India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

AFC Asian Cup qualifier: আফগানিস্তানের বিরুদ্ধে নামার আগে সাবধানী স্টিম্যাচ আত্মবিশ্বাসী জয়ের বিষয়ে

Google Oneindia Bengali News

আফগানিস্তান ম্যাচের আগে আত্মবিশ্বাসী ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচ। আফগানিস্তান যে কঠিন লড়াই তুলে ধরতে চলেছে তা ছেলেদের বুঝিয়ে দিয়েছেন ক্রোয়েশিয়াল কোচ। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে স্টিম্যাচ জানিয়েছেন, গোটা দলকে পুরো নব্বই মিনিট মনযোগীত এবং কমপোসড থাকতে হবে।

AFC Asian Cup qualifier: আফগানিস্তানের বিরুদ্ধে নামার আগে সাবধানী স্টিম্যাচ আত্মবিশ্বাসী জয়ের বিষয়ে

আফগান ফুটবলারদের শরীরী সক্ষমতার কথা উল্লেখ করে স্টিম্যাচ বলেছেন, "আফগান ফুটবলাররা শরীরিক দিক দিয়ে অত্যান্ত শক্তিশালী। পজিশনিং এবং ম্যাচ রিডিং গুরুত্বপূর্ণ হতে চলেছে। আমাদের ডিফেন্স আঁটোসাটো রাখতে হবে এবং যত বেশি সম্ভব ডুয়েল জিততে হবে। আমাদের চালাক হতে হবে।"

১১ জুন যুবভারতী ক্রীড়াঙ্গণে রাত সাড়ে ৮টায় আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে ভারত। এই ম্যাচ থেকে পুরো তিন পয়েন্ট পেলে এএফসি এশিয়ান কাপের মূল পর্বে ভারতের যাওয়ার সম্ভাবনা অত্যন্ত উজ্জ্বল হয়ে উঠবে। এই মুহূর্তে চূড়ান্ত বাছাই পর্বে প্রথম দুই-এ রয়েছে ভারত এবং হংকং। উভয় দল প্রথম ম্যাচে জয় পাওয়ার ফলে ৩ পয়েন্ট করে পেয়েছে। আফগানিস্তান এবং হংকং এখনও খাতা খুলতে পারেনি।

আফগানিস্তানের সঙ্গে বিগত সাক্ষাৎকারের প্রসঙ্গ তুলে স্টিম্যাচ বলেন, "শেষ বার আমরা আফগানিস্তানের মুখোমুখি হয়েছিলাম দোহায়। প্রতিটা বিভাগেই ওদের থেকে আমরা এগিয়ে ছিলাম। গত বারের থেকেও ভাল শেপে রয়েছি আমরা এখন। এই মুহূর্তে আমরা যে পজিশনে রয়েছে তাতে আমি অত্যন্ত আত্মবিশ্বাসী এবং আমি আত্মবিশ্বাসী যে আমরা এই ম্যাচটা জিতব।"

AFC Asian Cup qualifier: আফগানিস্তানের বিরুদ্ধে নামার আগে সাবধানী স্টিম্যাচ আত্মবিশ্বাসী জয়ের বিষয়ে

কোচের সঙ্গে সাংবাদিক সম্মেলনে আসা জাতীয় দলের প্রধান গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু মনে করেন আফগানিস্তানের বিরুদ্ধে কঠিন ম্যাচ হতে চলেছে তাঁদের। পাঞ্জাব থেকে উঠে আসা এই গোলরক্ষক বলেছেন, "ইউরোপে খেলা ফুটবলার রয়েছে ওদের। যে দল লড়াই দেয় সেই দলের বিরুদ্ধে খেলতে সব সময়ই ভাল লাগে। আমাদের জিততে হবে এবং সেই জন্য আমরা এখানে এসেছি। এখানে আমি উপভোগ করছি। যুবভারতী ক্রীড়াঙ্গণে খেলা আমার কাছে বিশেষ অনুভূতির। কলকাতা ডার্বিতে প্রথম বার আমি এখানে খেলেছিলাম। আমি ভাগ্যবান যে পুরো ভরা স্টেডিয়াম প্রত্যক্ষ করার সুযোগ পেয়েছিলাম ফলে আমি জানি।" গুরপ্রীতকে এশিয়ার সেরা পাঁচ গোলরক্ষকের একজন বলে উল্লেখ করেছেন ইগর স্টিম্যাচ। অপর দিকে, আফগানিস্তানের কোচ অনুষ দস্তগির স্পষ্ট করে দিয়েছেন তাঁর দল কী মানসিকতা নিয়ে মাঠে নামবে। তিনি বলেছেন, "ভারতের বিরুদ্ধে এটি মরণ-বাঁচন ম্যাচ হতে চলেছে আমাদের কাছে। নিজেদের ভুল থেকে আমাদের শিক্ষা নিতে হবে। আমরা দেখেছি ভারতের প্রস্তুতি। দু'টি দলই একে অপরকে ভাল ভাবে চেনে। বিগত কিছু বছরে ভারতীয় ফুটবল ভাল উন্নতি করছে। এখানের লিগ স্ট্র্যাকচার দুর্দান্ত।"

English summary
Blue Tigers Head Coach Igor Stimac warned that Afghanistan will be coming out with an attitude that will be quite in contrast to India’s last game against Cambodia.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X