• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Real Madrid: চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে বহু পিছনে ফেলে ৩৫তম লা লিগা খেতাব জিতল রিয়াল মাদ্রিদ

Google Oneindia Bengali News

স্প্যানিশ ফুটবলে আবারও রিয়াল ঝড়। প্রত্যাশা মতোই শনিবার চার ম্যাচ বাকি থাকতেই লা লিগা চ্যাম্পিয়ন হল রিয়াল মাদ্রিদ। এসপ্যানিয়লকে ঘরের মাঠে ৪-০ গোলে হারিয়ে ক্লাবের ইতিহাসে ৩৫তম লা লিগা খেতাবটি জিতে নিলেন করিম বেঞ্জিমা-রড্রিগো'রা। স্যান্টিয়াগো বার্নাবিউতে খেতাব নিশ্চিত করার দিন জোড়া গোল করেন রড্রিগো এবং একটি করে গোল করেন করিম বেঞ্জিমা ও মার্কো আসেন্সিও।

Real Madrid: চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে বহু পিছনে ফেলে ৩৫তম লা লিগা খেতাব জিতল রিয়াল মাদ্রিদ

খেতাব নিশ্চিত করার জন্য স্রেফ ড্র করলেই চলতো কার্লো আনসেলোত্তির দলকে কিন্তু রক্তের স্বাদ পাওয়া বাঘ কখনও কী আর শিকারকে মুখে সামনে দেখে চুপচাপ বসে থাকতে পারে! জয়ের ধারাবাহিকতা বজায় রেখে দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েন সাদা জার্সি পরিহিতরা। রিয়ালের হয়ে গোলের খাতা খুলতে মাত্র ৩৩ মিনিট সময় লাগে রড্রিগোর। এর দশ মিনিটের মধ্যে দ্বিতীয় গোলটি করেন তিনি। অ্যাসেন্সিওর গোল আনসেলোত্তিকে ফুটবলারদের বিশ্রাম দিতে সাহায্য করে কারণ বুধবার চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনালে ফিরতি পর্বের ম্যাচে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে মাঠে নামবে রিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটি'র বিরুদ্ধে দ্বিতীয় লেগের ম্যাচে নামার আগে লা লিগা জয়ের সাফল্য এবং এই উচ্ছ্বাস ফুটবলারদের বাড়তি মোটিভেট করবে পেপ গুয়ার্দিওয়লার দলের বিরুদ্ধে। ইংল্যান্ডের দলটির বিরুদ্ধে স্প্যানিশ জায়ান্টদের ঝাঁপিয়ে পড়তে সাহায্য করবে এই জয়। তিনি বলেন, "এই ধরনের সেলিব্রেশন বাড়তি তাগিদ এবং মোটিভেশন জোগায় দলের অন্দরে। একটা দারুণ দলের বিরুদ্ধে কঠিন কাজে নামার আগে যা দরকার।" ইতালীয় প্রশিক্ষকের আরও সংযোজন, "দারুণ একটা মরসুম যাচ্ছে এটা। ধারাবাহিকতা ধরে রাখতে পেরেছে দল, ফুটবলারদের কাজ এবং তাঁদের মানসিকতার জন্য আমায় তাঁদের ধন্যবাদ জানাতেই হবে। আজ কথা বলার নয়, সেলিব্রেট করা দিন, আমি সেলিব্রেট করতে চাই।"

Real Madrid: চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে বহু পিছনে ফেলে ৩৫তম লা লিগা খেতাব জিতল রিয়াল মাদ্রিদ

এ দিনই যে রিয়ালের খেতাব জয় নিশ্চিত হতে চলেছে তা নিশ্চিত ছিল। প্রিয় দলের ইতিহাস তৈরির দিন গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ। সান্তিয়াগো বর্নাবিউতে রিয়াল মাদ্রিদের অগুণিত সমর্থকদের উল্লাসধ্বনি মুখরিত করে রেখেছিল পুরো পরিবেশকে।

রিয়াল মাদ্রিদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। এক ম্যাচ বেশই খেলে ৬৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সেভিয়া। অ্যাথলেটিক বিলবাও-এর বিরুদ্ধে ০-২ গোলে হেরে প্রথম চারে শেষ করার অ্যাতলেটিকো মাদ্রিদের প্রচেষ্টা ধাক্কা খেয়েছে।

English summary
Real Madrid won their 35th La Liga Title. The win over Espanyol in Saturday secure the 35th La Liga title to the club.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion