• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসএলের গত মরসুমের কিছু গুরুত্বপূর্ণ পরিসংখ্যান দেখে নেওয়া যাক

করোনা ভাইরাসের আবহে আগামী শনিবার অর্থাৎ ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান সুপার লিগ বা আইএসএল। প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এটিকে মোহনবাগানের মুখোমুখি হচ্ছে কেরালা ব্লাস্টার্স। ম্যাচ ঘিরে উন্মাদনার পারদ চড়ছে। তার আগে দেখে নেওয়া যাক টুর্নামেন্টের গত মরসুমের কিছু গুরুত্বপূর্ণ পরিসংখ্যান।

সবচেয়ে বেশি গোল

সবচেয়ে বেশি গোল

২০১৯-২০ মরসুমের আইএসএলে সবচেয়ে বেশি গোল এসেছিল তিন ফুটবলারের পা থেকে। কেরালা ব্লাস্টার্স, এটিকে এবং চেন্নাইয়ান এফসি-র জার্সিতে যথাক্রমে বার্থোলোমেউ ওগবেছে, রয় কৃষ্ণা এবং নেরিজুস ভালসকিস ১৫টি করে গোল করেছিলেন।

সবচেয়ে বেশি সেভ

সবচেয়ে বেশি সেভ

গত আইএসএলে তিন কাঠির নিচে দাঁড়িয়ে সবচেয়ে বেশি ৫৫টি গোল বাঁচিয়েছিলেন নর্থইস্ট ইউনাইটেডের শুভাশিস রায়। ৫৩টি গোল বাঁচিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ছিলেন এটিকে-র অরিন্দম ভট্টাচার্য। তৃতীয় স্থানে থাকা বেঙ্গালুরু এফসি-র গুরপ্রীত সিং সান্ধু ৪৯টি গোল বাঁচিয়েছিলেন।

দলগত সর্বাধিক গোল

দলগত সর্বাধিক গোল

২০১৯-২০ মরসুমের আইএসএলে সবচেয়ে বেশি ৫১টি গোল করেছে এফসি গোয়া। দ্বিতীয় স্থানে থাকা এটিকে এবং চেন্নাইয়ান এফসি ৩৯টি গোল করেছিল। ২৯টি গোল করেছে কেরালা ব্লাস্টার্স। ২৮টি গোল এসেছিল ওড়িশা এফসি শিবির থেকে।

ক্লিনশিট

ক্লিনশিট

২০১৯-২০ মরসুমের আইএসএলে সবচেয়ে বেশি ক্লিনশিট ছিল বেঙ্গালুরু এফসি-র। ১১টি ক্লিনশিট ছিল বেঙ্গালুরু এফসি-র নামে। দ্বিতীয় স্থানে থাকা এটিকে ৯টি ক্লিনশিট পেয়েছিল। পাঁচটি ক্লিনশিট নিয়ে তালিকার তৃতীয় স্থানে ছিল এফসি গোয়া।

কলকাতাঃ বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমারকে গ্রেফতার সিবিআইয়ের, গরুপাচার কান্ডে গ্রেফতার

English summary
Some interesting facts about previous season of Indian Super League
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X