• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফরাসি কাপ থেকে বিদায় পিএসজির, হারতে হল ‘নিজেদের’ গোলরক্ষকের কাছেই

Google Oneindia Bengali News

মরসুমের শুরুতে একের পর এক তারকা সই করিয়ে তাক লাগানো দল গড়েছিল প্যারিস সাঁ জাঁ (পিএসজি)। লিওনেল মেসি, সার্জিও রামোস সহ একাধিক নক্ষত্রকে সই করিয়ে দল বদলের বাজারে একের পর এক চমক দিয়েছে প্যারিসের এই দল।

ফরাসি কাপ থেকে বিদায় পিএসজির, হারতে হল ‘নিজেদের’ গোলরক্ষকের কাছেই

যদিও তারকাখচিত দল গড়েও ফরাসি কাপের ধারের কাছে যেতে পারল না পিএসজি। অপেক্ষাকৃত অনেক দুর্বল দল নাইসের কাছে সাডেন ডেথে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল মৌরিসিও পোচেত্তিনোর ছেলেরা।

মঙ্গলবার গভীর রাতে দুই দলই নির্ধারিত ৯০ মিনিটে প্রতিপক্ষের গোলদূর্গে আঘাত হানতে পারেনি। নির্ধারিত সময় শেষে খেলার ফল ছিল গোলশূন্য। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাই ভেঙে ভাগ্য নির্ধারণ করার ক্ষেত্রে দুই দলই একটি করে স্পটকিক মিস করেন। পিএসজি'র হয়ে লিওনার্দো প্যারাডেসের মারা তৃতীয় শটটি দুরন্ত দক্ষতায় বাঁচিয়ে দেন নাইসের গোলরক্ষক মার্কিন বুলকা। তবে, বুলকার অনবদ্য সেভের সুযোগ নিয়ে পারেনি নাইস। তাদের হয়ে চতুর্থ শটটি মিস করেন অ্যান্ডি ডিলোর্ট। ৪-৪ ব্যবধানে টাইব্রেকার শেষ হওয়ার পর সাডেন ডেফের প্রথম শটেই নাইটকে এগিয়ে দেন দান্তি। স্পট কিক থেকে এই গোলই ম্যাচের ভাগ্য বদলে গড়ে দেয়। ষষ্ঠ কিক থেকে গোল করতে ব্যর্থ হন পিএসজি'র জাভি সিমনস। অন্য উচ্চতায় নিজেকে মেলে ধরে পিএসজিকে শেষ আটের টিকিট থেকে বঞ্চিত করেন বুলকা।

এ দিন পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নেমেছিল পিএসজি। আর্জেন্টাই মহাতারকা লিওনেল মেসি দলে ছিলেন শুরু থেকেই। এছাড়াও ড্রাসলার-ইকার্ডি-ভেরাত্তির সার্ভিসও পেয়েছে প্যারিস সাঁ জাঁ। পরিবর্ত ফুটবলার হিসেবে কিলিয়ান এমবাপে, লিওনার্দো প্যারাডেস নেমেও কোনও লাভ হয়নি। এই ঘটনাকে অন্য ভাবেও ব্যাখ্যা করা যেতে পারে। মার্কিন বুলকাকে ২০১৯ সালে সই করায় প্যারিস সাঁ জাঁ। পিএসজি-র হয়ে মাত্র দু'টি ম্যাচ খেলার সুযোগ হয়েছে পোল্যান্ডের এই গোলরক্ষকের। নিজেদের ফুটবলার হলেও তাঁকে লোনেই বিভিন্ন দলে ছেড়ে এসেছে পিএসজি। ২০২০-২১ মরসুমে কার্টাগনে এবং ২০২১-এ চাতিউরক্স হয়ে নাইসে লোনে সই করেন তিনি। ঠিক মতো দেখতে গেলে নিজেদের গোলরক্ষকের হাতেই স্বপ্নভঙ্গ হল পিএসজির।

English summary
PSG lost in the round of 16 matchs in French open. They lost against OGC Nice in sudden death. Lionel Messi was in the team from beginning but that does not chance the result.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X