• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Ukraine-Russia war: রাশিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ বয়কটের সিদ্ধান্ত পোল্যান্ডের

Google Oneindia Bengali News

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে পোল্যান্ড আগামী মাসে রাশিয়ার বিপক্ষে ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাইপর্ব খেলবে না, এমনটাই জানিয়েছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি সেজারি কুলেজা।

 Ukraine-Russia war: রাশিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচ বয়কটের সিদ্ধান্ত পোল্যান্ডের

কুলেজা বলেছেন যে, 'অ্যাসোসিয়েশন বিশ্বকাপের জন্য একটি স্লট পূরণ করতে মার্চে নির্ধারিত প্লে অফ ম্যাচগুলির বিষয়ে সুইডেন এবং চেক প্রজাতন্ত্রের প্রতিপক্ষের সাথে আলোচনা করছে।' কুলেজা টুইটারে বলেছেন, 'ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ান ফেডারেশনের আগ্রাসন বৃদ্ধির জন্য পোলিশ জাতীয় দল রাশিয়ান প্রজাতন্ত্রের বিরুদ্ধে একটি ম্যাচ খেলতে যাচ্ছে না। এটাই একমাত্র সঠিক সিদ্ধান্ত। ফিফার কাছে একটি সাধারণ অবস্থান উপস্থাপনের জন্য আমরা সুইডিশ এবং চেক অ্যাসোসিয়েশনের সাথে আলোচনা করছি।"

রাশিয়া বিশ্বকাপের প্লেঅফের ২৪ মার্চ তাদের স্ট্র্যান্ডের সেমিফাইনালে পোল্যান্ডকে আয়োজক করবে এবং দলটি অগ্রসর হলে ২৯ মার্চ পাথ বি ফাইনালে সুইডেন বা চেক প্রজাতন্ত্রের হোস্ট করার কথা রয়েছে৷ ইউক্রেন সংকটের মধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল রাশিয়া থেকে ইতালিতে সরিয়ে নিয়েছে উয়েফা। এর আগে, উয়েফা এই মরসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ থেকে প্যারিসের কাছে স্টেডে ডি ফ্রান্সে স্থানান্তরিত করেছিল। যদিও এটি রাশিয়াকে বিশ্বকাপের বাছাইপর্ব থেকে বাদ দিতে পারেনি, যার মানে হল যে দলটি এখনও ইউরোপীয় প্লে-অফের পাথ বি-তে সুইডেন, চেক প্রজাতন্ত্র এবং পোল্যান্ডের পাশাপাশি অন্তর্ভুক্ত রয়েছে।

এদিকে, ফর্মুলা ওয়ান শুক্রবার ঘোষণা করেছে যে ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পরে রাশিয়ান গ্র্যান্ড প্রিক্স অনুষ্ঠিত করা "অসম্ভব"। এফ 1 মিডিয়ার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট বিষয়টি নিশ্চিত করেছে। তারা বিবৃতি দিয়েছে যে, "এফআইএ ফর্মুলা 1 ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ মানুষকে একত্রিত করার জন্য, দেশগুলিকে একত্রিত করার ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে সারা বিশ্বের দেশগুলিকে পরিদর্শন করে। আমরা ইউক্রেনের পরিস্থিতি দুঃখ এবং শোকের সাথে দেখছি এবং বর্তমান পরিস্থিতির দ্রুত এবং শান্তিপূর্ণ সমাধানের আশা করছি। বৃহস্পতিবার সন্ধ্যায় ফর্মুলা 1, এফআইএ এবং দলগুলি আমাদের খেলাধুলার অবস্থান নিয়ে আলোচনা করেছে, এবং সমস্ত প্রাসঙ্গিক স্টেকহোল্ডারদের দৃষ্টিভঙ্গি সহ এই উপসংহারে পৌঁছেছে যে বর্তমান পরিস্থিতিতে রাশিয়ান গ্র্যান্ড প্রিক্স রাখা অসম্ভব।"

এদিকে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন, সেখানে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারে হয়েছে তৎপর কেন্দ্রীয় সরকার। পোল্যান্ডের ভারতীয় রাষ্ট্রদূত নাগমা মল্লিক জানিয়েছেন, পশ্চিম ইউক্রেনে থেকে ভারতীয়দের উদ্ধারের জন্য তিনটি দল তৈরি করা হয়েছে। যার মধ্যে একটি রয়েছে লাভিবে।

পোল্যান্ড সরকার সমস্ত রকম সহযোগিতা করছে। আটকে পড়া ভারতীয়দের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে। পোল্যান্ড ভারতীদের যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে বার করে আনার জন্য অনেক কাজ করছে। প্রথম দফায় ৪৭০ জনকে সরিয়ে আনা হয়েছে। এয়ার ইন্ডিয়ার শুক্রবার রোমানিয়ার রাজধানী বুখারেস্টে দুটি বিশেষ বিমান পাঠিয়েছিল। তাতে আটকে পড়া ভারতীয় তরুণদের দেশে ফেরানো হয়েছে।

আগেই কেন্দ্রীয় সরকার জানিয়েছিল, যেসব ভারতীয়রা সড়কপথে রোমানিয়া সীমান্তে পোঁছেছে তাদের ভারতীয় কর্মকর্তারা বিখারেস্টে নিয়ে যাবে। তারপর সেখান থেকেই এয়ার ইন্ডিয়ার বিমানে দেশে পাঠান হবে। বৃহস্ততিবার রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার পর থেকেই ইউক্রেন বেসামরিক বিমান চলাচলের জন্য বন্ধ করে দিয়েছে। সেই কারণেই রোমানিয়া দিয়ে দেশে ফেরানো হচ্ছে আটকে পড়া ভারতীয়দের। কেন্দ্রীয় সরকার জানিয়েছে, শুক্রবার দিল্লি থেকে রাত ৯টায় এয়ার ইন্ডিয়ার একটি বিমান ছাড়বে।

দ্বিতীয় বিমানটি রাত ১০টা ২৫ মিনিটে মুম্বই থেকে ছাড়বে। শনিবারই ইউক্রেনে আটকে পড়াদের দেশে ফিরিয়ে নিয়ে আসা হবে বলেও সূত্রের খবর।

Recommended Video

নিরাপত্তা পরিষদের রাশিয়ার বিরুদ্ধে আমেরিকার নিন্দা প্রস্তাবে সমর্থন দিল না ভারত, যুদ্ধে জড়াতে নারাজ NATO

English summary
as Russia attacks over ukarine Poland dicides not to play against Russia in world cup qualifier match,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X