• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আই লিগের শেষ ডার্বির রঙ ফিঁকে, আগের ম্যাচেই চ্যাম্পিয়ন হয়ে পঞ্চমবার ভারতসেরা মোহনবাগান

  • |

সুপার সানডেতে আই লিগের শেষ ডার্বি। আই লিগ নয় পরের বছর এটিকে মোহনবাগান নামে সম্ভবত আইএসএল খেলতে চলেছে সবুজ-মেরুন ব্রিগেড। সেক্ষেত্রে ১৫ মার্চ আই লিগের শেষ ডার্বি ম্যাচের রং ফিঁকে করে আগের ম্যাচেই লিগ চ্যাম্পিয়ন হল মোহনবাগান। দ্বিতীয়বারের জন্য আই লিগ ট্রফি জিতল মেরিনার্স। সেই সঙ্গে পঞ্চমবারের জন্য ভারত সেরা ক্লাব মোহনবাগান।

পেইড নিউজ শাস্তিযোগ্য অপরাধ!

পেইড নিউজ শাস্তিযোগ্য অপরাধ!

ভোট প্রক্রিয়ার শুদ্ধকরণ করতে নানা পদক্ষেপের কথা ভাবছে নির্বাচন কমিশন। আদালতকে তারা জানিয়েছে ঘুষ, পেইড নিউজের মতো ঘটনাকে শাস্তিযোগ্য অপরাধ হিসাবে মান্যতা দেওয়া হোক। কেন্দ্রের কাছে এমনই আবেদন জানিয়েছে নাসিম জাইদির নেতৃত্বাধীন প্যানেল।

ভারত সেরা মোহনবাগান

কল্যাণীতে এদিন আইজল এফসিকে ১-০ গোলে হারিয়ে আই লিগের ইতিহাসে দ্বিতীয়বারের জন্য ট্রফি জিতল মেরিনার্স। ৭৯ মিনিট পর্যন্ত ম্যাচ গোলশূন্য ড্র অবস্থায় ছিল। এরপর ৮০ মিনিটে বাগানের হয়ে বাবা দিওয়ারা গোল করে দলকে লিড এনে দেন। এই গোলের লিগ চ্যাম্পিয়ন হল মোহনবাগান।

আন্দামানে দুর্যোগ

আন্দামানে দুর্যোগ

খারাপ আবহাওয়া ও ঘূর্ণাবর্তের ফলে আন্দামানের হ্যাভলক ও নীল দ্বীপে প্রায় ১৪০০ পর্যটক আটকে পড়েছেন। প্রশাসনের তরফে তাদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এদিন বৃহস্পতিবার থেকে আবহাওয়া ভালো হতে পারে বলে জানা গিয়েছে।

স্প্যানিশ কোচের হাত ধরে চ্যাম্পিয়ন

শেষবার বঙ্গসন্তান সঞ্জয় সেনের কোচিংয়ে ২০১৪-১৫ সালে মোহনবাগান আই লিগ চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর স্প্যানিশ কোচ কিবু ভিকুনার কোচিংয়ে এবার দীর্ঘ পাঁচ বছর পর আই লিগ ট্রফি এল বাংলায়।

টাটার আর্জি

টাটার আর্জি

সামনেই টাটা সন্সের গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে। তার আগে সাইরাস মিস্ত্রিকে যাতে সরিয়ে ফেলা যায় সেজন্য শেয়ার হোল্ডারদের কাছে আবেদন করলেন টাটা সন্সের অস্থায়ী চেয়ারম্যান রতন টাটা।

হোলির আনন্দ দ্বিগুণ, গুরুত্ব কমল ডার্বির

ট্রফি জেতায় সবুজ-মেরুন সমর্থকদের মনে হোলির আনন্দ এদিন দ্বিগুণ। ট্রফি জিততে বাগানের দুই পয়েন্ট প্রয়োজন ছিল।সেক্ষেত্রে এদিন ম্যাচ ড্র হলে ডার্বি ম্যাচ জিতে মোহনবাগান লিগ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগের সামনে ছিল। তখন আই লিগের ইতিহাসের শেষ ডার্বি ম্যাচের গুরুত্ব দ্বিগুণ হয়ে উঠত।

বাগান এদিন আইজলকে হারিয়ে আগেই চ্যাম্পিয়ন হওয়ায় ডার্বি ম্যাচ অনেকটা রঙ হারালো বলে অনেকে মনে করছেন। ডার্বি ম্যাচ সেক্ষেত্রে আর লিগের খেতাব নির্ণায়ক ম্যাচ হল না, ফলে এই ম্যাচের গুরুত্ব কিছুটা কমল বলা চলে। সেই নিয়ে অবশ্য সমর্থকদের মধ্যে কোনও খেদ নেই। প্রিয় দলকে ৫ বছর পর ফের ভারত সেরা হওয়ায় বাগানে বসন্ত! এই নিয়ে পঞ্চমবার ভারত সেরা হল মোহনবাগান।

উর্জিত বাণী

উর্জিত বাণী

নোট বাতিলের ঘটনার পরে যে পুরনো ৫০০ ও ১ হাজারের নোট জমা পড়বে না, সেজন্য সরকারের বিরাট কোনও ক্ষতি হবে না বলে আশ্বস্ত করলেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেল। এর আগে বুধবার রেপো রেট অপরিবর্তিত রেখে দেওয়ার ঘোষণা করেন তিনি।

ব্যাটিং ইংল্যান্ডের

ব্যাটিং ইংল্যান্ডের

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চতুর্থ টেস্টে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিল ইংল্যান্ড। ভারতীয় দল থেকে চোটের কারণে ছিটকে গেলেন মহম্মদ শামি। তার বদলে দলে এলেন ভুবনেশ্বর কুমার।

আদালত কক্ষে আইনজীবী-পুলিশ হাতাহাতি

আদালত কক্ষে আইনজীবী-পুলিশ হাতাহাতি

বারাকপুর আদালতে আইনজীবী-পুলিশ হাতাহাতি। এক আইনজীবীকে হেনস্থার প্রতিবাদে উত্তেজনা ছড়ায়। বারাকপুর মহকুমা আদালতে এই ঘটনা ঘটে। বিশাল পুলিশ বাহিনী আদালতে এলে আরও ক্ষোভ বাড়ে। তখনই দু'পক্ষের মধ্যে গন্ডগোল বেধে যায়। আদালত কক্ষের মধ্যেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন আইনজীবী ও পুলিশ কর্মীরা। টিটাগড়ের এক আইনজীবীকে হেনস্থার প্রতিবাদে আদালতে বিক্ষোভ চালাচ্ছিলেন আইনজীবীরা। তখন পুলিশ এলে এই ঘটনা ঘটে।

রাজস্থানের গ্রামে প্রাচীন স্বর্ণমুদ্রা উদ্ধার

রাজস্থানের গ্রামে প্রাচীন স্বর্ণমুদ্রা উদ্ধার

রাজস্থানের টোঙ্ক জেলার মালপুরার জানকিপুরা গ্রামে পুরনো স্বর্ণমুদ্রা উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, তারাই অনেকগুলি প্রাচীন সোনার মুদ্রা উদ্ধার করেছে। খবর ছড়িয়ে পড়ে এরপরই যাতে লোকজনের ভিড়ে গ্রামে বিশৃঙ্খলা না হয় সেজন্য ১৪৪ ধারাও জারি করা হয়েছে।

পর পর দুই আগুন হাওড়ায়

পর পর দুই আগুন হাওড়ায়

এক আগুনের রেশ কাটতে না কাটতেই রাস্তার উল্টোদিকের কারখানায় ফের আগুন। পর পর দুই বিধ্বংসী আগুনে পুড়ে ছাই দুটি কারখানা। হাওড়ার শিবপুরের ফোর্ট উইলিয়াম জুটমিলের একাংশ ভস্মীভূত হয়ে যাওয়ার পর ফোরশোর রোডের কাপড়ের কারখানায় ভয়াবহ আগুন লাগে বৃহস্পতিবার দুপুরে।দমকলের ১৫টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে।

অভিষেকে শতরান কিটনের

অভিষেকে শতরান কিটনের

মুম্বই টেস্টে প্রথম দিনের শেষে ইংল্যান্ডের রান ৫ উইকেটে ২৮৮। শতরান করেছেন অভিষেককারী ইংল্যান্ড ব্যাটসম্যান কিটন জেনিংস। ১১২ রান করে অশ্বিনের বলে আউট হয়েছেন তিনি। ভারতের হয়ে অশ্বিন ৪ উইকেট নিয়েছেন।

নোট বাতিল নিয়ে নতুন ১১ দফা ঘোষণা কেন্দ্রের

নোট বাতিল নিয়ে নতুন ১১ দফা ঘোষণা কেন্দ্রের

আজ নোট বাতিল সিদ্ধান্তের একমাস পূর্ণ হয়েছে। এই প্রেক্ষিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি এদিন নতুন করে বেশ কিছু ঘোষণা করলেন কেন্দ্রের হয়ে। সাংবাদিক বৈঠক করে মোট ১১ দফা নতুন ঘোষণা করেছেন তিনি। বারবারই জেটলি জানিয়েছেন যে সরকারের আসল উদ্দেশ্য নগদের লেনদেন কমিয়ে ধীরে ধীরে ক্যাশলেস অর্থব্যবস্থা গড়ে তোলা। আর তাতে গত একমাসে অনেকটাই সুফল পাওয়া গিয়েছে।

English summary
Mohun Bagan Wins 2nd I-league, East Bengal Derby to lose attraction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X