• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সুনীল ছেত্রীর উপর ফিফার তথ্য চিত্র, শুভেচ্ছা জানালেন মোদী

Google Oneindia Bengali News

বৃহস্পতিবার ভারতীয় ফুটবলের কিংবদন্তি সুনীল ছেত্রীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সুনীলের উপর তথ্য চিত্র প্রকাশ করেছে ফিফা। সেই খবর সামনে আসতেই ভারতীয় ফুটবল আইকনকে শুভেচ্ছা জানালেন দেশের প্রধানমন্ত্রী। সুনীলের জীবন এবং কেরিয়ারের উপর ফিফার তৈরি হতে চলা তথ্য চিত্র নিঃসন্দেহে ক্রিকেট প্রধান দেশ ভারতের ফুটবল খেলার জন্য তরুণ সম্প্রদায়কে উচ্ছ্বসিত করবে।

সুনীল ছেত্রীর উপর ফিফার তথ্য চিত্র, শুভেচ্ছা জানালেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই একই কথা মনে করেন। ফিফার টুইটকে তিনি রিটুইট করে লিখেছেন, "দুর্দান্ত সুনীল ছেত্রী! এটা ভারতে ফুটবলের জৌলুস নিঃসন্দেহে বাড়াবে।" ফিফাকর পক্ষ থেকে প্রকাশিত হতে চলা সুনীল ছেত্রীর সিরিজটির নাম দেওয়া হয়েছে, "ক্য়াপ্টেন ফ্যানটাস্টিক।" তিনটি পর্বে সুনীল ছেত্রীর জীবন এবং তাঁর কেরিয়ারকে ফুটিয়ে তুলবে ফিফা। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার পক্ষ থেকে এই সিরিজ প্রকাশিক হলে ভারতীয় ফুটবল এবং সুনীলের ব্যপ্তি ছড়িয়ে পড়বে অনেকটাই। ফিফার স্ট্রিমিং প্ল্যাটফর্ম ফিফা+ এ সমর্থকেরা এই সিরিজ দেখতে পাবে।

ফিফা বিশ্বাকাপের পক্ষ থেকে করা টুইটে লেখা হয়েছে, "আপনারা রোনাল্ডো এবং মেসির সম্পর্কে সব কিছুই জানেন। অ্যাকটিভ ফুটবলার হিসেবে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা সুনীল ছেত্রীর গল্প জানুন। ফিফা প্লাসে আপনারা দেখতে পাবেন।" বর্তমানে আন্তর্জাতিক ফুটবলে অ্যাকটিফ ফুটবলারদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা সুনীল ছেত্রী। এই তালিকায় ১১৭ গোল করে শীর্ষে রয়েছেন পর্তুগিজ মহাতারকা। দ্বিতীয় স্থানে ৯০টি গোল করে রয়েছেন লিওনেল মেসি। সুনীল ছেত্রীর সংগ্রহ ৮৪টি গোল। ভারতের জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলা ফুটবলার সুনীল। ২০০৭, ২০০৯ এবং ২০১২ নেহরু কাপ জয়ী ভারতীয় দলের অন্যতম স্তম্ভ ছিলেন সুনীল। ২০১১, ২০১৫ এবং ২০২১ সাফ চ্যাম্পিয়নশিপ ভারতীয় দলের অন্যতম প্রধান তারকা ছিলেন সুনীল। ভারতী ফুটবলের সর্বোচ্চ সংস্থা সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)-এর বর্ষসেরা পুরস্কার সাত বার জিতেছেন সুনীল। ২০২১ সালে খেল রত্ন পুরস্কারে তাঁকে ভূষিত করে ভারত সরকার।

চোট থেকে ফিরে আসাটা সহজ নয়: নীরজ চোপড়াচোট থেকে ফিরে আসাটা সহজ নয়: নীরজ চোপড়া

English summary
Narendra Modi congratulates India Captain Sunil Chhetri following the relies of a series by FIFA on him.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X