• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২ বছর পর ফের লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ, খেতাব সংখ্যায় নয়া নজির

ভিল্লারিয়ালকে হারিয়ে ৩৪ বারের জন্য লা লিগা খেতাব হাতে তুলে নতুন নজির গড়ল রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ বাকি থাকতেই লিগ চ্যাম্পিয়ন হয়ে বার্সেলোনার থেকে অনেকটাই এগিয়ে গেলেন সার্জিও রামোসরা। খেতাব সংখ্যায় ধরাছোঁয়ার বাইরে চলে গেল জিনেদিন জিদানের দল। এক নজরে দেখে নেওয়া যাক সেই কীর্তি।

রিয়ালের জয়

রিয়ালের জয়

লি লিগার অতি গুরুত্বপূর্ণ ম্যাচে ভিল্লারিয়ালকে ২-১ গোলে হারাল রিয়াল মাদ্রিদ। ম্যাচের ২৯ মিনিটের মাথায় প্রথম গোল দেন করিম বেঞ্জিমা। ৭৭ মিনিটের মাথায় পেনাল্টি থেকে রিয়ালের হয়ে দ্বিতীয় গোলও দেন ফ্রান্সের স্ট্রাইকার। ৮৩ মিনিটে ভিল্লারিয়ালের হয়ে ইবোরা এক গোল শোধ দিলেও তাঁরা ম্যাচে আর ফিরতে পারেননি।

পয়েন্ট তালিকা

পয়েন্ট তালিকা

এই জয়ের ফলে ৩৭ ম্যাচ খেলে ৮৬ পয়েন্টে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। চির-প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে সার্জিও রামোসদের পয়েন্টের পার্থক্য ৭। দুই দলেরই আর একটি করে ম্যাচ খেলা বাকি রয়েছে। তাতে সাত পয়েন্টের ব্যবধান পূরণ করা সম্ভব নয়। তাই এক ম্যাচ বাকি থাকতেই রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

ধরাছোঁয়ার বাইরে রিয়াল

ধরাছোঁয়ার বাইরে রিয়াল

এবারেরটা নিয়ে মোট ৩৪ বার লা লিগা খেতাব জিতল রিয়াল মাদ্রিদ। দুই মরশুম পর ফের লিগ চ্যাম্পিয়ন হয়ে খেতাব সংখ্যায় লিওনেল মেসির বার্সেলোনাকে অনেকটাই পিছনে ফেলে দিল জিনেদিন জিদানের দল। এখনও পর্যন্ত ২৬ বার লা লিগা খেতাব জিতেছে বার্সেলোনা।

কী বললেন জিদান ও রামোস

কী বললেন জিদান ও রামোস

লা লিগা খেতাব তার কাছে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের থেকেও দামি বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। সেই সঙ্গে দলের ফুটবলারদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন ফ্রেঞ্চ কিংবদন্তি। অন্যদিকে কোচকে অসাধারণ বলে আখ্যা দিয়েছেন রিয়ালের অধিনায়ক সার্জিও রামোস।

English summary
Real Madrid won La Liga with record 34th time after 2-1 win against Villareal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X