• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পোল্যান্ডের বিরুদ্ধে মেপে পা ফেলতে চলেছে লক্ষ্যে অবিচল ফ্রান্স, লেওয়ানডস্কির দলও তৈরি মেগা ম্যাচের আগে

পোল্যান্ডের বিরুদ্ধে মেপে পা ফেলতে চলেছে ফ্রান্স, লেওয়ানডস্কির দলও তৈরি মেগা ম্যাচের আগে
Google Oneindia Bengali News

পোল্যান্ডের বিরুদ্ধে নামার আগে যথেষ্ট ফোকাসড রয়েছে ফ্রান্স। নক আউট পর্বে একটা ভুলেরই অনেক বড় খেসারত দিতে হতে পারে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স তাই মেপে পা ফেলতে চাইছে। শক্তির তুলনায় পোল্যান্ডের থেকে অনেক এগিয়ে ফ্রান্স। দলে তারকার ছড়াছড়ি সেখানে জেলেনস্কি থাকলেও পোল্যান্ডের ভরসার একমাত্র নাম রবার্ট লেওয়ানডস্কি।

পোল্যান্ডের বিরুদ্ধে মেপে পা ফেলতে চলেছে লক্ষ্যে অবিচল ফ্রান্স, লেওয়ানডস্কির দলও তৈরি মেগা ম্যাচেরআগে

বিশ্বকাপে শেষ বার ব্যাক টু ব্যাট চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। ১৯৫৮ এবং ১৯৬২ সালে পর পর দুই বিশ্বকাপ নিজেদেরে দেশে নিয়ে গিয়েছিল পেলের ব্রাজিল। হলুদ জার্সিধারীদের পর আর কোনও দেশ এখনও পর্যন্ত পর পর দুইটি বিশ্বকাপ ঘরে তুলতে পারেনি।

এই ম্যাচে ফেভারিট হিসেবেই শুরু করবে ফ্রান্স। কিলিয়ান এমবাপে, অ্যান্টোয়াই গ্রিজম্যানরা শুরু থেকেই এই ম্যাচে শুরু করবেন। অপর দিকে পোল্যান্ডের সব আশা টিকে রয়েছে রবার্ট লেওয়ানডস্কির উপর। লেওয়ানডস্কি কেমন খেলেন তার উপর নির্ভর করছে পোল্যান্ডের বিশ্বকাপ ভাগ্য। ম্যাচের আগে ফ্রান্সের অধিনায়ক লুগো লরিস প্রশংসা করেছেন পোল্যান্ডের জাতীয় দলের সর্বোচ্চ গোলদাতার এবং পোলিস গোলরক্ষক জিসেনসির। তিনি বলেছেন, "দারুণ টুর্নামেন্ট কাটাচ্ছে জিসেনসি। গোলরক্ষকের কারণেই পোল্যান্ড শেষ ষোলোয় নিজেদের জায়গা পাকা করতে পেরেছে।"

পোল্যান্ডকে হারিয়ে দিলে ফ্রান্স মুখোমুখি হতে পারে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে। সোমবার রাত্রে সেনেগালের মুখোমুখি হবে ইংল্যান্ড। ওই ম্যাচের জয়ী দলই কোয়ার্টার ফাইনালে ফ্রান্স বনাম পোল্যান্ড ম্যাচের বিজয়ীদের মুখোমুখি হবে। যদিও ইংল্যান্ডের জন্য ম্যাচটা খুব একটা সহজ হবে না। সাদিও মানে না থাকলেও ভালই খেলছে সেনেগাল।

English summary
Poland aim to do miracle when France want to secure spot in Quarter final.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X