India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অনবদ্য হ্যাটট্রিক, মেসি-নেইমার সমৃদ্ধ পিএসজির মুখের গ্রাস কেড়ে নিল রিয়াল মাদ্রিদ

Google Oneindia Bengali News

প্রথম লেগে জিতেও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে যেতে পারল না প্যারিস সাঁ জাঁ (পিএসজি)। সান্তিয়াগো বার্নাবিউতে প্রি কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে পিএসজিকে ৩-১ গোলে হারিয়ে শেষ আটের টিকিট নিশ্চিত করল রিয়াল মাদ্রিদ। এগ্রিগ্রেডে রিয়ালের পক্ষে খেলার ফল ৩-২।

অনবদ্য হ্যাটট্রিক, মেসি-নেইমার সমৃদ্ধ পিএসজির মুখের গ্রাস কেড়ে নিল রিয়াল মাদ্রিদ

ঘরের মাঠে ১-০ গোলে জিতে, ফিরতি লেগ খেলতে স্পেনে এসেছিল পিএসজি। মেসি-নেইমার-এমবাপে সমৃদ্ধ শক্তিশালী পিএসজি লাইআপ ফেভারিট ছিল শুরু থেকেই।তার উপর এই ম্যাচের ৩৯ মিনিটে নেইমারের পাস থেকে কিলিয়ান এমবাপে গোল করে পিএসজি'কে এগিয়ে দেওয়ায় আরও চাপ বাড়ে রিয়ালের উপর। এই পরিস্থিতিতে নির্ধারিত সময়ে ম্যাচ ড্র করে টাইব্রেকারে নিয়ে যেতে হলেও কমপক্ষে দুই গোল করতে হতো রিয়ালকে। জিতার জন্য প্রয়োজন ছিল তিন গোল।

ফ্রান্সের তারকা করিম বেঞ্জিমার হ্যাটট্রিকে অবশেষে লিওনেল মেসির দলের স্বপ্ন ভঙ্গ করে শেষ আটে জায়গা করে নিল রিয়াল। বৃহস্পতিবার ভারতীয় সময় রাত দেড়টায় মুখোমুখি হয়েছিল বিশ্ব ফুটবলের অন্যতম দুই জায়েন্ট। প্রথমার্ধে দুই দলই সমানে সমানে লড়াই চলায়। ম্যাচের প্রথম কোয়ার্টরে দাপিয়ে খেলেছে রিয়াল মাদ্রিদ।

অপর দিকে, দ্বিতীয় কোয়ার্টারে রিয়ালকে দাঁত ফোটাতে দেয়নি পিএসজি। পরবর্তী ১৫ মিনিট দুই দলই পালা করে আক্রমণে উঠেছিল। যার মধ্যে ৩৯ মিনিটে কাজের কাজটি করে যান কিলিয়ান এমবাপে। নেইমারের পাস থেকে গোল করে ম্যাচে পিএসজি এগিয়ে দেন তিনি। একই সঙ্গে এগ্রিগ্রেডে ২-০ গোলে এগিয়ে যায় পিএসজি। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি।

এই পরিস্থিতি থেকে ম্যাচ বের করতে হলে অল আউট অ্যাটাকে আসতে হত রিয়ালকে। হাতে ছিল স্রেফ দ্বিতীয়ার্ধাই। ওই ৪৫ মিনিটের মধ্য ন্যূনতম প্রয়োজন ছিল দুই গোল। ম্যাচের ৬০ মিনিট অতিক্রান্ত হয়ে গেলেও গোলের দেখা কোনও ভাবেই পাচ্ছিল না আনসেলত্তির দল। অবশেষে মাত্র ১৭ মিনিটের ঝড়ে পিএসজির সমস্ত বাধা অতিক্রম করে রিয়ালকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেওয়ার নায়ক করিম বেঞ্জিমা।

ভিনিসিয়াস জুনিয়রের পাস থেকে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন বেঞ্জিমা। ১৫ মিনিটের মধ্যে দ্বিতীয় গোলটি করে ম্যাচে ২-১ গোলে পিএসজি এগিয়ে দেন এই ফরাসি স্ট্রাইকার। একই সঙ্গে এগ্রিগ্রেডে খেলার ফল ২-২ হয়ে যায়। পর পর দুই গোল হজম করে ছন্নছাড়া পিএসজি ডিফেন্স গুছিয়ে ওঠার আগ নিজের হ্যাটট্রিক সমপন্ন করে পিএসজি'র সমস্ত আশায় জল ঢেলে দেন ৩৪ বছর বয়সী করিম বেঞ্জিমা।

পিএসজির জার্সিতে এই ম্যাচে অফ কালার দেখিয়েছে লিওনেল মেসিকে। সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার একটিও শট অন টার্গেট রাখতে পারেননি। গোলের জন্য একটির বেশি ঠিকানা লেখা পাসও বাড়াতে পারেননি।

English summary
Real Madrid go past PSG to qualify for quarterfinal of Champions league 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X