায় দেখতো ও বলে আমায়।\

চমকের জোয়ার এসেছে ভারতীয় ফুটবলে, বুন্দেশলিগা, লিগা ১ খেলা সাদিও মানের সতীর্থের সই আইএসএল-এর চ্যাম্পিয়ন ক্লাবে

দুই দিন আগেই ফ্রান্সের বিশ্বকাপ জয়ী পল পোগবার দাদাকে সই করিয়ে সব থেকে বড় চমকটা দিয়েছে এটিকে মোহনবাগান। দাদা'র খেলা দেখতে ভারতে আসতে পারেন ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তনী এবং জুভেন্তাসের মাঝমাঠের কাণ্ডারী পল পোগবা। ভারীতয় ফুটবলের সমর্থককূল এই চমকের ঘোর কাটিয়ে ওঠার আগে তাক লাগানো ফুটবলার সই করাল আইএসএল-এর দু'বারের চ্যাম্পিয়ন ক্লাব চেন্নাইয়িন এফসি।

বুন্দেশলিগায় এবং লিগা ১-এ দাপিয়ে খেলা ফুটবলার ফ্যালাউ ডিয়াগনে'কে সই করাল দক্ষিণের দলটি। সেনেগালের এই ফুটবলার জাতীয় দলের হয়ে এখনও পর্যন্ত খেলেছেন তিনটি ম্যাচে। সেনেগালের জাতীয় দলের অধিনায়ক সাদিও মানে।

অপর দিকে, গত মরসুমে লোনে দলে নেওয়া লালিয়ানজুয়ালা চাংতেকে পাকাপাকি ভাবে সই করাল মুম্বই সিটি এফসি। তিন বছরের চুক্তিতে চাংতেকে সই করাল মুম্বই। ২০২২-এর জানুয়ারি মাসে চেন্নাইয়িন এফসি থেকে লোনে মুম্বইয়ে আসেন চাংতে। মুম্বই সিটি এফসি'র হয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগেও খেলেছিলেন চাংতে। ২০১৬ সালে নর্থইস্ট ইউনাইটেডের হয়ে আইএসএল-এ অভিষেক হয় চাংতের। আইএসএল-এ ৯৭ ম্যাচে খেলেছেন চাংতে। আইএসএল-এ ভারতীয় ফুটবলারদের মধ্যে এই মুহূর্তে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা চাংতে। ৯৭ ম্যাচে এখনও পর্যন্ত ২০টি গোল করেছেন তিনি।

চাংতের ফুটবল কেরিয়ার শুরু ডিএসকে শিবাজিয়ানের হয়ে। আই লিগে একটা সময়ে খেলা শিবাজিয়ানের থেকে প্রথম বার আইএসএল খেলতে নর্থইস্ট ইউনাইটেডে যায় ২৩ বছর বয়সী এই ফুটবলার। এ ছাড়া তিনি খেলেছেন দিল্লি ডায়নামোসের হয়ে। ২০১৫ সাল থেকে সিনিয়র ভারতীয় দলে খেলছেন চাংতে। দেশের হয়ে ১৫ ম্যাচে ৪ গোল রয়েছে এই তরুণ উইঙ্গারের।

English summary
Two times ISL Champion Chennaiyin FC signs Fallou Diagne. Mumbai City FC Lallianzuala Chhangte. All the details of ISL transfer market is here.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X