• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেসি না পারলেও করে দেখালেন লুকাকু, মারাদোনাকে ছুঁলেন বেলজিয়ান স্ট্রাইকার

এবারের বিশ্বকাপে বেলজিয়ামের অভিযান শুরুর ম্যাচেই পানামার বিরুদ্ধে জোড়া গোল করেছিলেন রোমেলু লুকাকু। শনিবার তিউনিশিয়ার বিরুদ্ধে গ্রুপের দ্বিতীয় ম্যাচেও তার পা থেকে এল ২টি গোল। এভাবেই তিনি ছুঁয়ে ফেললেন কিংবদন্তী মারাদোনাকে। '৮৬-তে মারাদোনার পর লুকাকুই একমাত্র ফুটবলার যিনি পর পর দুটি বিশ্বকাপ ম্যাচে জোড়া গেল করলেন।

মারাদোনার রেকর্ড ছুঁলেন লুকাকু

১৯৮৬ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ও ফাইনালে ২ টি করে গোল করেছিলেন দিয়েগো আর্মান্দো মারাদোনা। কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে এবং সেমিফাইনালে এই বেলজিয়ামের বিরুদ্ধেই সেই রেকর্ড গড়েছিলেন মারাদোনা। আজকের আগে এই ক্লাবে মারাদোনা একাই ছিলেন। এবার তাতে ভাগ বসালেন লুকাকু।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Romelu Lukaku, already Belgium's all-time leading scorer with 37 official goals, is now tied with Marc Wilmots for most World Cup goals for <a href="https://twitter.com/hashtag/BEL?src=hash&ref_src=twsrc%5Etfw">#BEL</a> with 5. <br><br>He's the first player with consecutive multi-goal games at the World Cup since Diego Maradona in 1986. <a href="https://t.co/MebYx19UQZ">pic.twitter.com/MebYx19UQZ</a></p>— ESPN Stats & Info (@ESPNStatsInfo) <a href="https://twitter.com/ESPNStatsInfo/status/1010505813805412353?ref_src=twsrc%5Etfw">June 23, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

অবশ্য একই সঙ্গে তিনি বিশ্বকাপে বেলজিয়ামের হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ডও স্পর্শ করেছেন। এই বিশ্বকাপের ৪টি গোল নিয়ে মোট ৫ টি বিশঅবকাপ গোল করে মার্ক উইলমটস-এর সঙ্গে যুগ্মভাবে এই স্থানে আছেন তিনি। ৩৭ গোল করে দেশের সর্বোচ্চ গোলদাতাও তিনি। এছাড়া আজকের পর এবারের বিশ্বকাপে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতার স্থানেও আছেন লুকাকু।

৮৬-তে শেষ পর্যন্ত মারাদোনা আর্জেন্টিনাকে কাপের স্বাদ দিয়েছিলেন। মেসি এখনও তা ছুঁতে পারেননি। পরপর দু ম্যাচে জোড়া গোল করে মারাদোনার রেকর্ড স্পর্শ করলেও বেলজিয়ামকে বিশ্বকাপ জেতাতে পারেন কিনা লুকাকু সেটাই দেখার।

English summary
Romelu Lukaku, touched Diego Maradona's World Cup record of consecutive multi-goal games.&#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X