• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Euro 2020: সিকের জোড়া গোলে স্কটল্যান্ডকে হারাল চেক, ভাইরাল সেরা গোলের ভিডিও

Google Oneindia Bengali News

প্যাট্রিক সিকের জোড়া গোলে ইউরো কাপে গ্রুপ ডি-র ম্যাচে স্কটল্যান্ডকে হারাল চেক প্রজাতন্ত্র। মাঝমাঠের কাছ থেকে বাঁ পায়ের শটে সিকের দ্বিতীয় গোলটি ইউরোর ইতিহাসে অন্যতম সেরা গোল হিসেবে বিবেচিত হচ্ছে।

সিকের জোড়া গোলে স্কটল্যান্ডকে হারাল চেক

(ছবি- উয়েফা ইউরো টুইটার)

১৯৯৬ সালের পর এবারই ইউরো কাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে স্কটল্যান্ড। বিশ্বকাপ ও ইউরোকে একসঙ্গে যে মেজর বলা হয় তাতে ১৯৯৮ সালের পর স্কটল্যান্ড এই প্রথম খেলছে। সবমিলিয়ে ১০টি মেজর খেললেও কোনওবারই গ্রুপ পর্যায়ের বাধা টপকাতে পারেনি। সেক্ষেত্রে ফেভারিট হিসেবেই হ্যাম্পডেন পার্কে নেমেছিল চেক প্রজাতন্ত্র। যদিও স্কটল্যান্ড প্রথম থেকেই গতিসম্পন্ন ফুটবল খেলতে থাকায় চেক প্রজাতন্ত্রকে কিছুটা ব্যাকফুটে চলে যেতে হয়। বিরতির আগে ৪২ মিনিটের মাথায় ভ্লাদিমির কুফালের ক্রসে মাথা ছুঁইয়ে কাঙ্ক্ষিত গোলটি এনে দেন প্যাট্রিক সিক। বিরতিতে চেক প্রজাতন্ত্র ১ গোলেই এগিয়ে ছিল।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পরই ৫২ মিনিটের মাথায় চমকে দেওয়া সেই গোল। বিপক্ষের শট টমাস সৌসেকের পায়ে লেগে ফিরে এলে সেটি ধরে হাফলাইনের কাছ থেকে বাঁ পায়ে উঁচু শট নেন সিক। গোলকিপার ডেভিড মার্শাল গোলপোস্ট ছেড়ে অনেকটাই যে এগিয়ে এসেছিলেন তা নজর এড়ায়নি সিকের। সিকের শট গোলকিপারের মাথার উপর দিয়ে গিয়ে জালে জড়িয়ে যায়। দৌড়েও তা আটকাতে পারেননি মার্শাল। এই গোলটিকে ইউরোর ইতিহাসের অন্যতম সেরা বলে মনে করা হচ্ছে।

ম্যাচে চেক প্রজাতন্ত্রেরই আধিপত্য থাকলেও সমতা ফেরানোর মরিয়া চেষ্টা চালিয়ে যান অ্যান্ড্রু রবার্টসন, স্টুয়ার্ট আর্মস্ট্রং, লিন্ডন ডায়িকসরা। যদিও অনবদ্য দক্ষতায় বারেবারেই গোলমুখী শট প্রতিহত করে দেন চেক গোলকিপার টমাস ভাকলিক।

সিকের জোড়া গোলে স্কটল্যান্ডকে হারাল চেক

শুক্রবার স্কটল্যান্ড খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। তৃতীয় স্থানে থেকে অন্তত শেষ ১৬-র আশা জিইয়ে রাখতে স্কটদের অন্তত একটি ম্যাচ জিততেই হবে গ্রুপ ডি-তে। এই জয়ের ফলে পয়েন্ট তালিকার শীর্ষে চলে গেল চেক প্রজাতন্ত্র। পরের ম্যাচে শুক্রবারই তাদের সামনে ক্রোয়েশিয়া।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Patrik Schick's Stunning Goal Seals Czech Republic's Victory Over Scotland In Euro 2020. He Has Taken Left-Footed Strike From Near The Centre Circle Over The Goalkeeper And Into The Back Of The Net.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X