• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বকাপে এই পাঁচ ফুটবলারের পারফরম্যান্সের উপর নির্ভর করছে জার্মানির ভাগ্য

Google Oneindia Bengali News

বিশ্বকাপের দামামা বেজে গিয়েছে। ৪৮ ঘণ্টার ব্যবধানে শুরু হতে চলেছে বিশ্ব ফুটবলের সব থেকে বড় টুর্নামেন্ট। ব্রাজিল, আর্জেন্টিনার পাশাপাশি ফুটবল বিশ্বের নজর থাকবে জার্মানির উপর। জার্মানরা কাতারে কেমন খেলে সেই দিকে নজর রাখার আগে এক নজরে দেখে নেওয়া যাক কোনও পাঁচ ফুটবলার জার্মান দলের সাফল্যের কাণ্ডারী হয়ে উঠতে পারেন।

ম্যানুয়েল নয়্যার:

ম্যানুয়েল নয়্যার:

জার্মানির গোলরক্ষক নয়্যার দলটির অন্যতম স্তম্ভ। জার্মানির চার সদস্যের ডিফেন্স লাইনও হয়তো ততটা শক্তিশালী নয়, যতটা শক্তিশালী এক দক্ষতায় নয়্যার। বারবার চিনের প্রাচীর হয়ে উঠেছে সে দেশের ফুটবলেই হোক কিংবা ক্লাব ফুটবলে। ৩৬ বছর বয়সী এই গোলরক্ষক জার্মানির হয়ে ১১৪টি ম্যাচে ম্যাচে এখনও পর্যন্ত প্রতিনিধিত্ব করেছেন। জার্মানির ডিফেন্স খুব একটা ভাল নয় সেক্ষেত্রে এই বিশ্বকাপে বাড়তি চাপ নিয়ে খেলতে হবে নয়্যারকে।

সার্জে নাব্রি:

সার্জে নাব্রি:

চলতি বিশ্বকাপে জার্মানির মাঝমাঠে সার্জি নাব্রি ঝড় তুলবেন তা নিশ্চিত। ২৭ বছর বয়সী জার্মান অ্যাটাকিং মিডিও বিগত দুই মরসুম ধরে স্বপ্নের ছন্দে রয়েছে। বায়ার্ন মিউনিখের ক্লাব ফুটবলে সাফল্যের অন্যতম স্তম্ভ স্টুটগার্টে জন্মানো এই ফুটবলার। বিশ্বকাপে নাব্রির দিকে নজর রাখতেই হবে।

লিরয় সানে:

লিরয় সানে:

সার্জে নাব্রির মতোই জার্মান দলটির মাঝমাঠের আরও একটি স্তম্ভেবর নাম লিওরে সানে। একই সঙ্গে ক্লাব ফুটবল খেলার ফলে নিজেদের মধ্যে বোঝাপড়াও বেশ ভালই রয়েছে এই দুই মিডিওর। সানে প্রয়োজনে মাঝমাঠে ধরে খেলতে যেমন পোক্ত, তেমনই দক্ষ একের পর এক বিষমাখো ক্রস এবং পাস আক্রমণ ভাগে ফেলতে। প্রয়োজনে গোলও তুলে নিতে পারেন বায়ার্ন মিউনিখের এই ফুটবলারটি।

থমাস মুলার:

থমাস মুলার:

বার্য়ান মিউনিখের আরও এক ফুটবলার যিনি এই তালিকায় জায়গা পেলেন। জার্মান ফুটবলের সর্বোচ্চ স্তরে দীর্ঘ দিন ধরে খেলে আসছেন থমাস মুলার। মূলত স্ট্রাইকার হলেও তিনি অনেকটা প্লে মেকারের ভূমিকা পালন করেন দলে। থমাস মুলারের দিকে এই বিশ্বকাপে নজর রাখতেই হবে। বর্তমানে গোলের জন্য জার্মানির হাতে একের পর এক বিকল্প থাকলেও একটা সময় গোল পাওয়ার জন্য মুলারই ছিলেন জার্মানির প্রধান ভরসা।

কাই হাভার্টজ:

কাই হাভার্টজ:

আসন্ন বিশ্বকাপে চেলসির এই ফুটবলারটির দিকে নজর রাখতে একেবারেই ভুল করবেন না। ২৩ বছর বয়সী এই ফুটবলার চেলসির হয়ে ৬৮ ম্যাচে ১৫টি গোল করেছেন। ২০২০ থেকে চেলসির জার্সিতে তিনি খেলছে। জার্মানির হয়ে ২০১৮ সালে তাঁর অভিষেক হয়। দেশের হয়ে ৩১ ম্যাচে এখনও পর্যন্ত ১০ গোল করা হার্ভাটেজের দিকে গোলের লক্ষ্যে নজর থাকবে জার্মান সমর্থকদের।

FIFA Wolrd Cup 2022: বিশ্বকাপে ব্রাজিলের এই ৫ ফুটবলারের দিকে নজর রাখুনFIFA Wolrd Cup 2022: বিশ্বকাপে ব্রাজিলের এই ৫ ফুটবলারের দিকে নজর রাখুন

English summary
Top 5 players to watch out at World Cup For Germany
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X