• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Euro 2020 : গোসেন্সের প্রত্যুত্তরের দিনেও রোনাল্ডোর বুটে রেকর্ডের ফুলঝুরি, কী বলছে পরিসংখ্যান?

Google Oneindia Bengali News

চলতি ইউরো কাপের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে পর্তুগালকে ৪-২ গোলে হারিয়ে দিয়েছে জার্মানি। ম্যাচে একটি গোল করে তাঁর সঙ্গে হওয়া পূর্ব অপমানের জবাব ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ফিরিয়ে দিয়ে নিজেকে পরিতৃপ্ত মনে করছেন জার্মান ফরোয়ার্ড রবিন গোসেন্স। যদিও তাতে পর্তুগিজ তারকার বুট থেকে রেকর্ডের ফুলঝুরি ঠেকানো যায়নি। পর্তুগালের হারের দিনেও যেগুলি ভীষণভাবে প্রাসঙ্গিক। কী বলছে সেই পরিসংখ্যান।

অপমানের জবাব দিলেন গোসেন্স

অপমানের জবাব দিলেন গোসেন্স

ইতালিয়ান লিগ সিরি -এর ম্যাচ শেষ হওয়ার পর জুভেন্তাস তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কাছ তাঁর জার্সি চেয়েছিলেন পর্তুগিজ তারকাকে আদর্শ মেনে বড় হওয়া আতালান্তার রবিন গোসেন্স। পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলার ওই জার্মান ফুটবলারের দিকে না তাকিয়েই সরাসরি 'না' বলে সোজা হেঁটে চলে গিয়েছিলেন। ওই ঘটনায় তিনি নিদারুণ অপমানিত এবং লজ্জিত হয়েছিলেন বলে জানিয়েছেন গোসেন্স। ইউরো কাপের ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে গোল করতে পেরে সেই অপমানের মোক্ষম জবাব দিয়েছেন জার্মানির ফুটবলার।

ক্লোজেকে স্পর্শ করলেন রোনাল্ডো

ক্লোজেকে স্পর্শ করলেন রোনাল্ডো

চলতি ইউরো কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে জার্মানির বিরুদ্ধে গোল করে কিংবদন্তি মিরোস্লাভ ক্লোজেকে ধরে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বকাপ এবং ইউরো মিলিয়ে পর্তুগিজ তারকার মোট গোল সংখ্যা ১৯-এ গিয়ে পৌঁছেছে। তিনি এবং জার্মানির মিরোস্লাভ ক্লোজে ছাড়া দুই প্রতিযোগিতা মিলিয়ে এত গোলের রেকর্ড বিশ্বের অন্য কোনও ফুটবলারের নেই। তালিকার দ্বিতীয় স্থানে থাকা গার্ড মুলার দুই টুর্নামেন্ট ১৮টি গোল করেছেন। একই সঙ্গে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়েও ইউরো কাপে চার গোল খেয়েছে পর্তুগাল। এই ঘটনাও বিশ্ব ফুটবলে নজিরবিহীন।

সর্বোচ্চ গোলদাতা হতে আরও দুই ধাপ

সর্বোচ্চ গোলদাতা হতে আরও দুই ধাপ

হাঙ্গেরির পর জার্মানির বিরুদ্ধে গোল করে দেশের হয়ে বিশ্বের সর্বকালীন সেরা হওয়ার দিকে আরও একধাপ এগিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগালের হয়ে এখনও পর্যন্ত ১০৭টি গোল করেছেন সিআর সেভেন। দেশের হয়ে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকার শীর্ষে থাকা ইরানের আলি দাইয়ের (১০৯) থেকে দুই ধাপ পিছিয়ে রয়েছেন পর্তুগিজ তারকা। চলতি ইউরো কাপেই উক্ত পরিসংখ্যানে রোনাল্ডো এগিয়ে যাবেন বলে মনে করেন ফুটবল প্রেমীরা।

ইউরোতে সবচেয়ে বেশি গোল

ইউরোতে সবচেয়ে বেশি গোল

হাঙ্গেরির বিরুদ্ধে দুই গোল করেই ইউরো কাপের পরিসংখ্যানে কিংবদন্তি মিশেল প্লাতিনিকে (৯টি গোল) টপকে গিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জার্মানির বিরুদ্ধে গোল করে কার্যত ধরাছোঁয়ার বাইরে চলে গেলেন সিআর সেভেন। বর্তমানে তাঁর ইউরো কাপের গোল সংখ্যা ১২। ২০০৪ থেকে এখন পর্যন্ত মোট পাঁচটি (রেকর্ড) ইউরো কাপে অংশ নিয়ে সবকটি সংস্করণে গোল করার রেকর্ড রয়েছে রোনাল্ডোর ঝুলিত। যাও এক বিশ্ব রেকর্ড।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Robin Gosens take great revenge on Cristiano Ronaldo as Germany beat Portugal in Euro 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X