• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফুটবলে করোনা ধাক্কা! ৬৪ বছরের ইতিহাসে প্রথম বারের জন্য বাতিল ব্যালন ডি অ'র

  • |

করোনা ধাক্কায় প্রথম বারের জন্য বাতিল হল ব্যালন ডি অ'র পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ব্যালন ডি অ'রের ৬৪ বছরের ইতিহাসে এবারই প্রথম এই পুরস্কার দেওয়া বন্ধ রাখা হতে চলেছে।

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত কত?

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত কত?

করোনা ভাইরাসের থাবায় বিশ্বজুড়ে এখন থর হরিকম্প পরিস্থিতি। বিশ্বে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪৬ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যের সংখ্যা ছাড়িয়েছে ৬ লক্ষ। এই পরিস্থিতিতে ফ্রান্স ফুটবল এবার এবার ব্যালন ডি অ'র পুরস্কার না দেওয়ার সিদ্ধান্ত নিল। ১৯৫৬ সাল থেকে ফ্রান্স ফুটবল মৌসুমের সেরা খেলোয়াড়কে এই পুরস্কার দিয়ে আসছে।

কেন থাকছে না ব্যালন ডি'অর?

কেন থাকছে না ব্যালন ডি'অর?

ফ্রান্স ফুটবলের এডিটর ইন চিফ প্যাসকেল ফেরেরা এক বিবৃতিতে বলেছেন, করোনা ধাক্কার কারণে এবছর ফুটবল মরসুম ছোট হয়েছে। কয়েক মাসের এই মরসুমকে তারা অন্যবারের সঙ্গে তুলনা করতে চান না। সেই কারণেই এবার পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত থেকে তারা সরে এসেছেন বলে জানিয়েছেন।

ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের এডিটর যা বললেন

ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের এডিটর যা বললেন

এক বিবৃতিতে ফ্রান্স ফুটবলের এডিটর বলেছেন, 'করোনাকালে অন্য বছরগুলোয় ফুটবল সাধারণত যে পরিস্থিতিতে হয় এবার তেমনটা করা যাচ্ছে না। প্রায় চার মাস ফুটবল বন্ধ ছিল। অনেক রকম প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করে ফুটবল শুরু করতে হয়েছে। ফাঁকা মাঠে ফুটবল খেলতে হচ্ছে। এই রকম সময়ে কোনও মাপকাঠি দিয়ে কারুর শ্রেষ্ঠত্ব বিচার করা যায় না।'

ফ্রান্স ফুটবল ঘোষণা করবে সেরা লেজেন্ড একাদশ

ফ্রান্স ফুটবল ঘোষণা করবে সেরা লেজেন্ড একাদশ

ব্যালন ডি'অর প্রতিবছর চারটি পুরস্কার ঘোষণা করে থাকে। এই ৪টি পুরস্কারের বদলে এবার ফ্রান্স ফুটবলের জুরিরা সর্বকালের সেরা একাদশ ঘোষণা করবেন বলে জানিয়েছেন।

English summary
Prestigious Ballon d'Or Will Not be Awarded Due to Coronavirus Pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X