• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-এ মেসি-রোনাল্ডো দ্বৈরথের অপেক্ষার মধ্যেই সূচি-বিপত্তি

Google Oneindia Bengali News

বিশ্বের তাবড় ফুটবলপ্রেমীরা আজ থেকেই প্রহর গুনতে শুরু করলেন জোড়া মহা-ম্যাচের। নতুন বছরের ফেব্রুয়ারি ও মার্চে দেখা যাবে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দ্বৈরথ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রি কোয়ার্টার ফাইনালের যে ক্রীড়াসূচি প্রকাশিত হয়েছে তাতে মেসির পিএসজি খেলবে রোনাল্ডোর ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে।

রাউন্ড অব সিক্সটিনের লড়াই

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে কোন দল কার বিরুদ্ধে খেলবে তা আজই চূড়ান্ত হয়ে গিয়েছে। গ্রুপ পর্যায়ে যারা একে অন্যের বিরুদ্ধে খেলেছে তারা নক আউট পর্বে পরস্পরের মুখোমুখি হবে না। একই দেশের দুটি দলও মুখোমুখি হবে না নক আউট পর্বে। এটা নিশ্চিত করেই আজ রাউন্ড অব সিক্সটিনের সূচি নির্ধারিত হয়। খেলা হবে হোম ও অ্যাওয়ে পদ্ধতিতে দুটি লেগে, বাছাই দল ফিরতি লেগ নিজেদের মাঠে খেলার সুযোগ পাবে।

কবে খেলা?

প্রি কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের খেলাগুলি হবে ফেব্রুয়ারির ১৫, ১৬, ২২ ও ২৩ তারিখ। এরপর মার্চ মাসের ৮,৯, ১০ ও ১৫ তারিখ হবে দ্বিতীয় লেগের খেলা। অ্যাওয়ে ম্যাচের গোলের সুবাদে কোনও দলই বাড়তি কোনও সুবিধা পাবে না। দুই লেগ মিলিয়ে ১৮০ মিনিটে যদি ফল অমীমাংসিত থাকে তাহলে অতিরিক্ত সময়ে খেলা গড়াবে। তাতেও বিজয়ী নির্ধারণ করা না গেলে পেনাল্টি শ্য়ুটআউট হবে। ২৮ মে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটি হবে সেন্ট পিটার্সবার্গে গ্যাজপ্রম অ্যারেনায়।

সূচি চূড়ান্ত

একনজরে দেখে নেওয়া যাক রাউন্ড অব সিক্সটিনে কে কার প্রতিপক্ষ- বেনফিকা খেলবে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে। ম্যানচেস্টার সিটির সামনে ভিলারিয়াল। বায়ার্ন মিউনিখ খেলবে আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে। লিভারপুলের সামনে রেড বুল স্যালজবার্গ। ইন্টার মিলান খেলবে আয়াক্সের বিরুদ্ধে, স্পোর্টিংয়ের সামনে জুভেন্তাস। লিগ ওয়ান খেতাবজয়ী লিলির প্রতিপক্ষ চেলসি। ম্যানচেস্টার ইউনাইটেড খেলবে পিএসজির বিরুদ্ধে। গত বছরের ডিসেম্বরে শেষবার চ্যাম্পিয়ন্স লিগে পরস্পরের মুখোমুখি হয়েছিলেন রোনাল্ডো ও মেসি। তখন রোনাল্ডো ছিলেন জুভেন্তাসে, মেসি বার্সায়।

ফের নতুন সূচি

যদিও এই সূচি প্রকাশের পরই তা বাতিল বলে জানিয়েছে উয়েফা। যান্ত্রিক গোলযোগের কারণে কিছু ত্রুটি থাকাতেই এই পদক্ষেপ বলে জানানো হয়েছে। ফলে মেসি-রোনাল্ডো দ্বৈরথ শেষ ১৬-এ দেখা যাবে কিনা তা নিয়ে ফের সংশয়।

English summary
Manchester United To Take On Paris Saint-Germain In The Last 16 Of Champions League. Cristiano Ronaldo And Lionel Messi Will Get The Chance To Rekindle Their Old Rivalry.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X