India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি রিয়াল মাদ্রিদ-লিভারপুল, কখন কীভাবে দেখবেন ম্যাচ?

Google Oneindia Bengali News

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আজ অনুষ্ঠিত হবে প্যারিসে স্তাদ দ্য ফ্রান্স (STADE DE FRANCE)-এ। রিয়াল মাদ্রিদের সামনে লিভারপুল। গ্রুপ বি-র এক নম্বর দল হিসেবে নক আউটে পৌঁছেছিল লিভারপুল, গ্রুপ ডি-র শীর্ষস্থানে থেকে রাউন্ড অব সিক্সটিনে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। ছন্দের নিরিখে লিভারপুল ফেভারিট হলেও যেভাবে পরপর কামব্যাক করে ফাইনালে জায়গা করে নিয়েছে রিয়াল, তাতে এই ফাইনাল হাড্ডাহাড্ডিই হবে।

রিয়ালের রেকর্ড

রিয়ালের রেকর্ড

রিয়াল মাদ্রিদ ইউরোপিয়ান কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দল। ১৩ বার খেতাব জিতেছে, তিনবারের রানার-আপ। একনজরে দেখে নেওয়া যাক কোন বছরগুলিতে তারা খেতাব জিতেছে- ১৯৫৬, ১৯৫৭, ১৯৫৮, ১৯৫৯, ১৯৬০, ১৯৬৬, ১৯৯৮, ২০০০, ২০০২, ২০১৪, ২০১৬, ২০১৭ ও ২০১৮। রানার আপ হয়েছে ১৯৬২, ১৯৬৪ ও ১৯৮১ সালে। ২০১৮ সালে রিয়াল লিভাপুলকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। রিয়াল মাদ্রিদ পিএসজিকে রাউন্ড অব সিক্সটিনে গোলপার্থক্যে ৩-২ ব্যবধানে পিছনে ফেলে কোয়ার্টার ফাইনালে ওঠে। চেলসির বিরুদ্ধে ৫-৪ গোলের ব্যবধান তাদের পৌঁছে দেয় সেমিফাইনালে। সেখানেও দুরন্ত কামব্যাক ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে, দুই লেগের পর ৬-৫ গোলের ব্যবধানের সুবাদে লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল চ্য়াম্পিয়ন্স লিগ ফাইনালের টিকিট আদায় করে নেয়।

লিভারপুলের পরিসংখ্যান

লিভারপুলের পরিসংখ্যান

লিভারপুল ৬ বারের চ্যাম্পিয়ন, ৩ বারের রানার-আপ। খেতাব জিতেছে ১৯৭৭, ১৯৭৮, ১৯৮১, ১৯৮৪, ২০০৫ ও ২০১৯ সালে। ১৯৮৫, ২০০৭ ও ২০১৮-র রানার আপ লিভারপুল। ২০১৯ সালে লিভারপুল চ্যাম্পিয়ন্স লিগ খেতাব জিতেছিল টটেনহাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে। এবারের চ্যাম্পিয়ন্স লিগে রাউন্ড অব সিক্সটিনে ইন্টারকে ২-১ গোলপার্থক্যে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে লিভারপুল। সেমিফাইনালে ওঠে ৬-৪ গোলের ব্যবধানে বেনফিকাকে হারিয়ে। ভিলারিয়ালকে গোলপার্থক্যে ৫-২ ব্যবধানে পিছনে ফেলে ফাইনালে পৌঁছেছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে রানার-আপ লিভারপুল এবার এফএ কাপ ও লিগ কাপ খেতাব ঘরে তুলেছে।

নজর রাখুন

নজর রাখুন

নজর থাকবে রিয়াল মাদ্রিদের করিম বেঞ্জেমা ও লিভারপুলের মোহাম্মদ সালাহর দিকে। এবারের চ্যাম্পিয়ন্স লিগে সর্বাধিক গোলদাতা করিম বেঞ্জেমা। তিনি এখনও অবধি ১৫টি গোল করেছেন। লিভারপুলের মো সালাহ করেছেন ৮টি গোল। ভিন্সিয়াস জুনিয়রের সঙ্গে ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের দ্বৈরথও উপভোগ্য হবে বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা। উয়েফার ওয়েবসাইটে তিন প্রাক্তন তারকা এগিয়ে রাখছেন রিয়াল মাদ্রিদকেই। ক্লদ মাকেলেলে মনে করছেন রিয়াল জিতবে ৩-২ গোলে। প্যাট্রিক এভরার মতে ফাইনালের নিষ্পত্তি হবে টাইব্রেকারে, রিয়ালই জিতবে। রিও ফার্দিনান্দের ভবিষ্যদ্বাণী রিয়ালের জয় আসবে ২-১ গোলে।

কোথায় দেখা যাবে ম্য়াচ?

কোথায় দেখা যাবে ম্য়াচ?

দুই দলই খেতাব জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী। এটি ৬৬তম ইউরোপিয়ান কাপ ফাইনাল। কে খেতাব জিতবে তা স্পষ্ট হবে আর কয়েক ঘণ্টার মধ্যেই। ভারতে খেলাটি সম্প্রচারিত হবে সোনি স্পোর্টস নেটওয়ার্কে। ফাইনাল শুরু রাত সাড়ে ১২টায়।

English summary
Real Madrid Will Face Liverpool In The Champions League Final. Know How To Watch In India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X