India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সুনীল ছেত্রীর আন্তর্জাতিক ফুটবলে ১৭ বছর পার, আবেগঘন বার্তার সঙ্গে হংকংকে হারানোর প্রত্যয়

Google Oneindia Bengali News

দেখতে দেখতে আন্তর্জাতিক ফুটবলে ১৭ বছর পার করে ফেললেন সুনীল ছেত্রী। গতকাল বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে আফগানিস্তানকে হারানোর পর উচ্ছ্বাসে, উল্লাসে সুনীলের এই মাইলস্টোন স্মরণীয় করে রাখলেন সতীর্থরা। আজ সেই অভিজ্ঞতার কথা আবেগঘন বার্তার মাধ্যমে প্রকাশ করেছেন ভারত অধিনায়ক। মঙ্গলবার হংকংকে হারিয়েই এএফসি এশিয়ান কাপের মূলপর্বে ওঠার বিষয়ে আত্মবিশ্বাসী সুনীল।

সুনীল ছেত্রীর আন্তর্জাতিক ফুটবলে ১৭ বছর

গতকাল আফগানিস্তান ম্যাচে সুনীল ছেত্রী বিশ্বমানের ফ্রি কিকে গোল করে ভারতকে ১-০ গোলে এগিয়ে দেওয়ার মিনিট দুয়েক পরেই সমতা ফিরিয়েছিল আফগানিস্তান। অবশ্য ইনজুরি টাইমে সাহাল আবদুল সামাদের গোল ভারতের হয়ে জয়সূচক গোলটি করেন। এই গোলটির পর সুনীল-সহ গোটা দল যেভাবে সাহালকে নিয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন তা ভারতীয় ফুটবলের পক্ষে এক সোনালি মুহূর্ত। কিন্তু নিজে গোলের পর যে সুনীল উচ্ছ্বাসে ভাসেন না, তিনিই কেন দৌড়ে গিয়ে এভাবে উচ্ছ্বাস দেখালেন সাহালের গোলের পর, সেটাই আলোচনার বিষয় হয়ে ওঠে। উসেইন বোল্টের মতো গতিতে সাহালের দিকে ছুটে যাওয়া নিয়ে সুনীলকে প্রশ্ন করা হলে ভারত অধিনায়ক হেসে বলেন, জিপিএস বলে দেবে এদিন এটাই আমার সেরা স্প্রিন্ট ছিল। আপাতত বিশ্রাম নিয়ে পরের ম্যাচের জন্য প্রস্তুত হতে হবে। ভিডিও দেখতে হবে। হংকং ভালো দল, তবে আমরা খেলব ঘরের মাঠে। এটা ভেবেই নিজেরা উজ্জীবিত হয়ে নামব।

৪০ হাজার দর্শকের সামনে ভারতের এই জয় স্মরণীয় করে রাখল সুনীল ছেত্রীর আন্তর্জাতিক ফুটবলের ১৭ বছর পূর্ণ করাকে। সুনীল বলেন, এভাবে দেশের হয়ে খেলার ১৭ বছর পূর্ণ করায় ভালো লাগছে। আফগানিস্তান সমতা ফেরানোর পর মনে হয়েছিল পয়েন্ট ভাগ করেই বোধ হয় সন্তুষ্ট থাকতে হবে। কিন্তু শেষ অবধি আমরা জয় ছিনিয়ে আনতে পেরেছি। কেরিয়ারের মাইলস্টোন নিয়ে আমি খুব একটা আগ্রহী নই। তবে দেশের জার্সি এত বছর পরতে পারাটা নিঃসন্দেহে গৌরবের। আজ ইনস্টাগ্রামেও সে কথা লিখেছেন সুনীল। দল আফগানিস্তানের বিরুদ্ধে ব্লু টাইগারের মতোই খেলেছে এবং এটাই ধরে রাখতে হবে বলে মন্তব্য করেছেন ভারতের কোচ ইগর স্টিমাচ। জয়সূচক গোল করা সাহালও সতীর্থদের সেলিব্রেশনের ধরনে আপ্লুত।

আন্তর্জাতিক ফুটবলে ৮৩তম গোলটি করে লিওনেল মেসির সঙ্গে গোলের ব্যবধান কমিয়ে ফেললেন সুনীল ছেত্রী। তিনি আজ ইনস্টাগ্রামে লিখেছেন, যেভাবে সতীর্থরা আন্তর্জাতিক ফুটবলে তাঁর ১৭ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখলেন এই রাতটি তিনি ভুলবেন না।

গতকাল সল্টলেক স্টেডিয়ামে যাঁরা ছিলেন প্রত্যেকেই দেশের হয়ে আমার ১৭ বছর ধরে খেলার বিষয়টিকে স্পেশ্যাল করে রাখলেন। কোচিং স্টাফ, মেডিক্যাল টিমের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সুনীল। ড্রেসিংরুমে পার্টিকে নেতৃত্ব দিচ্ছিলেন গুরপ্রীত সিং সান্ধু ও সন্দেশ ঝিঙ্গান। তাঁরা ড্রেসিংরুম থেকে বেরোতেই চাইছিলেন না। মাঠেও সতীর্থরা মিলিত হন। আকাশ, রোশন, সুরেশ, আনওয়ার, জিকসন, লিস্টনরা যেভাবে আনন্দে নাচছিলেন আশিকের গানে এবং মিউজিকের ব্যবস্থা করেছিলেন মনবীর- এ সবটাই মনের মণিকোঠায় গেঁথে রাখলেন ভারত অধিনায়ক। এই সেলিব্রেশনে ব্র্যান্ডন, উদান্তা, সাহালদের কথাও উল্লেখ করেছেন সুনীল। তাঁর হৃদয় যে আরও ১৭ বছর দেশের হয়ে খেলতে চায় সেই কথাও বলেছেন তিনি। সাক্ষী থাকতে চান আরও এমন রাত, এমন সেলিব্রেশনের।

English summary
Sunil Chhetri Says It's Been An Honour To Have Worn The National Team Shirt For 17 Years. He Also Says Hong Kong Are A Good Side, But We Are At Home, And Will Be Backing Ourselves.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X