India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

AFC Asian Cup Qualifiers: হংকং-এর বিরুদ্ধে কী পরিকল্পনা সুনীল ছেত্রীর ভারতের, ফাঁস করলেন স্টিম্যাচ

Google Oneindia Bengali News

ঘরের মাঠে এএফসি এশিয়ান কাপের চূড়ান্ত বাছাই পর্বে গ্রুপ 'ডি'-এর ম্যাচে দারুণ পারফর্ম করছে ইগর স্টিম্যাচের ভারত। প্রথম দুই ম্যাচে প্রথমে কম্বোডিয়া এবং পরে আফগানিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। তবে, প্রথম দুই প্রতিপক্ষের থেকেও অনেকটা শক্তিশালী গ্রুপের শেষ ম্যাচে ভারতের প্রতিপক্ষ হংকং।

AFC Asian Cup Qualifiers: হংকং-এর বিরুদ্ধে কী পরিকল্পনা সুনীল ছেত্রীর ভারতের, ফাঁস করলেন স্টিম্যাচ

ভারতের মতোই প্রথম দুই ম্যাচে আফগানিস্তান এবং কম্বোডিয়াকে হারিয়ে গোল পার্থক্যে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে রয়েছে তারা। এই পরিস্থিতিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে হংকংকে হারাতে পারলে গ্রুপ শীর্ষে থেকে সরাসরি এশিয়ান কাপের মূল পর্বে চলে যাবে ইগর স্টিমাচের দল। তবে যদি ম্যাচটি ড্র হয়, তা হলে ভারত এবং হংকং উভয়ের ৭ পয়েন্ট হলেও গোল পার্থক্যে গ্রুপ টপার হয়ে হংকং মূল পর্বে জায়গা করে নেমে। দ্বিতীয় স্থানে থাকা সেরা পাঁচ দলের মধ্যে ভারত জায়গা করলে চূড়ান্ত পর্ব নিশ্চিত করবে। হারলেও প্রযোজন্য একই হিসেব।

ম্যাচের আগের দিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভারতের কোচ ইগর স্টিমাচ বলেন, "দল বেশ ভাল ছন্দে রয়েছে। শেষ ম্যাচে জিতেই মূল পর্বের টিকিট নিশ্চিত করতে চাই। আমরা খুব ভাল করেই জানি আমাদের কি করতে হবে।" তিনি আরও বলেন, "বাকি ম্যাচগুলোর মতই মানসিকতা নিয়ে মাঠে নামব। তবে এটা ঠিক এই ম্যাচে আমাদের চাপটা কম রয়েছে কিছুটা, কিন্তু ম্যাচ জেতার খিদে কমেনি।"

AFC Asian Cup Qualifiers: হংকং-এর বিরুদ্ধে কী পরিকল্পনা সুনীল ছেত্রীর ভারতের, ফাঁস করলেন স্টিম্যাচ

হংকংয়ের বিরুদ্ধে ম্যাচের প্রথম একাদশ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, "এখনও পর্যন্ত প্রথম একাদশ নিয়ে কিছু ভাবিনি। আজকের অনুশীলনের পর আগামীকাল সকালে সিদ্ধান্ত নেব। এই মুহূর্তে দলের খেলোয়াড়দের পারফর্মেন্স দেখার পর কাকে প্রথম একাদশের বাইরে রাখবো আর কাকে তা নিয়ে কিছুটা চিন্তায় রয়েছি আমি। গত ম্যাচে সাহাল আব্দুল সামাদ ভাল খেলছে গোলও পেয়েছে, আবার লিস্টন রয়েছে, ব্রেন্ডনও রয়েছে।"

জয়ের জন্য শুরু থেকে ঝাঁপানোর পরিকল্পনা থাকলেও প্রতিপক্ষ হংকংকে সমীহ করেছেন ক্রোয়েশিয়ার কোচ। ইভান রাকিটিচ-লুকা মদ্রিচের দেশের কোচ বলেছেন, " ওরা খুব ভাল দল। ওদের আক্রমণ ও রক্ষণ দুটো বিভাগই যথেষ্ট শক্তিশালী। শেষ ম্যাচে (কম্বোডিয়ার বিরুদ্ধে) বড় ব্যবধানে জয় পেয়েছে। তবে আমরা জানি আমাদের কি করতে হবে।"

কোচের মত ভারত অধিনায়ক সুনীল ছেত্রীও শেষ ম্যাচে জয় ছাড়া কিছু ভাবছেন না। সুনীল বলেন, "জয়ের ধারা বজায় রাখতে চাই আমরা। এতে খেলোয়াড়দের আত্মবিশ্বাস আরও বাড়বে। আর পাঁচটা ম্যাচের মতই এটা আমার কাছে সমান গুরুত্বপূর্ণ। একই রকম পরিশ্রম করব এবং বাকি দুই ম্যাচ থেকে যা শিক্ষা নিয়েছি সেগুলো কাজে লাগাব। এই মুহূর্তে আমাদের একটাই লক্ষ্য এবং তা মূল পর্বে খেলা।"

ইগর সরাসরি জয়ের জন্য ঝাঁপানোর কথা জানালেও হংকং-এর কোচ জর্ন অ্যান্ডারসন জানিয়েছেন, ম্যাচের দিন সকালে ঠিক করবেন আক্রমণাত্মক নাকি রক্ষণাত্মক খেলাবেন দলকে। তিনি বলেছে ছেন, "শেষ ম্যাচে আক্রমণাত্মক খেলব নাকি রক্ষণাত্মক খেলবে দল, সেটা ম্যাচের দিন সকালে সিদ্ধান্ত নেব। ড্র করলে অথবা ম্যাচ জিতলে আমরা এমনিতেই গ্রুপ টপার হয়ে পরের পর্বে পৌঁছে যাব। তবে আমরা ম্যাচ জেতার মানসিকতা নিয়েই মাঠে নামব।"

English summary
Preview of the match between India and Hong Kong in AFC Asian Cup qualifier. This is the very crucial match for India to confirm hassle-free entry in the AFC Asian Cup main round.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X