• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভিডিও: মেসির চোখ ধাঁধানো গোলে চার ম্যাচ বাকি থাকতেই ফরাসি লিগ চ্যাম্পিয়ন পিএসজি

Google Oneindia Bengali News

চার ম্যাচ বাকি থাকতেই লিগা ওয়ান চ্যাম্পিয়ন হল প্যারিস সাঁ জাঁ। রেসিং ক্লাব দি লেন্সের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে ফ্রান্সের চ্যাম্পিয়ন দলের শিরোপা অর্জন করল লিওনেল মেসির দল। এই নিয়ে দশমবার লিগা ওয়ান চ্যাম্পিয়ন হল পিএসজি। ২০১৯ সালের পর ফের লিগা ওয়ান চ্যাম্পিয়ন হল পিএসজি। ২০২০ সালে এক পয়েন্টের ব্যবধানে ফরাসি ফুটবলে শীর্ষ খেতাব অর্জন করেছিল লিলি।

ভিডিও: মেসির চোখ ধাঁধানো গোলে চার ম্যাচ বাকি থাকতেই ফরাসি লিগ চ্যাম্পিয়ন পিএসজি

এ দিনের ম্যাচে লিওনেল মেসির বিশ্বমানের গোলে ম্যাচে এগিয়ে যায় পিএসজি। এই গোলের স্মৃতি দীর্ঘদিন মনে থাকবে গ্যালারিতে উপস্থিত সমর্থকদের, ঠিক যেন ফ্রেমে বাঁধিয়ে রাখার মতো দৃশ্য। যদিও পিএসজির ভঙ্গুর ডিফেন্স মেসির গোলের মর্যাদা রাখতে পারেনি। ম্যাচের শেষ লগ্নে অর্থাৎ ৮৮ মিনিটে কোরেন্টিন জিনের গোলে সমতা ফিরিয়ে আনে লেন্স। এই ম্যাচ ড্র এর ফলে ৩৪ ম্যাচে পিএসজি'র পয়েন্ট দাঁড়াল ৭৮। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইলির পয়েন্ট ৩৩ ম্যাচে ৬২। মার্সেইলি যদি পরবর্তী পাঁচটি ম্যাচও জেতে তবুও তাদের পয়েন্ট দাঁড়াবে ৭৭। ফলে কোনও ভাবেই পিএসজি ছোঁয়া সম্ভব নয় তাদের ক্ষেত্রে। বর্তমান লিগ টেবল অনুযায়ী লেন্স বিরুদ্ধে ড্র করে মার্সেলির থেকে এক ম্যাচ বেশি খেলে ১৬ পয়েন্টে এগিয়ে রয়েছেন লিওনেল মেসি-কিলিয়ান এমবাপেরা।

ভিডিও: মেসির চোখ ধাঁধানো গোলে চার ম্যাচ বাকি থাকতেই ফরাসি লিগ চ্যাম্পিয়ন পিএসজি

যদি এই খেতাব জয়ের দিন সমর্থকদের উল্লাসের পরিবর্তে বিতশ্রদ্ধ মুখই স্টেডিয়ামে অধিকাংশ দেখা গিয়েছে। লিগ টেবলের সাত নম্বরে থাকা দলটির বিরুদ্ধে পিএসজির শেষ মুহূর্তে গোল হজম করে ড্র মেনে নিতে পারেননি সমর্থকেরা। ম্যাচ শেষ হওয়া চূড়ান্ত বাঁশি বাজা মাত্রই পার্স দেস প্রিন্সেসের বাইরের রাস্তার দিকে হাঁটা লাগানো শুরু করেন সমর্থকেরা। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো অর্থাৎ প্রি কোার্টার ফাইনাল থেকে দল ছিটকে যাওয়ার ক্ষত এখনও দগদগে, তাই কোনও প্রকার উচ্ছাস দেখাননি তাঁরা।

চলতি লিগা ওয়ান চ্যাম্পিয়ন হওয়ার ফলে শেষ দশ বছরে আট বার ফ্রান্সের সর্বোচ্চ ফুটবল টুর্নামেন্টের খেতাব অর্জন করল পিএসজি। ২০১৭ সালে এই খেতাব অর্জন করেছিল মোনাকো এবং গত বছর অর্থাৎ ২০২১ সালে লিগা ওয়ান জিতেছিল লিলি। এই মুহূর্তে ৩৩ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে লিগ টেবলের নবম স্থানে রয়েছে লিলি এবং ৩৪ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে মোনাকো।

দশম বার লিগা ওয়ান খেতাব জয়ের ফলে সেন্ট এটিনির রেকর্ড স্পর্শ করল পিএসজি। ১৯৫৭ থেকে ১৯৮১ সালের মধ্যে এই ক্লাবটিও দশ বার লিগা ওয়ান জিতেছিল।

English summary
PSG won the Ligue 1 title of the season 2021-22. Lionel Messi's stunning goal that people will remember for a very long period help psg to win the title.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X