• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা উদ্বেগ দূরে রেখে এবার 'মননে মোহন' ভার্চুয়াল অনুষ্ঠানে পালন হবে মোহনবাগান দিবস

  • |

২৯ জুলাই মোহনবাগান দিবস। এবার অবশ্য করোনা ধাক্কায় মোহনবাগান দিবস নিয়ে কোনও উৎসব হচ্ছে না। অন্যান্য বারের মতো করে এবার মোহনবাগান দিবস নিয়ে মেতে ওঠার উপায় নেই। করোনায় শেষ ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত প্রায় ৪০ হাজার! এই পরিস্থিতিতে এবছর মোহনবাগান দিবস উপলক্ষ্যে মোহনবাগান তাঁবুতে হচ্ছে না কোনও সেলিব্রেশন।

ভারতীয় স্টেট ব্যাঙ্ক

ভারতীয় স্টেট ব্যাঙ্ক

১ এপ্রিল থেকে এসবিআই ব্যাঙ্কে একমাসে বিনামূল্যে ৩টি নগদ লেনদেন করা যাবে। তিনটি নগদ লেনদেনের পর থেকে প্রত্যেক লেনদেনে ৫০ টাকা ও পরিষেবা কর নেওয়া হবে।

২. কারেন্ট অ্যাকাউন্টের ক্ষেত্রে ২০,০০০ টাকা পর্যন্ত লেভি বসানো হতে পারে।

৩. এসবিআই-এর ক্ষেত্রে ব্যাঙ্কের ধার্য করা ন্যূনতম টাকা গ্রাহকদের অ্যাকাউন্টে রাখা বাধ্যতামূলক।

৪. শহরাঞ্চলের ক্ষেত্রে ন্যূনতম ব্যালেন্স ৫০০০ টাকা, তার ৭৫ শতাংশের কম গ্রাহকের অ্যাকাউন্টে না থাকলে ১০০ টাকা ও পরিষেবা কর নেওয়া হবে, ৫০ শতাংশের কম গ্রাহকের অ্যাকাউন্টে না থাকলে ৫০ টাকা ও পরিষেবা কর নেওয়া হবে।

৫. এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে অন্য ব্যাঙ্কের এটিএমে ৩ বারের বেশি লেনদেন হলে ২০ টাকা পর্যন্ত চার্জ করা হতে পারে এবং এসবিআই-এর এটিএম ব্যাঙ্ক থেকে টাকা তোলার ক্ষেত্রে পাঁচবারের বেশি হলে ১০ টাকা পর্যন্ত কাটা হতে পারে।

৬. তবে এসবিআই এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে ব্যালেন্স যদি ২৫,০০০ টাকার বেশি হয়, সেক্ষেত্রে কোনও চার্জ বসানো হবে না। অন্য ব্যাঙ্কের এটিএম হলে ব্যালেন্স যদি ১,০০,০০০ টাকার বেশি হয় সেক্ষেত্রে কোনও চার্জ লাগবে না।

৭. যে ডেবিটকার্ড ধারকদেক গড়ে ত্রৈমাসিক ব্যালেন্স ২৫০০০ টাকা পর্যন্ত থাকবে তাদের ক্ষেত্রে ত্রৈমাসিক এসএমএস অ্যালার্টের জন্য ১৫ টাকা কাটা হবে।

ভার্চুয়ালি মোহনবাগান দিবস উদযাপন

ভার্চুয়ালি মোহনবাগান দিবস উদযাপন

এবছর মোহনবাগান দিবস ভার্চুয়ালি উদযাপন হতে চলেছে। মেরিনার্স অ্যাব্রড নামের ফ্যান ক্লাব স্বাস্থ্যবিধি মেনে এবছর সুরক্ষিতভাবে বাগান দিবস পালনের উপায় খুঁজে দিয়েছে।

 অ্যাক্সিস ব্যাঙ্ক

অ্যাক্সিস ব্যাঙ্ক

১. অ্যাক্সিস ব্যাঙ্কের গ্রাহকরা প্রতিমাসে বিনামূল্যে ৫টি লেনদেনের সুযোগ পাবেন। তিনটির বেশি লেনদেনের ক্ষেত্রে প্রতি লেনদেনে ন্যূনতম ৯৫ টাকা কাটা হবে।

২. ব্যাঙ্কের হোম ব্রাঞ্চ না হলেও প্রত্যেক মাসে ৫টি লেনদেন বিনামূল্যে করতে পারবেন। দৈনিক জমার করানোর সর্বোচ্চ সীমা সেক্ষেত্রে ৫০,০০০ টাকা। বিশাল অঙ্কের ব্যাঙ্ক জমা বা ষষ্ঠ লেনদেনের ক্ষেত্রে প্রতি ১০০০ টাকায় ব্যাঙ্ক চার্জ করবে ২.৫০ টাকা বা লেনদেন প্রতি ৯৫ টাকা, দুটির মধ্যে যেটি সর্বোচ্চ

কী উদ্যোগ নেওয়া হল

কী উদ্যোগ নেওয়া হল

প্রবাসী মোহনবাগান সমর্থকদের একটি অংশ ভিডিও চ্যাটিং অ্যাপের মাধ্যমে একত্রিত হয়ে আড্ডা দেওয়ার উদ্যোগ নিয়েছেন। আমেরিকাবাসী সবুজ-মেরুন ভক্তদের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়।

এইচডিএফসি

এইচডিএফসি

১. প্রত্যেক মাসে ৪টি পর্যন্ত ব্যাঙ্ক লেনদেন বিনামূল্যে হবে। তার বেশি হলেই প্রতি লেনদেনে কাটা হবে ১৫০ টাকা।

২. নতুন চার্জ সেভিংস এবং স্যালারি দুই ধরণের অ্যাকাউন্টের ক্ষেত্রে প্রযোজ্য হবে।

৩. ব্যাঙ্কের হোম ব্রাঞ্চের ক্ষেত্রে ব্যাঙ্ক প্রতিদিন ২ লক্ষ টাকা পর্যন্ত জমা বা তোলায় কোনও টাকা কাটবে না। এর বেশি হলে প্রতি ১০০০ টাকায় ৫ টাকা অথবা ১৫০ টাকা যেটি সর্বোচ্চ হবে সেই টাকা কাটবে।

৪. ব্যাঙ্কের হোম ব্রাঞ্চ না হলে ব্যাঙ্ক প্রতিদিন ২৫০০০ টাকা পর্যন্ত জমা বা তোলায় কোনও টাকা কাটবে না। এর বেশি হলে প্রতি ১০০০ টাকায় ৫ টাকা অথবা ১৫০ টাকা যেটি সর্বোচ্চ হবে সেই টাকা কাটবে।

২৫ জুলাই অনলাইনে অনুষ্ঠান

২৫ জুলাই অনলাইনে অনুষ্ঠান

আগামী ২৫ জুলাই, শনিবার সন্ধে ৮টায় ভার্চুয়াল অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকতে বলা হয়েছে।ফ্যানেদের পাশাপাশি বিনোদন জগতের দুই পরিচিত মুখ কনীনিকা-অনিন্দ চট্যোপাধ্যায়ের মতো তারকাও এই আড্ডায় থাকতে চলেছেন।

আইসিআইসিআই

আইসিআইসিআই

১. যেই শহরের শাখায় আপনি অ্যাকাউন্ট খুলেছেন সেই শহরে প্রথম চারটি লেনদেনের ক্ষেত্রে কোনও টাকা কাটা হবে না। কিন্তু লেনদেনের সংখ্যা চারটির বেশি হলেই প্রতি ১০০০ টাকায় ৫ টাকা অথবা ১৫০ টাকা যেটি সর্বোচ্চ হবে সেই টাকা কাটবে।

২. তৃতীয় পক্ষ লেনদেনের সীমা দৈনিক ৫০,০০০ টাকা রাখা হয়েছে।

৩. ব্যাঙ্কের হোম ব্রাঞ্চ না হলে ক্যালেন্ডার মাসের প্রথম লেনদেনে কোনও অতিরিক্ত টাকা লাগবে না, কিন্তু তারপর থেকেই প্রতি ১০০০ টাকায় ৫ টাকা অথবা ১৫০ টাকা যেটি সর্বোচ্চ হবে সেই টাকা কাটবে।

৪. যে কোনও জায়গায় ব্যাঙ্কে টাকা জমা করার ক্ষেত্রে প্রতি ১০০০ টাকায় ৫ টাকা অথবা ১৫০ টাকা যেটি সর্বোচ্চ হবে সেই টাকা কাটবে। যদিও ক্যাশ অ্যাক্সেপ্টেন্স মেশিনে টাকা জমা দিলে ক্যালেন্ডার মাসের প্রথম টাকা জমা হবে বিনামূল্যে। তার পর থেকে প্রতি ১০০০ টাকায় ৫ টাকা কাটা হবে।

মননে মোহন

মননে মোহন

শতাব্দী প্রাচীন ক্লাব মোহনবাগান ১৯১১ সালে ইংরেজ দলকে হারিয়ে আইএফএ শিল্ড জিতেছিল। ইতিহাসের সেই দিন স্মরণেই প্রতি বছর মোহনবাগান দিবস পালন করা হয়। এবছর করোনা ধাক্কায় সেই উৎসবে ভাঁটা পড়ায় অনলাইনে আড্ডার মাধ্যমে প্রবাসীরা এই অনুষ্ঠান করতে চলেছেন। অনুষ্ঠানের পোশাকি নাম দেওয়া হয়েছে মননে মোহন।

করোনা আক্রান্ত জেনেও আইসোলেশনের বদলে ফুটবলারদের মাঠে নামিয়ে লিগ শুরু!

English summary
Mohun bagan day will be celebrated virtually amid CoronaVirus situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X