• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দু’এক দিনের মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করবে এসসি ইস্টবেঙ্গল

  • |
Google Oneindia Bengali News

পারস্পারিক সমঝোতার ভিত্তি'তে এসসি ইস্টবেঙ্গলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছে হোসে ম্যানুয়েল ডিয়াজ। তাঁর পরিবর্তে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব সামলাচ্ছেন রেনেডি সিং। কিন্তু দীর্ঘদিন কাজ চালাতে পারবেন না রেনেডি। আইএসএল-এর নিয়মের গেঁড়োয় আটকে যাবেন।

দু’এক দিনের মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করবে ইস্টবেঙ্গল

আইএসএল-এর নিয়ম অনুযায়ী একমাসের মধ্যে প্রো লাইসেন্সধারী কোচ নিয়োগ করতে হবে দলকে। ফলে বাধ্য হয়েই লিগের প্রায় শেষ প্রান্তে এসেও নতুন কোচ নিয়োগ করতে হচ্ছে শ্রী সিমেন্টস'কে। লাল-হলুদের নয়া কোচ হওয়ার দৌড়ে ছিলেন এলকো শাতরি, মারিও রিভেরা এবং ফিলিপ ডি রাইডার। কিন্তু সেই দৌড়ে নতুন করে সামিল হয়েছে ভারতীয় দলের প্রাক্তন কোচ স্টিফেন কনস্ট্যানটাইন।

দু'একদিনের মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করতে পারে এসসি ইস্টবেঙ্গল। এসসি ইস্টবেঙ্গলের এক অধিকর্তা মুখে কিছু না বললেও তাঁর কথা থেকে এই বিষয়ে আভাস পাওয়া গিয়েছে। দলের অন্দর থেকে ভেসে আসা খবর অনুযায়ী, আগে কোচ ঠিক করবে লাল-হলুদ। তার পর জানুয়ারির ট্রান্সফার উইন্ডো'তে নতুন ফুটবলার নেওয়ার দিকে ঝাঁপাবে কলকাতার এই প্রধান। এই চার জনের মধ্যে এগিয়ে রয়েছেন মারিও রিভেরা। প্রাথমিক ভাবে এলকো শাতরি'কে পছন্দ হলেও তাঁর আর্থিক চাহিদা ভাবাচ্ছে শ্রী সিমেন্টস'কে। লাল-হলুদ কর্তাদের আচরনে মোহভঙ্গ হয়েছে বাঙ্গুর গোষ্ঠী'র। মুখ্যমন্ত্রী আবেদনে সারা দিয়ে দুই বছর ইস্টবেঙ্গলের সঙ্গে কাটানোর অভিজ্ঞতা মধুর নয় হরিমোহন বাঙ্গুর এবং তাঁর সংস্থার। এই মরসুম শেষেই গোল্ডেন হ্যান্ডসেক করতে পারে শ্রী সিমেন্টস। তাছাড়া লিগের শেষ চারে পৌঁছনোর খুব একটা আশা নেই এশসি ইস্টবেঙ্গলের। তাই মাত্র দেড় মাসের জন্য নতুন কোচের পিছনে বেশি খরচ করতে চাইছে না লাল-হলুদের ম্যানেজমেন্ট। এমনিতেই গ্রুপ পর্বে ইস্টবেঙ্গলের সব খেলা শেষ হয়ে যাচ্ছে ফেব্রুয়ারি'তে।

নতুন কোচের পাশাপাশি দলের তারকা অ্যাটাকিং মিডিও অ্যান্তোনিও পেরোসেভিচের উপর সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)-এর চাপানো পাঁচ ম্যাচের নির্বাসন নিয়ে অসন্তুষ্ট গোটা এসসি ইস্টবেঙ্গল শিবির। মাত্র ২০ ম্যাচের লিগে যদি কোনও ফুটবলার'কে পাঁচ ম্যাচ নির্বাসিত হয়েই কাটাতে হয় তাহলে হিসেব মতো পঁচিশ শতাংশ ম্যাচেই দলকে সার্ভিস দিতে পারবেন না সেই ফুটবলার। ২০ ম্যাচের লিগে আদৌ কি পাঁচ ম্যাচ কাউকে নির্বাসিত করা যায়, এ নিয়েও উঠছে প্রশ্ন। এসসি ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ ঠিক করেছে শাস্তি কমানোর জন্য আবেদন করবে তারা। শুক্রবার-ই মিটিয়ে দেওয়া হবে পেরোসেভিচ'কে করা এক লক্ষ টাকা জরিমানা।

English summary
SC East Bengal will announce their new head coach in next couple of days. According to sources former east Bengal boss Mario Rivera is favourite to take the charge of hot sit. Mario Rivera is the front runner among shortlisted foreign coaches. Rivera Managed East Bengal earlier.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X