India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Champions League: বায়ার্নকে ছিটকে দিল স্প্যানিশ প্রতিপক্ষ, রিয়ালকে হারিয়েও চ্যাম্পিয়ন্স লিগে শেষ চেলসির সফর

Google Oneindia Bengali News

চেলসির বিরুদ্ধে হেরেও চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে জায়গা করে নিল রিয়াল মাদ্রিদ। বুধবার ঘরের মাঠে ফিরতি লেগের ম্যাচে রিয়াল মুখোমুখি হয়েছিল চেলসির। প্রথম ম্যাচে করিম বেঞ্জিমার হ্যাটট্রিকের উপর নির্ভর করে চেলসিকে ৩-১ গোলে পরাজিত করার ফলে সেমিফাইনালের দিকে এক পা বাড়িয়ে রেখেছিল রিয়াল।

Champions League: বায়ার্নকে ছিটকে দিল স্প্যানিশ প্রতিপক্ষ, রিয়ালকে হারিয়েও চ্যাম্পিয়ন্স লিগে শেষ চেলসির সফর

এর উপর ঘরের মাঠে ম্যাচ হওয়ায় রিয়ালের শেষ চারে যাওয়ার বিষয়ে আশাবাদী ছিলেন সমর্থকরা। কিন্তু এই ম্যাচে সান্তিয়াগো বার্নাবিউতে দাপট দেখা যায় চেলসির। রিয়ালের ঘরে এসে কার্লো আনসেলোত্তির দলকে ৩-২ গোলে পরাজিত করে মেসন মাউন্ট-টিমো ওয়ার্নাররা।

ম্যাচের ১৫ মিনিটে টিমো ওয়ার্নারের পাস থেকে মেসন মাউন্টের গোলে এগিয়ে যায় চেলসি। প্রথমার্ধে একাধিক গোলের সুযোগ আরও তৈরি করেছিল নীল জার্সিধারীরা কিন্তু সেগুলি কাজে লাগাতে না পারায় গোল আসেনি।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও বজায় থাকে নীল ঝড়। মেসন মাউন্টের পাস থেকে অ্যান্টোনিও রুড্রিগারের গোলে খেলার ফল নিজেদের পক্ষে ২-০ করে চেলসি। ৭৫ মিনিটে মাতেও কোভেসিচের পাস থেকে ম্যাচে ৩-০ গোলের লিড নেয় ইংল্যান্ডের এই দল। এগ্রিগেডে তখন ৪-৩ গোলে লিড করছে থমাস টুচেলের দল। শেষ ১১ মিনিটে ডিফেন্সের গঠন ধরে রাখতে পারলেই শেষ চারের টিকিট তখন নিশ্চিত। কিন্তু শেষ মুহূর্তে ৮০ মিনিটের মাথায় লুকা মদ্রিচের পাস থেকে রড্রিগোর করা গোলে নির্ধারিত সময়ে খেলার ফল দাঁড়ায় চেলসির পক্ষে ৩-১ এবং এগ্রিগেডে স্কোর লাইন হয় ৪-৪। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের প্রথমার্ধে ভিনিসিয়াস জুনিয়রের পাস থেকে করিম বেঞ্জিমার গোলে ম্যাচের ফল দাঁড়ায় রিয়াল মাদ্রিদ ২ ; চেলসি ৩। ম্যাচে তখনও পিছিয়ে থাকলেও এগ্রিগেডে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। কার্লো আনসেলোত্তির দলের পক্ষে তখন খেলার ফল ৫-৪। অতিরিক্ত সময়ের প্রথমার্ধে আর কোনও গোল হয়নি। এগ্রিগেডে ম্যাচে সমতা ফিরিয়ে আনার উদ্দেশ্যে শেষ ১৫ মিনিটে রিয়ালের ডিফেন্সে একের পর এক আক্রমণ তুলে আনতে থাকে চেলসি। মুহূর্মুহু আক্রমণে রিয়ালের ডিফেন্সকে নাজেহাল করে তুললেও কাঙ্খিত গোলের দেখা তারা আর পায়নি। যার ফলে ম্যাচ জিতলেও এগ্রিগেডে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে হয় চেলসিকে।

Champions League: বায়ার্নকে ছিটকে দিল স্প্যানিশ প্রতিপক্ষ, রিয়ালকে হারিয়েও চ্যাম্পিয়ন্স লিগে শেষ চেলসির সফর

এ দিন চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে ঘরের মাঠে ভিলারিয়ালের সঙ্গে ফিরতি ম্যাচ ড্র করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল বায়ার্ন মিউনিখ। প্রথম লেগের ম্যাচে ভিলারিয়ালের কাছে বায়ার্ন হেরেছিল ০-১ গোলে। ঘরের মাঠে দ্বিতীয়ার্ধে লেওয়ানডস্কির গোলে এগিয়ে গেলেও তা ধরে রাখতে পারেনি থমাস মুলার, কিংসলে কোম্যানরা। ম্যাচের শেষ মুহূর্তে ৮৮ মিনিটে জেরার্ড মরিনোর পাস ধরে স্যামুয়েল চুকবুজির গোলে সমতা ফিরিয়ে আনে স্পেনের দলটি। যার ফলে এগ্রিগেডে ২-১ ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে জায়গা করে নিল ভিলারিয়াল।

English summary
Real Madrid through to the semifinal of champions league, Villarreal upset Bayern Munich and knocked them out from the champions league.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X