• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃতীয়স্থান অর্জনের লড়াইয়ে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে নামছে বেলজিয়াম-ইংল্যান্ড

আশা জাগিয়ে ২০১৮ বিশ্বকাপে শেষ পর্যন্ত সাফল্য পায়নি বেলজিয়াম এবং ইংল্যান্ড। সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে এই দুই দলকে।

তৃতীয়স্থান অর্জনের লড়াইয়ে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে নামছে বেলজিয়াম-ইংল্যান্ড

এমনিতেই টুর্নামেন্টের শুরু থেকেই ইংল্যান্ডকে ফেভারিট মনে করেননি অনেক বিশেষজ্ঞই। কিন্তু গ্যারেথ সাউথগেটের তরুণ ইংল্যান্ড দল যে ফুটবলটা গোটা টুর্নামেন্টে খেলেছে, তা রয়ে গিয়েছে অনেক ফুটবলপ্রেমীর হৃদয়ে।

তবে, ইংল্যান্ডকে নিয়ে বিশেষ আশা না থাকলেও রোমেলু লুকাকু, কেভিন ডি ব্রুইনদের নিয়ে তৈরি বেলজিয়াম দলকে এই বিশ্বকাপে কালো ঘোড়া হিসেবে মনে করেছিলেন অনেকেই। গোটা বিশ্বকাপেই দারুণ খেলেন এডেন হ্যাজার্ডের ছেলেরা। কিন্তু শেষ রক্ষা করতে ব্যর্থ হয় তারা।

এই পরিস্থিতিতে শনিবার ২০১৮ ফিফা ওয়ার্ল্ড কাপে শেষ ম্যাচ খেলতে নামছে ইংল্যান্ড এবং বেলজিয়াম। তৃতীয়স্থান অর্জন করার লক্ষ্যে আগামীকাল সেন্ট পিটার্সবার্গ খেলতে নামবে দুই দল।

তৃতীয়স্থান অর্জন করার ম্যাচ হলেও জয় ছাড়া কিছুই ভাবছে না দুই দল। দু'টি দলই চাইছে নিজেদের শেষ ম্যাচ জিতে বিশ্বকাপ অভিযান শেষ করতে।

তৃতীয়স্থান অর্জনের লড়াইয়ে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে নামছে বেলজিয়াম-ইংল্যান্ড

কার্ড সমস্যার কারণে ফ্রান্সের বিরুদ্ধে সেমিফাইনালে না খেলতে পারা থমাস মুনিয়ারের সার্ভিস এই ম্যাচে পাবে বেলজিয়াম। ফ্রান্সের বিরুদ্ধে তাঁর না থাকাটা বেলজিয়ামের হারের অন্যতম কারণ ছিল।

বেলজিয়ামের কোচ নিজের সেরা একাদশকেই এই ম্যাচে নামাবেন, নাকি বিশ্বকাপে বিশেষ সুযোগ না পাওয়া ফুটবলারদের ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ দেবেন তা এখনও জানা সম্ভব হয়নি।

অন্য দিকে, এই ম্যাচে ইংল্যান্ডের দলে বেশ কয়েকটি পরিবর্তন হতে পারে। সেমি ফাইনালে চোট পাওয়া কিইরান ট্রিপারের পরিবর্তে এই ম্যাচে ইংল্যান্ডের প্রথম একাদশে সুযোগ পেতে পারেন ট্রেন্ট অ্যালেক্সজান্ডার আর্নল্ড।

অন্য দিকে, সামান্য চোট থাকায় এই ম্যাচে হয়ত ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেনকে প্রথম একাদশে রাখবেন না ইংল্যান্ডের কোচ।

চলতি বিশ্বকাপেই গ্রুপ পর্বে দেখা হয়েছিল এই দুই দলের সেই ম্যাচে ইংল্যান্ডকে এক গোলে হারিয়ে দেয় বেলজিয়াম।

বিশ্বকাপে এখনও পর্যন্ত নির্ধারিত সময়ের খেলায় মোট ১২টি গোল করেছে ইংল্যান্ড, গোল হজম করেছে ৬টি।

বেলজিয়াম এখনও পর্যন্ত নির্ধারিত সময়ের খেলায় গোল করেছে ১৪টি, গোল হজম করেছে ৬টি।

চলতি বিশ্বকাপে গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল এই ইংল্যান্ড-বেলজিয়াম। ১-০ গোলে ম্যাচটি জেতে বেলজিয়াম

English summary
England will face Belgium in the last match of their world cup campaign. It will also be the last match for Belgium also. Both the teams are ready to win this match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X