• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Euro 2020: পোল্যান্ড ম্যাচের পরই বাড়ল স্পেনের ইউরো থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা

Google Oneindia Bengali News

ইউরো কাপ থেকে স্পেনের ছিটকে যাওয়ার আশঙ্কা তৈরি হল। শনিবার রাতে সেভিলে গ্রুপ ই-র ম্যাচে এগিয়ে থেকেও পোল্যান্ডের কাছে স্পেন আটকে গেল পেনাল্টি নষ্ট করে।

বাড়ল স্পেনের ইউরো থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা

ইউরোয় প্রথম ম্যাচে সুইডেনের সঙ্গে ড্র করেছিল স্পেন। পোল্যান্ড হেরেছিল স্লোভাকিয়ার কাছে। এদিনের ম্যাচে আগাগোড়া বল দখলের লড়াইয়ে অনেক এগিয়ে ছিল স্পেন। কিন্তু মাঝেমধ্যেই বিপজ্জনকভাবে আক্রমণ শানাচ্ছিল পোল্যান্ড। সংখ্যাধিক্যে স্পেন এগিয়ে থাকলেও প্রথমার্ধে দুই দলই গোলের সুযোগ তৈরি করেছিল। ২৫ মিনিটে জেরার্ত মোরেনো ডান দিক থেকে উঠে এসে ছয় গজের বৃত্তের দিকে বল বাড়ালে তা জালে জড়ান আলভারো মোরাতা।

লাইন্সম্যান অফ সাইড দিলেও ভার-এর সাহায্য নিয়ে গোল নিশ্চিত করার বাঁশি বাজান রেফারি। ইউরোতে স্পেনের শেষ পাঁচটি গোলের চারটিই মোরাতার। দেশের হয়ে ৩৩ ম্যাচে এই নিয়ে ১৭টি গোল করলেন সুযোগসন্ধানী স্ট্রাইকার। সুইডেন প্রথমার্ধে সহজতম সুযোগটি নষ্ট করে ৪৩ মিনিটের মাথায়। কামিল জোজউইয়াকের থেকে বল পেয়ে তোরেসের চ্যালেঞ্জ সামলে গোলমুখী শট করেছিলেন কারোল সুইডারস্কি, পোস্টে লেগে ফিরে এলে লেভানদোস্কি শট নেন। কিন্তু তা সোজা গোলকিপার উনাই সিমোনের গায়ে গিয়ে লাগে। ৪৫ মিনিটে গোলের খুব কাছ থেকে শট নিয়েও বল জালে জড়াতে পারেননি মোরাতা। প্রথমার্ধে স্পেন এক গোলে এগিয়ে থাকলেও যেভাবে পোল্যান্ড আক্রমণে উঠছিল তা চিন্তায় রাখছিল স্পেন ভক্তদের।

দ্বিতীয়ার্ধেও স্পেনই বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকে। কিন্তু অনেকটাই মরিয়া হয়ে লড়াই চালাতে শুরু করে পোল্যান্ড। ৫৪ মিনিটে জোজউইয়াকের মাপা ক্রস থেকে দর্শনীয় গোল করে সমতা ফেরান লেভানদোস্কি। ২০১২, ২০১৬-র পর ২০২০-র ইউরোতে গোল করার নজির গড়লেন তিনি।

পোল্যান্ড সমতা ফেরানোর পরপরই পেনাল্টি পায় স্পেন। জাকুব মোদার বক্সের মধ্যে অবৈধভাবে মোরেনোকে ট্যাকল করেন। ভার-এর সাহায্য নিয়ে মোদারকে হলুদ কার্ড দেখিয়ে স্পেনের পক্ষে পেনাল্টি দেন রেফারি। কিন্তু তা পোস্টে মারেন মোরেনো, ফিরতি বলে মোরাতা শট নিলেও তা গোলে রাখতে পারেননি।

এরপর তোরেসকে নামালে স্পেনের আক্রমণে ঝাঁঝ বাড়ে। গোল পেতে মরিয়া হয়ে লড়াই চালান মোরাতা, তোরেসরা। কিন্তু বিপক্ষ গোলকিপার ওজসিয়াচ সাজেসনি অনবদ্য দক্ষতায় তাঁদের প্রয়াস রুখে দেন। ম্যাচ শেষ হয় অমীমাংসিতভাবে। টানা দুটি ড্র করে এখন গ্রুপে তৃতীয় স্থানে রইল স্পেন। তাদের শেষ ম্যাচ বুধবার স্লোভাকিয়ার বিরুদ্ধে। সুইডেনের পয়েন্ট চার, স্লোভাকিয়ার তিন ও স্পেনের দুই। ফলে শেষ ম্যাচ ডু অর ডাই হয়ে দাঁড়াল স্পেনের কাছে। এদিন ৫৫ মিনিটে পরিবর্ত হিসেবে নামেন পোল্যান্ডের ক্যাসপার কোজোভস্কি। ১৭ বছর ২৪৬ দিনের মাথায় ইউরো অভিষেকে তিনি গড়লেন নয়া নজির। ইংল্যান্ডের জুড বেলিংহ্যামের রেকর্ড ভেঙে তিনিই ইউরোর ইতিহাসে হলেন সর্বকনিষ্ঠ ফুটবলার।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Spain In Danger Of Elimination After Being Held By Poland Due To Gerard's Penalty Miss In Euro 2020. Morata Scored For Spain In The 25th Minute Before Lewandowski's Equalizer In The 54th Minute.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X