India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিল্ড হারের ক্ষত এখনও দগদগে, অতীত থেকে শিক্ষা নিয়ে নিজাম শহরের দলের বিরুদ্ধে জিততে মরিয়া এটিকে মোহনবাগান

Google Oneindia Bengali News

জামশেদপুর এফসি'র বিরুদ্ধে হেরে আইএসেল শিল্ড জয়ের স্বপ্নে ইতি পড়েছে, একই সঙ্গে শেষ হয়ে গিয়েছে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্নও। শেষ ম্যাচে হেরে স্বপ্ন ভঙ্গ হলেও পিছনের দিকে আর ফিরে তাকাতে নারাজ এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ।

শিল্ড হারের ক্ষতে এখনও দগদগে, অতীত থেকে শিক্ষা নিয়ে নিজাম শহরের দলের বিরুদ্ধে জিততে মরিয়া এটিকেএমবি

যে কোনও মূল্যে খেতাব জয়ই এখন তাঁর একমাত্র লক্ষ্য। শনিবার (১২ মার্চ) বামবোলিমের অ্যাথলেটিক স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে প্রথম লেগের ম্যাচে এটিকে মোহনবাগান মুখোমুখি হবে হায়দরাবাদ এফসির। দ্বিতীয় স্থানে থাকা হায়দরাবাদ এফসি এ বারই প্রথম বার আইএসএল-এর শেষ চারে জায়গা করে নিয়েছে। হায়দরাবাদের এই সাফল্যের নেপথ্যে যাঁর অবদান অনস্বীকার্য তিনি বার্থেলমিউ ওগবেজে।

তবে, কাউকে নিয়ে না ভেবে নিজেদের কাজটা ঠিক মতো করতে মরিয়া এটিকে মোহনবাগানের কোচ হুয়ান ফেরান্দো। ম্যাচের আগের দিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, "খুব ভাল একটা দলের বিরুদ্ধে আমরা খেলতে চলেছি। মানসিক ভাবে ছেলেরা প্রস্তুত। আমাদের সামনে এখন দুটো ম্যাচ। প্রতি ম্যাচই জিততে হবে আমাদের, এমনই মানসিকতা রয়েছে আমাদের দলে। দুটো ম্যাচে আলাদা পরিকল্পনা নেই। বুধবার, দুটো ম্যাচই আমাদের জিততে হবে, এমনই ভাবনা আছে। আশা করি আমাদের ফাইনালে ওঠার স্বপ্ন সত্যি হবে।"

হুগো বুমৌস চোট কাটিয়ে অনুশীলন শুরু করলেও এই ম্যাচে তারকা অ্যাটাকিং মিডিও-এর সার্ভিস পাওয়ার সম্ভবনা নেই এটিকেএমবির। তিনি বলেছেন, "এই সপ্তাহে দলের সঙ্গে অনুশীলন শুরু করেছে হুগো। সে জন্য আমি খুশি। সুসাইয়ের চোট এখনও সেরে ওঠেনি। তবে আমরা ম্যাচের আগে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চাই।"

এটিকে মোহনবাগানকে এই ম্যাচে সব থেকে বেশি চাপে রাখবে হায়দরাবাদ এফসি'র বিদেশিরা। প্রত্যেকেই ছন্দে রয়েছেন। দলের প্রধান অস্ত্র ওগবেচে ১৭টি গোল করে সর্বোচ্চ গোল শিকারির তালিকায় শীর্ষে রয়েছেন। নিজাম শহরের দলটির বিদেশিদের সামলানোর পরিকল্পনা ফাঁস না করলেও তিনি বলেছেন, "ওরা প্রায় দুটো মরশুম একসঙ্গে খেলছে। একটা দল যদি দু'বছর ধরে একসঙ্গে খেলে, তা হলে তারা ভাল খেলবেই। তবে আমাদের ছেলেরাও বেশির ভাগই দুই মরশুম একসঙ্গে খেলছে। তাই আমাদের দলও, আশা করি, খারাপ খেলবে না।"

শিল্ড হাত ছাড়া হওয়ার আফশোষ এখনও যায়নি সবুজ-মেরুন কোচের। তিনি বলেছেন, "সত্যিই গত ম্যাচে আমাদের পারফরম্যান্স ভাল ছিল না। সোমবারের ম্যাচটা কঠিন হয়ে উঠেছিল আমাদের কাছে। তবে ফুটবলে বর্তমান ও ভবিষ্যৎই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। এটা অতীত, যাকে বদলানো যায় না। অবশ্যই আমরা অতীত থেকে শিক্ষা নিতে পারি। সেই চেষ্টাই করছি। কারণ, বর্তমান ও ভবিষ্যৎ কেমন হবে, তা আমাদেরই হাতে।"

এই আইএসএল-এ ২০ ম্যাচের মধ্যে ১১টি ম্যাচে জয়ের দেখা পেয়েছে হায়দরাবাদ এফসি, তারা ড্র করেছে পাঁচটি ম্যাচ এবং চারটি ম্যাচে হেরেছে তারা। ২০ ম্যাচ থেকে নিজাম শহরের দলটির সংগ্রহ ৩৮।

অপর দিকে, ২০ ম্যাচে এটিকে মোহনবাগান ২০ ম্যাচের মধ্যে ১০টিতে জিতেছে, সাতটি ম্যাচ ড্র করেছে এূবং তিনটি ম্যাচে পরাজিত হয়েছে। আইএসএল-এ মোট চারবার হায়দরাবাদ এফসি এবং এটিকে মোহনবাগান মুখোমুখি হয়েছে। যার মধ্যে একটি ক্ষেত্রে জিতেছে এটিকে মোহনবাগান এবং বাকি তিনটি ম্যাচ ড্র হয়েছে।

English summary
ATK Mohun Bagan will face off Hyderabad FC in the first leg semifinal of ISL 2021-22 in Bambolim. Availability of hugo boumous is uncertain in this match.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X