• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুই ভিন্ন আবহ ও পয়েন্ট টেবিলে বিপরীত মেরুতে দাঁড়়িয়ে ডার্বিযুদ্ধে নামছে মোহনবাগান-ইস্টবেঙ্গল

  • |

রবিবার বাঙালির মেগা ম্যাচ। ডার্বিতে মুখোমুখি মোহনবাগান- ইস্টবেঙ্গল। আই লিগের প্রথম ডার্বি ঘিরে উত্তেজনার পারদ এখন তুঙ্গে।

তবে লিগের ডার্বির আগে দুই শিবিরেই অবশ্য পরিস্থিতি একেবারে আলাদা। পরের মরসুমে দুই পড়শি ক্লাবই আইএসএলে খেলতে চলেছে। সেক্ষেত্রে আই লিগে এবছরই ইস্টবেঙ্গল ও মোহনবাগানের শেষ ডার্বি ম্যাচ। লিগের দুই ডার্বির মধ্যে রবিবার প্রথমটি হচ্ছে।

পয়েন্ট বিপরীত মেরুতে দাঁড়়িয়ে ডার্বিযুদ্ধে নামছে মোহন-ইস্ট

ময়দানের বড়ো ম্যাচের আগে এটিকে-মোহনবাগান সংযুক্তিকরণ নিয়ে চর্চা এখন তুঙ্গে। বাগান সমর্থকরদের সমর্থনও এখন ভাগাভাগি হয়েছে। শতাব্দী প্রাচীন ক্লাবের সিংহভাগ সমর্থকই এটিকে সঙ্গে মোহনবাগানের সংযুক্তিকরণ মন থেকে মেনে নিতে পারেননি। যার জন্য ফেসবুকের ওয়ালে ওয়ালে সমর্থকদের প্রতিবাদ চোখে পড়ার মতো।

দুই ভিন্ন আবহ ও পয়েন্ট বিপরীত মেরুতে দাঁড়়িয়ে ডার্বিযুদ্ধে নামছে মোহনবাগান-ইস্টবেঙ্গল

একদিকে এটিকের সঙ্গে সংযুক্তিকরণ আবহে যখন মোহনবাগান ডার্বিযুদ্ধে নামছে। অন্যদিকে তখন কোয়েসের সঙ্গে ইস্টবেঙ্গলের সম্পর্ক শেষের পথে। ডার্বি যুদ্ধে নামার আগের দিন বেনজিরভাবে ইনভেস্টার ও ক্লাব কর্তার মধ্যে বাদানুবাদ লেগে গেল। এদিন এক কোয়েস কর্তার সঙ্গে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারের কথা কাটাকাটি হয়।

পয়েন্ট বিপরীত মেরুতে দাঁড়়িয়ে ডার্বিযুদ্ধে নামছে মোহন-ইস্ট

ডার্বির আগে সাইয়ের মাঠে এদিন ইস্টবেঙ্গল দলের অনুশীলন ছিল। প্রথা মতে সংবাদমাধ্য়মের জন্য ১৫ মিনিট অনুশীলন দেখার নিয়ম বরাদ্দ থাকে। এর মাঝেই ইস্টবেঙ্গল কর্তা দ্রেবব্রত সরকারের সঙ্গে সাংবাদিকরা কথা বলার সময়, সাংবাদিকদের বেরিয়ে যেতে বলা হয়।

এই আচরণে ইস্টবেঙ্গল কর্তা ক্ষোভ প্রকাশ করেন। লাল-হলুদ কর্তা বলেন, 'আমি কি করব না করব, সেটা কী অন্যদের থেকে জানতে বা বুঝে নিতে হবে। অন্যের কথায় কি মাঠ থেকে বেড়িয়ে যেতে হবে।' পরে বিষয়টি সেখানেই থেমে যায়। ফলে মাঠের ডার্বিযুদ্ধের আগে দুই শিবিরে এখন দুই ভিন্ন পরিস্থিতি। উল্লেখ্য ৩১ মে ২০২০ তে ইস্টবেঙ্গলের সঙ্গে কোয়েসের সম্পর্ক ছিন্ন হতে চলেছে বলে জানা গিয়েছে।

সেই সঙ্গে ডার্বির আগে দুই শিবির এবার পয়ন্ট টেবিলের বিপরীত মেরুতে রয়েছে। ৭ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে মোহনবাগান।

<blockquote class="twitter-tweet blockquote"><p lang="en" dir="ltr">Kolkata Derby: A tale of 2⃣ clubs, 1⃣ City of Joy and a ‘fight for pride’ 🤜🤛 <br><br>Read here 👉 <a href="https://t.co/0On4y60qW4">https://t.co/0On4y60qW4</a><a href="https://twitter.com/hashtag/IndianFootball?src=hash&ref_src=twsrc%5Etfw">#IndianFootball</a> ⚽ <a href="https://twitter.com/hashtag/HeroILeague?src=hash&ref_src=twsrc%5Etfw">#HeroILeague</a> 🏆 <a href="https://twitter.com/hashtag/LeagueForAll?src=hash&ref_src=twsrc%5Etfw">#LeagueForAll</a> 🤝 <a href="https://twitter.com/hashtag/MBQEB?src=hash&ref_src=twsrc%5Etfw">#MBQEB</a> ⚔ <a href="https://t.co/C7x0crmeKx">pic.twitter.com/C7x0crmeKx</a></p>— Hero I-League (@ILeagueOfficial) <a href="https://twitter.com/ILeagueOfficial/status/1218063776110432256?ref_src=twsrc%5Etfw">January 17, 2020</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

অন্যদিকে ৬ ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল। ডার্বির আগে কিবু ভিকুনার মোহনবাগান যেখানে টানা পাঁচ ম্যাচে অপরাজিত থেকে লিগ জয়ের দাবিদার, সেখানে হোম ম্যাচে গোকুলামের কাছে হারের পর ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রোকে 'গো ব্য়াক' স্লোগান শুনতে হয়েছে। লিগে টানা দুই ম্যাচ হেরে খেলতে নামছে ইস্টবেঙ্গল।

English summary
Mohun bagan to face East bengal in i league derby match after merge with atk
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X