• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল এ বছরও সরল পর্তুগালেই

Google Oneindia Bengali News

ম্যাঞ্চেস্টার সিটি ও চেলসি পরস্পরের মুখোমুখি হবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে। ফাইনাল হওয়ার কথা ২৯ মে। তবে ইংল্যান্ডে করোনা পরিস্থিতিতে নানা বিধিনিষেধ জারি থাকায় সেখানে ফাইনাল অনুষ্ঠিত হবে না। ওয়েম্বলির বদলে তা হবে পর্তুগালে। গত বছরের পর ফের এবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল সরল পর্তুগালে।

অল-ইংল্যান্ড ফাইনাল

অল-ইংল্যান্ড ফাইনাল

এবারের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হয়ে দাঁড়িয়েছে অল-ইংল্যান্ড ফাইনাল। অর্থাৎ ইংল্যান্ডেরই দুটি ক্লাব উঠেছে ফাইনালে। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হওয়ার কথা ছিল ইস্তানবুলে। কিন্তু করোনা পরিস্থিতির জেরে তা সরাতে বাধ্য হয় উয়েফা। তুরস্ক ব্রিটেনের রেড লিস্টে ঢুকে পড়ায় ব্রিটিশ সরকার সাফ জানিয়ে দেয় সমর্থকরা কেউ ওই দেশে যেতে পারবেন না। এমনকী তুরস্ক থেকে ফিরলে দশ দিন হোটেলে নিভৃতবাসে কাটাতে হবে বলেও জানানো হয়।

বিকল্প ওয়েম্বলি

বিকল্প ওয়েম্বলি

উয়েফার পরিকল্পনা ছিল যেহেতু দুটি ক্লাবই ইংল্যান্ডের, তাই ওয়েম্বলিতেই হোক চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। কেন না, ইতিমধ্যেই লন্ডনের এই স্টেডিয়ামে ইউরো আয়োজনের তোড়জোড়ও চলছে। ব্রিটিশ সরকারের সঙ্গে এ বিষয়ে কথাবার্তাও চালাতে থাকে উয়েফা। ইতিমধ্যেই বহু মাস পর করোনায় মৃত্যুহীন দিন কাটিয়েছে ইংল্যান্ড। সংক্রমণেও রাশ এসেছে। তবে এই পরিস্থিতিতে উয়েফার অনুরোধ মেনে অতিথি ও সম্প্রচারকারী সংস্থার জন্য নিভৃতবাস সংক্রান্ত বিধিনিষেধ শিথিলে রাজি হয়নি ব্রিটিশ সরকার।

চূড়ান্ত পর্তুগাল

চূড়ান্ত পর্তুগাল

হাতে সময় কমে আসছে। এই পরিস্থিতিতে আর ওয়েম্বলির জন্য বসে না থেকে পর্তুগালকেই বেছে নিল উয়েফা। এফসি পোর্তোর হোম গ্রাউন্ড এস্তাদিও দ্রে দ্রাগাও স্টেডিয়ামেই চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল অনুষ্ঠিত হবে। পর্তুগাল এখনও ব্রিটেনের গ্রিন লিস্ট বা সবুজ তালিকায় রয়েছে। পর্তুগালে স্টেডিয়ামে এখনও দর্শক প্রবেশের অনুমতি না থাকলেও খুব শিগগিরই সেখানে লিগ ম্যাচগুলিতে ১০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে। উয়েফা জানিয়েছে, দুই দলের ছয় হাজার দর্শক মাঠে বসে ফাইনাল দেখতে পারবেন। জানা গিয়েছে, আগামী সোমবার থেকে পর্তুগাল থেকে কেউ ইংল্যান্ডে গেলে তাঁকে আর কোয়ারান্টিনে থাকতে হবে না। এতে দুই ক্লাবের সমর্থকরাই পোর্তোয় যেতে পারবেন। উয়েফা জানিয়েছে, ২৪ মে থেকে জনসাধারণের জন্য টিকিট বিক্রি শুরু হবে।

রেফারি চূড়ান্ত

রেফারি চূড়ান্ত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল পরিচালনা করবেন আন্তোনিও মাতেউ লাহোজ। চলতি চ্যাম্পিয়ন্স লিগে তিনি ছটি ম্যাচ ইতিমধ্যেই পরিচালনা করেছেন। তবে ২০১৮ সালে এই রেফারিই ম্যান সিটি কোচ পেপ গুয়ার্দিওলাকে মাঠের বাইরে বের করে দিয়েছিলেন। কোয়ার্টার ফাইনালে লিভারপুলের কাছে সেই ম্যাচে হেরেছিল ম্যান সিটি। স্প্যানিশ রেফারি গোল বাতিল করায় তাঁর সঙ্গে তর্কে জড়িয়ে পড়েছিলেন পেপ।

English summary
Porto To Be Confirmed As Venue For Champions League Final Between Manchester City And Chelsea. Champions League Final To Be Held On May 29.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X