• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Euro Cup: ওয়েম্বলিতে ইউরো সেমিফাইনাল ও ফাইনাল নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা

Google Oneindia Bengali News

ইউরো কাপের সেমিফাইনাল ও ফাইনালে ওয়েম্বলিতে উপস্থিত থাকতে পারবেন ৬০ হাজারের বেশি দর্শক। ব্রিটিশ সরকার জানিয়েছে, স্টেডিয়ামে দর্শকাসনের ৭৫ শতাংশে মাঠে বসে খেলা দেখতে পারবেন ফুটবলপ্রেমীরা।

ইউরো সেমিফাইনাল ও ফাইনাল নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা

ব্রিটেনে করোনা সংক্রমণ কমানোর লক্ষ্যে যে বিধিনিষেধ জারি রয়েছে সেখানে এদিন সরকারের এই ঘোষণা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। কেন না, সাউদাম্পটনে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে যে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলা হচ্ছে সেখানে ২৫ শতাংশ বা চার হাজার দর্শককে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যে যে এজবাস্টন টেস্ট হয়েছিল সরকারের সেই পাইলট ইভেন্টে মাঠে ৭০ শতাংশ দর্শক ছিলেন। যদিও ১৬ বছরের নীচে কাউকে মাঠে ঢুকতে দেওয়া হয়নি। ইংল্যান্ড শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিরুদ্ধে যে সিরিজ খেলবে তাতেও ৫০ শতাংশ দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন।

ইউরো সেমিফাইনাল ও ফাইনাল নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা

ফলে গত ১৫ মাস পর ইংল্যান্ডের কোনও স্টেডিয়ামে ইউরো সেমিফাইনাল ও ফাইনালেই এত বেশি সংখ্যক দর্শককে স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেওয়া হল। জুলাইয়ের ৬ ও ৭ তারিখ হবে সেমিফাইনাল। ফাইনাল হবে ১১ জুলাই। তবে যাঁরা খেলা দেখতে যাবেন তাঁদের মেনে চলতে হবে বেশ কিছু নির্দেশিকা। করোনা নেগেটিভ রিপোর্ট সঙ্গে রাখতে হবে অথবা সংশ্লিষ্ট ম্যাচের ১৪ দিন আগে করোনা ভ্যাকসিনের দুটি ডোজ নিয়ে তবেই মাঠে আসতে হবে। স্কটল্যান্ড ও ওয়েলস থেকে যাঁরা খেলা দেখতে আসবেন এনএইচএস নেগেটিভ ল্যাটেরাল ফ্লো টেস্টের রেজাল্ট ই মেল বা টেক্সট মেসেজ বা এনএইচএস অ্যাপের মাধ্যমে দেখাতে হবে।

ইউরো সেমিফাইনাল ও ফাইনাল নিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা

উয়েফা প্রেসিডেন্ট আলেকজান্ডার সেফেরিন এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। করোনা পরিস্থিতিতে দর্শকদের উপস্থিতি কতটা গুরুত্বপূর্ণ তা উপলব্ধি করা গিয়েছে। আগামী দিনে ক্রীড়া জগত স্বাভাবিক অবস্থায় ফিরতে এবারের ইউরো অগ্রণী ভূমিকা পালন করবে বলেও তাঁর আশা। ইতিমধ্যেই ইতালি, বেলজিয়াম, ডেনমার্ক, নেদারল্যান্ডস, ওয়েলসের মতো দেশ পৌঁছে গিয়েছে ইউরো প্রি কোয়ার্টারে। ইংল্যান্ড, ফ্রান্স, স্পেন, জার্মানি, পর্তুগালের মতো হেভিওয়েটরাও আশায় শেষ ১৬-তে যাওয়ার ব্যাপারে।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
More Than 60000 Fans Allowed At Wembley By UK Government During Euro 2020 Semi Finals And Final. The Stadium Will Be At 75% Capacity For The Matches.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X