• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেসি-রোনাল্ডোকে হারিয়ে দিলেন লেভানদোস্কি, ফিফার বর্ষসেরা ফুটবলার হয়ে অভিভূত পোলিশ

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে হারিয়ে দিলেন রবার্ট লেভানদোস্কি। ফিফার বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতলেন পোল্যান্ড তথা বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার। যা তাঁর কেরিয়ারের অন্যতম সেরা স্বীকৃতি বলে দাবি করেছেন লেভানদোস্কি। ২০০৩-এর পর থেকে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়নো রোনাল্ডো ব্যতিরেকে গ্রেট রোনাল্ডিনহোর পর দ্বিতীয় ফুটবলার হিসেবে ফিফার সর্বোচ্চ স্বীকৃতি পেয়ে তিনি গর্বিত বলে জানিয়েছেন পোলিশ স্ট্রাইকার।

মেসি-রোনাল্ডোকে হারিয়ে দিলেন লেভানদোস্কি, ফিফার বর্ষসেরা ফুটবলার হয়ে অভিভূত পোলিশ

লড়াই ছিল হাড্ডাহাড্ডি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির সঙ্গে পাঞ্জা কষছিলেন রবার্ট লেভানদোস্কি। যিনি করোনা ভাইরাসের আবহেও ২০১৯-২০ মরসুমে বায়ার্ন মিউনিখের জার্সিতে ৪৭টি ম্যাচ খেলে ৫৫টি গোল করেন। জার্মান জায়ান্টের বুন্দেশলিগা এবং চ্যাম্পিয়ন লিগ জয়ে অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন পোলিশ স্ট্রাইকার। সম্প্রতি তৃতীয় ফুটবলার হিসেবে বুন্দেশলিগায় ২৫০ গোল করেছেন লেভান। সেসবের স্বীকৃতি স্বরূপ পোলিশ ফুটবলারকে বর্ষসেরা হিসেবে বেছে নিয়েছে ফিফা।

এখনও পর্যন্ত ফিফা বর্ষসেরা পুরস্কার সবচেয়ে বেশি দুই বার জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এক বার জিতেছেন লিওনেল মেসি এবং লুকা মদ্রিজ। ২০১৯ সালে এই পুরস্কার জিতেছিলেন আর্জেন্টিনিও স্ট্রাইকার। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে ছিলেন যথাক্রমে ভির্জিল ভ্যান জিক ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবারও রবার্ট লেভানদোস্কির সঙ্গে ফিফা বর্ষসেরা পুরস্কার জয়ের লড়াইয়ে নেমেছিলেন সিআর সেভেন এবং এলএম টেন। ৫২টি ভোট পেয়ে প্রথম হয়েছেন লেভান। ৩৮ এবং ৩৫টি ভোট পেয়ে দ্বিতীয় এবং তৃতীয় হয়েছেন যথাক্রমে রোনাল্ডো ও মেসি।

ফিফা বর্ষসেরা পুরস্কার জয়ের জন্য নিজের সকল সতীর্থ, সমর্থক, বায়ার্ন মিউনিখ ও পোল্যান্ড দলের কোচ, সাপোর্ট স্টাফদের ধন্যবাদ জানিয়েছেন রবার্ট লেভানদোস্কি। করোনাা ভাইরাসের আবহে ন্যূনতম আয়োজনের মধ্যে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফনতিনো তাঁর হাতে পুরস্কার তুলে দিতেই আবেগতাড়িত হয়ে পড়েন পোল্যান্ডের অধিনায়ক।

English summary
Robert Lewandowski defeatd Ronaldo and Messi to win FIFA's plyer of the year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X