• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসএলের প্রতি মরসুমে সর্বাধিক গোল এসেছে কাদের বুট থেকে?

এগারো দলের সমারোহে এবারের আইএসএল যে জমজমাট হতে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে। টুর্নামেন্টে অংশ নিতে চলা দলগুলির মধ্যে লড়াই হাড্ডাহাড্ডি হবে বলেই মনে করছেন ফুটবল প্রেমীরা। তার আগে দেখে নেওয়া যাক ২০১৪ থেকে এখনও পর্যন্ত আইএসএলের প্রতি মরসুমে সর্বাধিক গোল এসেছে কোন কোন ফুটবলারের বুট থেকে।

২০১৪ সালে এলানো

২০১৪ সালে এলানো

ব্রাজিলের প্রাক্তন ফরোয়ার্ড এলানো ২০১৪ সালের আইএসএলে চেন্নাইয়ান এফসি-র জার্সি গায়ে মাঠে নেমেছিলেন। সেবার তাঁর বুট থেকে আট গোল এসেছিল। সেটাই ছিল ওই টুর্নামেন্টের সর্বাধিক।

২০১৫ সালে মেন্ডোজা

২০১৫ সালে মেন্ডোজা

২০১৫ সালে হওয়া দ্বিতীয় আইএসএলেও সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন চেন্নাইয়ান এফসি-র ফুটবলার। কলম্বিয়ার জন স্টিভেন মেন্ডোজা ভ্যালেন্সিয়া সর্বাধিক ১৩ গোল করেছিলেন।

২০১৬ সালে পেরেইরা

২০১৬ সালে পেরেইরা

২০১৬ সালে এফসি গোয়ার জার্সিতে আইএসএল খেলেছিলেন ব্রাজিলের মার্সেলো পেরেইরা। তাঁর করা ১০ গোল ছিল ওই টুর্নামেন্টের সর্বাধিক।

২০১৭-১৮ মরসুমে করমিনাস

২০১৭-১৮ মরসুমে করমিনাস

২০১৭-১৮ মরসুমে এফসি গোয়ার জার্সিতে আইএসএলে সর্বাধিক ১৮ গোল করেছিলেন ফেরান করোমিনাস। এত সংখ্যক গোল টুর্নামেন্টের এক সংস্করণে কেউ করতে পারেননি।

২০১৮-১৯ মরসুমে কে?

২০১৮-১৯ মরসুমে কে?

২০১৭-১৮ মরসুমে এফসি গোয়ার জার্সিতে আইএসএলে সর্বাধিক ১৬ গোল করেছিলেন ফেরান করোমিনাস। পরপর দুবার সর্বাধিক গোলদাতা হয়ে টুর্নামেন্টে অনন্য নজির গড়েছেন ফেরান।

২০১৯-২০ মরসুমে তিন

২০১৯-২০ মরসুমে তিন

কেরালা ব্লাস্টার্সের ব্রাথোলোমেউ ওগেবেছে গত আইএসএলে ১৫টি গোল করেছিলেন। টুর্নামেন্টে সেটাই ছিল সর্বোচ্চ। এটিকে-র রয় কৃষ্ণা ১৫ গোল করলেও ওগেবেছের থেকে বেশি ম্যাচ খেলেছিলেন।

কলকাতা : চিংড়িঘাটায় চায়ে পে চর্চায় তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতিকে হাতিয়ার দিলীপের

আইএসএলে ২০২০-২১ : নজরে লাল-হলুদ, সবুজ-মেরুন সহ প্রথম ৪ দলের শক্তি ও দুর্বলতা

English summary
Top goal scorers for the every season of Indian Super League
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X