India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহমেডানে সই লাল-হলুদের প্রাক্তনীর, ইস্টবেঙ্গলের বস হওয়ার প্রস্তাব গেল মোহবাগানের কলকাতা লিগ জয়ী কোচের কাছে

Google Oneindia Bengali News

মঙ্গলবার সকালেই ওয়ান ইন্ডিয়া বাংলা জানিয়েছিল সামাদ আলি মল্লিককে আসন্ন মরসুমে দেখা যাবে মহমেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে। সেই খবরেই শিলমোহর পড়ল মহমেডান বুধবার সরকারী ভাবে সামাদকে সই করানোর কথা মহমেডান ঘোষণা করার পর।

মহমেডানে সই লাল-হলুদের প্রাক্তনীর, ইস্টবেঙ্গলের বস হওয়ার প্রস্তাব গেল মোহবাগানের কলকাতা লিগ জয়ী কোচের কাছে

রাইট ব্যাক পজিশনে খেলা এই ২৭ বছর বয়সী ডিফেন্ডারকে দুই বছরের চুক্তিতে দলে নিল সাসা-কালো ব্রিগেড। আসন্ন কলকাতা লিগ এবং সর্ব ভারতীয় লিগের জন্য শক্তিশালী দল তৈরি করছে মহমেডান। এই মরসুম থেকে আইএসএল-এ খেলার জন্য মরিয়া চেষ্টা চালালেও তা আদৌ সম্ভব হবে কি না এখনই বলা যাচ্ছে না, তবে আইএসএল হোক কিংবা আই লিগ, সামাদকে পাওয়ায় মহমেডানের রক্ষণভাগ যে বেশ শক্তিশালী হয়ে উঠল তা বলাই যায়।

দীর্ঘ সময়ে ইস্টবেঙ্গলের ডিফেন্সের দায়িত্ব সামলানো সামাদ আলি লাল-হলুদের প্রথম দলে সুযোগ পান ২০১৫ সালে। ২০২০ পর্যন্ত ইস্টবেঙ্গলের হয়েই খেলেছেন সামাদ। পরবর্তীতে ইস্টবেঙ্গল ছেড়ে দিলে সই করেন রাউন্ডগ্লাস পাঞ্জাবে। ২০২০-২১ আই লিগে পাঞ্জাবের দলটির হয়ে ৮টি ম্যাচ খেলেন তিনি। ২০২১ সালে সমাদের নতুন ঠিকানা হয় শ্রীনিধি ডেকান। গত আই লিগে নতুন এই দলটির হয়ে তিন ম্যাচ খেলে ফের শহরের দলে ফিরলেন সামাদ।

র্তমানে কলকাতা লিগ, ডুরান্ড কাপ এবং আই লিগকে পাখির চোখ করেই দল তৈরি করছে ভারতীয় ফুটবলের তৃতীয় প্রধান। লাল সরণির ক্লাবটি ইতিমধ্যেই নিশ্চিত করে ফেলেছে অভিষেক হালদার, মার্কাস জোসেফ, আজহারউদ্দিন মল্লিকের মতো তারকাকে। সূত্রের খবর, ক্রোয়েশিয়ার এক বিদেশি স্ট্রাইকারের দিকে নজর রয়েছে মহমেডানের। এছাড়াও নাইজেরীয় এক ডিফেন্ডারকে নেওয়ার বিষয়েও অনেকটা এগিয়েছেন সাদা-কালো রিক্রুটাররা। আইএসএল খেলা দুই তারকার দিকেও নজর রয়েছে সাদা-কালো কর্তাদের।

AFC Asian Cup 2023: এএফসি থেকে শুভেচ্ছা বার্তা ভেসে এল ভারতের জন্যAFC Asian Cup 2023: এএফসি থেকে শুভেচ্ছা বার্তা ভেসে এল ভারতের জন্য

অপর দিকে, সূত্রের খবর অনুযায়ী মোহনবাগান , ভবানীপুরের প্রাক্তন কোচ শঙ্করলাল চক্রবর্তীকে প্রধান কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে ইস্টবেঙ্গল। সবে মাত্র প্রস্তাব গিয়েছে, এখনও এই বিষয়ে কোনও রকম সিদ্ধান্ত নেননি শঙ্করলাল। সঞ্জয় সেনের সহকারীকে প্রধান কোচ হওয়ার প্রস্তাব দেওয়ার আগে ইস্টবেঙ্গল কলকাতা লিগ, ডুরান্ড কাপের জন্য হেড কোচ হিসেবে বাংলাকে সদ্য সমাপ্ত সন্তোষ ট্রফির ফাইনালে তোলা রঞ্জন ভট্টাচার্যকে প্রস্তাব দিয়েছিল। এখনও পর্যন্ত যা খবর লাল-হলুদের পছন্দের তালিকাতেই রয়েছে রঞ্জন। কিন্তু এরই মধ্যে শঙ্করলালেল কাছে প্রস্তাব যাওয়াকে নতুন সমীকরণের অঙ্গ হিসেবে মনে করছেন ময়াদানের বিশেষজ্ঞ মহল।

English summary
East Bengal offers Shankarlal Chakraborty for being the Head coach. Shankarlal previously coached Mohun Bagan and won Calcutta Football League with them.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X