• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সঠিক পরিকল্পনার অভাবেই শেষ হল অস্ট্রেলিয়া

পরবর্তী রাউন্ডে পৌছতে হলে আজ জিততেই হত অস্ট্রেলিয়াকে। সামনে ছিল পর পর দুই ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া পেরু। কিন্তু তবুও জিততে পারল না অজি ব্রিগেড। যদিও জেতার পাশাপাশি অস্ট্রেলিয়ারকে নির্ভর করতে হত ফ্রান্স বনাম ডেনমার্কের ম্যাচের ফলের উপরও।

সঠিক পরিকল্পনার অভাবেই শেষ হল অস্ট্রেলিয়া

তবুও নিজেদের কাজটাই করে রাখতে পারল না অস্ট্রেলিয়া। কেন এই ছন্দপতন, কেনই বা পেরুর মতো দুর্বল দলের কাছে হেরে যেতে হল অস্ট্রেলিয়াকে?

এই ম্যাচের বিশ্লেষণ করতে হলে মূলত উঠে আসবে দু'টি কারণ। এক, প্রতিপক্ষ পেরুকে হালকা নেওয়া এবং সঠিক পরিকল্পনার অভাব।

গ্রুপের দু'টি ম্যাচেই গোল পেয়েছিল অস্ট্রেলিয়া। ফ্রান্সের বিরুদ্ধে এবং ডেনমার্কের বিরুদ্ধে একটি করে গোল করে তারা। যে দু'টি গোল হয় তা আসে পেনাল্টি থেকে। কিন্তু পেরুর বিরুদ্ধে একটি গোলও অস্ট্রেলিয়া না পাওয়ার মূল কারণই হল শুরু থেকে খেলাটা না ধরতে পারা।

গোটা ম্যাচেই শুধু দেখা গেল বল নিয়ে সাময়িক আক্রমণ তুলে আনার চেষ্টা করে গেল অস্ট্রেলিয়া। মাঝমাঠের নিয়ন্ত্রণটাই গোটা ম্যাচে নিতে পারল না তারা। পাশাপাশি পেরুর ফরোয়ার্ডদের কী ভাবে রোখা যায়, সেই পরিকল্পনাও ঠিক মতো ছকে খেলতে পারেনি গোটা ম্যাচে।

যদিও মইয়ের নেতৃত্বে শুরুতে কিছুটা লড়াই চালানোর চেষ্টা করেছিল অস্ট্রেলিয়া, সেই লড়াইও শেষ হয়ে যায় আন্দ্রে কারিয়োর প্রথম গোলের পর। প্রথম গোলের পর আর ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিতে পারেনি। এই গোলটাই বদলে দেয় গোটা ম্যাচের রঙ। প্রথম গোলের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই দ্বিতীয় গোল হজম করার পর শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার জারিজুরী।

একেবারও প্ল্যান বি দেখে গেল না অস্ট্রেলিয়ার। সঠিক পরিকল্পনাই এই ম্যাচে শেষ করল অস্ট্রেলিয়াকে। সঠিক যদি ছক কষে অজিরা এই ম্যাচে নামত, তাহলে ম্যাচটা বার করতে সমস্যা হত না অস্ট্রেলিয়ার।

English summary
Wrong planning and overconfident is the main reason behind Australia’s loss against Peru.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X