• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চ্যাম্পিয়ন্স লিগ: ভাঙল রোনাল্ডোর রেকর্ড! শীর্ষে মেসি, তাদের পরে কারা আছেন, দেখে নিন

এ বলে আমায় দেখ, তো ও বলে আমায় দেখ। মঙ্গলবার (২৮ নভেম্বর), রাতেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জুভেন্টাসের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে এএ রোমার বিরুদ্ধে জিতে এক বিরল রেকর্ড গড়েছিলেন। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে তিনিই হন ১০০ টি ম্য়াচ জেতা প্রথম ও একমাত্র ফুটবলার। আবার তার পরের দিনই রোনাল্ডোরই গড়া চ্যাম্পিয়ন্স লিগের একটি রেকর্ড ভাঙলেন লিওনেল মেসি।

পিএসভি আইন্দোভেনের বিরুদ্ধে ম্য়াচ ছিল বার্সেলোনার। ম্যাচে ২-১ গোলে জেতে কাতালান ক্লাবটি। ম্যাচের ৬১ মিনিটে মেসির গোলেই বার্সা ১-০ গোলে এগিয়ে গিয়েছিল। এরপর ৭০ মিনিটে ফের মেসির ফ্রিকিক থেকেই হেডে গোল করেন পিকে। ম্য়াচের শেষদিকে লিউক দে জঙ গোল করলেও পিএসভির হার বাঁচাতে পারেননি। আর ওই ১টি গোলেই রোনাল্ডোকে টপকালেন মেসি।

শীর্ষে মেসি

শীর্ষে মেসি

পিএসভি আইন্দোভেনের বিরুদ্ধে করা গোলটি ছিল মেসির চ্যাম্পিয়ন্স লিগে বার্সার জার্সিতে করা ১০৬তম গোল। একটি ক্লাবের জার্সিতে চ্য়াম্পিয়ন্স লিগে এতগুলি গোল আর কারোর নেই। তিনি পিছনে ফেললেন রোনাল্ডোকে।

সুযোগ নেই রোনাল্ডোর

সুযোগ নেই রোনাল্ডোর

রিয়াল মাদ্রিদের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে মোট ১০৫টি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বুধবারের আগে পর্যন্ত মেসিরও গোল সংখ্য়া ছিল ১০৫। কিন্তু, রিয়াল মাদ্রিদ ক্লাব ছেড়ে রোনাল্ডো জুভেন্টাসে চলে গিয়েছেন। ফলে রিয়াল জার্সিতে গোলসংখ্য়া বাড়াবার আর সুযোগ নেই রোনাল্ডোর।

তিনে কিংবদন্তি

তিনে কিংবদন্তি

মেসি-রোনাল্ডোর পরে একটি ক্লাবের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি গোলের মালিক হলেন রিয়াল মাদ্রিদের কিংবদন্তি ফুটবলার রাউল গঞ্জালেস। রিয়াল জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে তাঁর ৬৬টি গোল আছে।

আরেক রিয়াল তারকা

আরেক রিয়াল তারকা

এই তালিকায় ৪ নম্বরে আছেন আরেক রিয়াল তারকা করিম বেঞ্জিমা। ২০০৯ সালে তিনি সান্তিয়াগো বের্নাবিউ-তে পা রেখেছিলেন। এখনও পর্যন্ত তিনি এই টুর্নামেন্টে ক্লাবের হয়ে ৪৭টি গোল করেছেন। রিয়াল জার্সিতে তিনি এখনও খেলছেন। কিন্তু মেসি তো অনেক দূর, রাউলকে টপকানোও তাঁর পক্ষে কঠিন।

এক বর্তমান ও এক প্রাক্তন

এক বর্তমান ও এক প্রাক্তন

৪২টি গোল করে তালিকার পাঁচ নম্বরে যুগ্মভাবে আছেন এক বর্তমান ফুটবল তারকা ও আরও এক প্রাক্তন কিংবদন্তি ফুটবলার। প্রথমজন হলেন - টমাস মুলার, যিনি এখনও নিয়মি বায়ার্ন মিউনিখের হয়ে খেলেন। আর তার পরের জন ইতালির ও জুভেন্টাসের কিংবদন্তি ফুটবলার আলেসান্দ্রো দেল পিয়েরো।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Most Champions League goals for a single club ⚽<br>1⃣0⃣6⃣ Leeeeeoooooo😏👑 <a href="https://t.co/icmRMppGAZ">pic.twitter.com/icmRMppGAZ</a></p>— FC Barcelona (@FCBarcelona) <a href="https://twitter.com/FCBarcelona/status/1067903006493081600?ref_src=twsrc%5Etfw">November 28, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

English summary
Messi has snatched yet another record from Ronaldo. He became the highest Champions League scorer for a single club.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X