• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসএলের সূচি প্রকাশ থেকে প্রাক মরসুম প্রস্তুতি-উদ্বোধনী ম্যাচের সম্ভাব্য দিনক্ষণ জেনে নিন

  • |

ইস্টবেঙ্গলকে বাইরে রেখে আইএসএলের ভাবনা ঢুকে পড়ল এফএসডিএল। গত সপ্তাহের শনিবার দশ দলের লিগ করা নিয়ে এফএসডিএলের পক্ষ থেকে প্রাথমিক সিদ্ধান্তের কথা জানানো হয়েছিল। ফলে আসন্ন আইএসএলে এফএসডিএল যে নতুন দল নেওয়া নিয়ে ভাবছে না বোঝা যাচ্ছে। এবার ১০ অগাস্টের মধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলিকে জার্সি- শর্টসের রং জানাতে হবে বলে এফএসডিএল জানিয়েছে।

কয়ামত সে কয়ামত তক (১৯৮৮)

কয়ামত সে কয়ামত তক (১৯৮৮)

এই সিনেমা দিয়ে নায়ক হিসাবে বলিউডে অভিনয় জীবন শুরু করেন আমির। এই সিনেমায় আমিরের চকোলেট বয় লুক সকলের মনে জায়গা করে দিয়েছিল মিস্টার পারফেকশনিস্টকে। রাতারাতি তিনি হয়ে উঠেছিলেন সিনেমাপ্রেমীদের মনের মানুষ।

আইএসএলের ভেন্যু নিয়ে চলতি সপ্তাহেই সিদ্ধান্ত

আইএসএলের ভেন্যু নিয়ে চলতি সপ্তাহেই সিদ্ধান্ত

এবার স্ট্যান্ডার্ড অপারেশনাল প্রসিডিওর শুরু করে দিল এফএসডিএল। ৭ আগস্ট আইএসএলের ভেন্যু ঠিক হতে চলেছে। আগেই জানিয়ে রাখা হয়েছে কোভিড সংকটের সময়ে যাতাযাত এড়িয়ে ঝুঁকি কমাতে একটি শহরে আইএসএল হবে। সেক্ষেত্রে গোয়া ও কেরল এগিয়ে ছিল। এখন জানা যাচ্ছে পুরো টুর্নামেন্ট বায়ো সিকিউর নিরাপত্তায় গোয়াতে করা হবে পারে।

রঙ্গীলা (১৯৯৫)

রঙ্গীলা (১৯৯৫)

রাম গোপাল বর্মার পরিচালনায় উর্মিলা মাতোন্ডকরের সঙ্গে অভিনয় করা এই সিনেমায় কম লেখাপড়া জানা একটি যুবকের চরিত্রে অভিনয় করেন আমির। সেজন্য সেইরকমের লুক বেছে নিতে হয়েছিল। সেই সময়ের প্রেক্ষিতে এই ধরনের লুকে ভিন্নধর্মী স্বাদ ছিল।

জার্সির ডিজাইন কবে জানাতে হবে

জার্সির ডিজাইন কবে জানাতে হবে

এরপর আগামী ১০ আগস্টের মধ্যে জার্সি- শর্টসের রং জানাতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলিকে। ২৪ অগাস্টের মধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলিকে নতুন জার্সির ডিজাইন এফএসডিএলের অফিসে পাঠাতে হবে।

লগান (২০০১)

লগান (২০০১)

এই সিনেমায় একেবারে অন্য লুকে পর্দায় ধরা দেন আমির। পুরো সিনেমায় আমিরের পোশাক বিশেষ বদল হয়নি। ধুতি পরে নামমাত্র পোশাকে তিনি অভিনয় করেছেন। কারণ গল্পের প্রয়োজনে সেটাই করা প্রয়োজন ছিল। এই সিনেমা ভারতীয় সিনেমার প্রেক্ষিতে একটি মাইলস্টোন হিসাবে বিবেচিত হয়েছে।

লিগের ক্রীড়াসূচি প্রকাশ কবে

লিগের ক্রীড়াসূচি প্রকাশ কবে

অন্যদিকে আগামী ১৪ আগস্ট আইএসএলের মেডিক্যাল গাইডলাইনের রূপরেখা ঠিক করা হবে। এরপর ৩১ আগস্ট আইএসএলের ক্রীড়াসূচি প্রকাশ হতে পারে।

দিল চাহতা হ্যায় (২০০২)

দিল চাহতা হ্যায় (২০০২)

লগানের পরে মুক্তি পেয়েছিল লগানের কিছুদিন পরেই। তবে এই সিনেমায় আমিরের লুক ছিল একেবারে ভিন্ন। এক নতুন কর্পোরেট লুকে ধরা দিয়েছিলেন আমির। আর সিনেমা রিলিজ করার পরে অগইত মানুষ সেই লুককে কপি করেন। চুলের স্টাইল থেকে শুরু করে ঠোঁটের নিচে চুলের ছোট্ট গোছা, সেটাই তখন ট্রেন্ড হয়ে ওঠে।

প্রাক মরসুম প্রস্তুতি কবে

প্রাক মরসুম প্রস্তুতি কবে

পরিকল্পনা অনুযায়ী, প্রতিটি দলের কাছে ১০ অক্টোবরের মধ্যে প্রাক-মরশুম প্র্যাকটিস শুরু করা বাধ্যতামূলক। ৫ থেকে ১৫ নভেম্বরের মধ্যে বিভিন্ন দলগুলি ওয়ার্কশপ করবে। ২০ থেকে ২৩ নভেম্বরের মধ্যে লিগ শুরু করবে এফএসডিএল। ২১ বা ২২ নভেম্বর উদ্বেধনী ম্যাচ হতে পারে।

মঙ্গল পাণ্ডে - দ্য রাইজিং (২০০৫)

মঙ্গল পাণ্ডে - দ্য রাইজিং (২০০৫)

দেশপ্রেমী মঙ্গল পাণ্ডের চরিত্রে আমিরের লুক সেইসময়ে আলোড়ন ফেলে দিয়েছিল। আগে সিনেমার লুক নিয়ে বেশি পরীক্ষা-নিরীক্ষা হতো না। বলা যায় আমির এই ধরনের ভাবনা বলিউডে আমদানির অন্যতম প্রণেতা।

রং দে বসন্তী (২০০৬)

রং দে বসন্তী (২০০৬)

এই সিনেমায় হুল্লোড়বাজ এক কলেজ ছাত্রের চরিত্রে অভিনয় করেন আমির। এমন ছাত্র যে বেশিবয়স হয়ে গেলেও নিজের হুল্লোড়বাজির কারণে কলেজ পাশ করতে পারেনি। জীবনকে সিরিয়াসভাবে নিতে শেখেনি। লম্বা চুলের আমিরের ক্যাজুয়াল লুক সেসময়ে যুবসমাজ দারুণভাবে কপি করেছিল।

গজনী (২০০৮)

গজনী (২০০৮)

ন্যাড়া মাথায় অসংখ্য কাটা দাগ, গজনী সিনেমায় এই ছিল আমিরের লুক। আর এই সিনেমায় এইচ-প্যাক অ্যাবস আমির তৈরি করে সকলকে তাক লাগিয়ে দেন। তাঁর এমন লুক টিনসেলটাউনে চর্চার বিষয় হয়ে উঠেছিল।

থ্রি ইডিয়টস (২০০৯)

থ্রি ইডিয়টস (২০০৯)

এই সিনেমায় আবার ছোট চুলে একেবারে কলেজ ছাত্রের লুকে হাজির হন আমির। তাঁকে দেখে বোঝার উপায় ছিল না তিনি পঞ্চাশের কোঠায় পৌঁছে যাওয়া কোনও অভিনেতা নাকি বছর কুড়ির কোনও কলেজ ছাত্র? রাজু হিরানি পরিচালিত এই সিনেমা ভারতীয় সিনেমার ইতিহাসে আর এক অসাধারণ চলচ্চিত্র।

পিকে (২০১৪)

পিকে (২০১৪)

পৃথিবীতে গবেষণা করতে এসে হারিয়ে যাওয়া এক ভিনগ্রহের বাসিন্দার ভূমিকায় অভিনয় করেন আমির। রঙীন এই চরিত্রের পরতে পরতে ছিল সামাজিক শিক্ষার অফুরন্ত প্যাকেজ। আর এই ভূমিকাতেও সুপারহিট আমির খান।

দঙ্গল (২০১৬)

দঙ্গল (২০১৬)

দঙ্গলে মহাবীর সিং ফোগতের চরিত্রে আমির সকলকে মন্ত্রমুগ্ধ করেছেন। এই সিনেমার জন্য একেবারে দেশি হরিয়ানভী লুকে তিনি হাজির হয়েছেন। ত্রিশ কিলো ওজন বাড়িয়েছেন। পরে আবার অ্যাবস অবস্থার চেহারায় ফিরে গিয়েছেন। সিনেমা প্রতি এই ভালোবাসাই দঙ্গলকে বছরের সবচেয়ে বড় হিট সিনেমা বানিয়েছে। সঙ্গে আমিরকে ফের একবার দিয়েছে সেরার শিরোপা।

আইপিএলে সেরা বোলিং ইকোনমি রেটের অধিকারি কোন কোন ক্রিকেটার

English summary
Probable date for isl schedule, pre match practice and opening match
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X