• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অক্ষত স্পেনের দূর্গ, এক দশক পরেও জয়ের রাস্তা খুঁজে পেতে ব্যর্থ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল

Google Oneindia Bengali News

বিগত দশ বছরে স্পেনের বিরুদ্ধে এক বারও জিততে পারেনি পর্তুগাল। যখনই স্প্যানিশ দলের বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল তখন হয় হেরে অথবা কোনও ক্রমে ড্র করেছে কিন্তু অধরা রয়ে গিয়েছে জয়। আশা করা হয়েছিল উয়েফা নেশনস লিগের ম্যাচে সেই অধারা জয়ের দেখা হয়তো পাবে পর্তুগাল।

অক্ষত স্পেনের দূর্গ, এক দশক পরেও স্পেনের বিরুদ্ধে জয়ের রাস্তা খুঁজে পেতে ব্যর্থ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ব্রুনো ফার্নান্ডেজ, দিয়েগো জোটারা বারবার হারের লজ্জা থেকে মুক্তি দেবেন এমনটা আশা করা হলেও ফলত তেমন কিছু ঘটেনি। বরং ডিফেন্সের ভুলে শেষ মুহূর্তে আলভারো মোরাতার গোলে আবারও হারতে হল পর্তুগালকে। নিজেদের ঘরের মাঠে প্রথম থেকেই স্পেনের উপর চাপ বজায় রেখেছিল পর্তুগাল। গোটা ম্যাচে দাপটের সঙ্গে খেলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল কিন্তু কাঙ্খিত গোলের দেখা পাননি একটিও। আক্রমণে মুহুর্মুহু আক্রমণ তুলে আনলেও গোলের দেখা পায়নি পর্তুগিজরা।

বিরাট উচ্চতায় এই ম্যাচে নিজেকে মেলে ধরেন স্পেনের গোলরক্ষক উনাই সিমোন। মোট চারটি গোলমুখী শট রক্ষা করেন তিনি যার মধ্যে তিনটি ছিল বক্সের মধ্যে থেকে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো শুরু থেকে শেষ পর্যন্ত মাঠে থাকলেও দলকে জয় এনে দিতে পারেননি। ম্যাচের ৮৮ মিনিটে নিকো উইলিয়ামসের পাস থেকে আলভারো মোরাতার গোলে এগিয়ে যায় স্পেন। এই ম্যাচে হারের ফলে উয়েফা নেশনস লিগ লিগ 'এ'তে গ্রুপ ২-এর দ্বিতীয় স্থানে শেষ করল পর্তুগাল। ৬ ম্যাচে তিনটি জয় এবং একটি ড্র নিয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে পর্তুগাল। শীর্ষে রয়েছে স্পেন। ৬ ম্যাচে তিনটি জয় এবং দু'টি ড্র করে তাদের পয়েন্ট ১১। ৬ ম্যাচে ৯ পয়েন্টে নিয়ে সুইৎজারল্যান্ড শেষ করেছে তৃতীয় স্থানে।

এই ম্যাচে পর্তুগালের আক্রমণভাগের অন্যান্য ফুটবলাররা নিজেদের মেলে ধরার চেষ্টা করলেও ছন্দে পাওয়া যায়নি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। গোটা ম্যাচে গোল লক্ষ্য করে দু'টি শট নেন পর্তুগিজ মহাতারকা যার মধ্যে একটি গোলের দুর্দান্ত সুযোগ তিনি হাতছাড়া করেন। রোনাল্ডো গোল করার পাশাপাশি পরিচিত গোল করানোর জন্যও। কিন্তু ম্যানচেষ্টার ইউনাইটেডের এই ফুটবলার এ দিন একটিও গোলের গন্ধ মেশানো পাস বাড়াতে পারেননি।

জামাইকার বিরুদ্ধে জোড়া গোল, আর্জেন্টিনার জার্সিতে ইতিহাস রচনা করলেন লিওনেল মেসিজামাইকার বিরুদ্ধে জোড়া গোল, আর্জেন্টিনার জার্সিতে ইতিহাস রচনা করলেন লিওনেল মেসি

English summary
Portugal lost by 0-1 goals in UEFA Nations League 2022 against Spain. Long drought of win for Portugal continues against Spain.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X