• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এমবাপের হ্যাটট্রিকে চূর্ণ মেসিরা, বার্সার দুঃসময় অব্যাহত

একদিকে ক্লাবের আর্থিক সঙ্কট চলছে। তার উপর মাঠেও চেনা ছন্দে নেই বার্সেলোনা। এবার মেসিদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নও চুরমার হয়ে গেল। লিওনেল মেসির গোলে এগিয়ে থেকেও হার মানতে হলো দুরন্ত এমবাপের কাছেই। এমবাপের হ্যাটট্রিকের সুবাদে চ্যাম্পিয়ন্স লিগে বার্সাকে ৪-১ গোলে চূর্ণ করল প্যারিস সাঁ জাঁ। অ্যাসপ্রিলা, শেভচেঙ্কোর পর কিলিয়ান এমবাপেই তৃতীয় ফুটবলার যিনি চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক করলেন।

এমবাপের হ্যাটট্রিকে চূর্ণ মেসিরা, বার্সার দুঃসময় অব্যাহত

ক্যাম্প ন্যূ-তে রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগের ম্যাচেই এমন লজ্জার পরাজয় হবে বার্সার, শুরুতে তা কেউই ভাবেননি। নেইমার, অ্যাঞ্জেল ডি মারিয়া-হীন পিএসজি নিজেদের অ্যাওয়ে ম্যাচে পরিসংখ্যানের বিচারেও পিছিয়েই ছিল। ২৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন মেসি। ২০০৫ সালে প্রথম গোল করার পর থেকে এই অবধি টানা ১৭ বছর চ্যাম্পিয়ন্স লিগে গোল করার নিরিখে রাউলের রেকর্ড স্পর্শ করেন মেসি। যদিও এর পাঁচ মিনিটের মধ্যেই গোল শোধ করে দেন এমবাপে। প্রথমার্ধে খেলার ফল ছিল ১-১।

কিন্তু এরপর দ্বিতীয়ার্ধে এমবাপে-ঝড়ে উড়ে গেল বার্সা। ৬৫ মিনিটে গোল করে ২-১-এ দলকে এগিয়ে দেন এমবাপে। ৭০ মিনিটে ব্যবধান আরএ বাড়ান কিয়ান। ৮৫ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। এই জয়ের ফলে মেসিরা কার্যত ছিটকে গেলেন চ্যাম্পিয়ন্স লিগ থেকে। কারণ, দ্বিতীয় লেগে যে ব্যবধান দরকার তাদের অ্যাওয়ে ম্যাচে তা বাস্তবায়িত করার সম্ভাবনা বা দক্ষতা নেই কোয়েম্যানের এই দলে। অন্যদিকে, ভবিষ্যতে এমবাপে মেসি-রোনাল্ডোর পর্যায়ে উন্নীত হবেন বলে মন্তব্য করেছেন বহু প্রাক্তন। যদিও সেই প্রশংসায় গা ভাসাতে নারাজ সতর্ক এমবাপে। দলের জয় নিশ্চিতভাবেই তাঁকে তৃপ্তি দিয়েছে।

কোয়েম্যান দায়িত্ব নেওয়ার পর তারুণ্যে ভরসা রেখেছিলেন। এবার বার্সার কোনও খেতাব জয়ের সম্ভাবনা না থাকলেও কোয়েম্যানের এই দলকে নিয়ে উদ্বিগ্ন হওয়ারও কারণ দেখছেন না অনেকে। ১৮ বছরের পেদ্রি গঞ্জালেজ, ত্রিনকাওরা ভরসা জোগাচ্ছেন দলকে। ফলে ঘুরে দাঁড়াতে কোনও অসুবিধা হওয়ার কথা নয় বার্সার। তবে মেসি এই মরশুমের পর বার্সা ছাড়লে নিঃসন্দেহে সেটা হবে বড় ধাক্কা। অনেকে বার্সার এই পরাজয় দেখে বলছেন, বায়ার্ন মিউনিখের কাছে ৮ গোল হজম করার লজ্জার সঙ্গে তুলনীয় না হলেও ঘরের মাঠে এই হার যেন আরও প্রকট করে দিল কেন মেসি বার্সা ছাড়তে চাইছেন। চ্যাম্পিয়ন্স লিগ অভিযান কার্যত শেষ। কোপা দেল রে সেমিফাইনালে সেভিয়ার কাছেও প্রথম গোলে ০-২ ব্যবধানে হার। লা লিগাতেও আট পয়েন্টে বার্সা পিছিয়ে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে। সবমিলিয়ে খেতাবের আশা শেষ, বার্সার দুঃসময় অব্যাহত।

English summary
Barcelona Almost Out Of Champions League Due To Crushing Defeat Against Paris Saint Germain. Lionel Messi Scores From Penalty. Mbappe scores hattrick to seal the victory.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X