• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দুই বছরের চুক্তি চেন্নাইয়ানে যাচ্ছেন ইস্টবেঙ্গলের এই ঘরের ছেলে

দুই বছরের চুক্তি চেন্নাইয়ানে যাচ্ছেন ইস্টবেঙ্গলের এই ঘরের ছেলে
Google Oneindia Bengali News

আমরা আগেই জানিয়েছিলাম শুধু সৌরভ দাস নয়, আসন্ন মরসুমে ইস্টবেঙ্গলের ঘরের ছেলে মহম্মদ রফিকেরও নতুন ঠিকানা হতে পারে চেন্নাইয়ান এফসি। সত্যি হতে চলেছে সেটাই। দু'বছরে চুক্তিতে চেন্নাইয়ানের চুক্তিপত্রে সই করতে চলেছেন মহম্মদ রফিক।

দুই বছরের চুক্তি চেন্নাইয়ানে যাচ্ছেন ইস্টবেঙ্গলের এই ঘরের ছেলে

চেন্নাইয়ানের দেওয়া প্রস্তাব পছন্দ হয়েছে ভারতীয় ফুটবলে দাপিয়ে বেড়ানো এই মিডফিল্ডারের। ৩১ মে পর্যন্ত এসসি ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তি রয়েছে রফিকের। এই চুক্তির মেয়াদ শেষ হলেই গ্রীস্মকালীন ট্রান্সফার উইন্ডোতে চেন্নাইয়ানের চুক্তি পত্রে সই করে দেবেন তিনি। প্রি-কন্ট্রাক্ট ফর্মে আজই সই করে দেওয়ার কথা রয়েছে রফিকের। যদিও ওয়ান ইন্ডিয়া বাংলার পক্ষ থেকে রফিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সরাসরি চুক্তিবদ্ধ হওয়ার কথা স্বীকার করেননি। তবে, তিনি জানিয়েছেন, কথা পজিটিভ দিকেই এগিয়েছে। অতি শীঘ্রই সিদ্ধান্ত নিয়ে নেবেন। সূত্রের খবর, দুই বছরের চুক্তি রফিককে অফার করেছে চেন্নাইয়ান এফসি। যার অর্থ ২০২৪ পর্যন্ত চেন্নাইয়ানের জার্সিতেই দেখা যাবে তাঁকে।

দুই বারের আইএসএল জয়ী চেন্নাইয়ানের দিকে পা বাড়িয়ে রাখা রফিক এটিকে মোহনবাগান তৎকালীন অ্যাতলেটিকো ডি কলকাতার আইএসএল জয়ী প্রথম দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। তাঁর গোলেই আইএসএল-এর প্রথম সংস্করণে চ্যাম্পিয়ন হয়েছিল সঞ্জীব গোয়েঙ্কার দল। কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে ২০১৪ আইএসএল-এর ফাইনালে ৯০ মিনিটে হেডে গোল করেছিলেন রফিক। ইতিমধ্যেই দুই বছরের চুক্তিতে সৌরভ দাসের সার্ভিস নিশ্চিত করেছে চেন্নাইয়ান। তাঁরা চুক্তি বাড়িয়েছে দলের অধিনায়ক অনিরুদ্ধ থাপার সঙ্গেও।

এল ক্লাসিকোর আগে রিয়ালের চিন্তা বাড়ালেন করিম বেঞ্জিমা, প্রিমিয়ার লিগের ম্যাচে আটকে গেল ম্যান সিটিএল ক্লাসিকোর আগে রিয়ালের চিন্তা বাড়ালেন করিম বেঞ্জিমা, প্রিমিয়ার লিগের ম্যাচে আটকে গেল ম্যান সিটি

২০১০ সালে ইউনাইটেড স্পোর্টসের জার্সিতে কলকাতা ময়দানে নজরকাড়েন রফিক। নবাব ভট্টাচার্যের ক্লাবে চার বছর থাকার পর ২০১৪ সালে তাঁকে সই করায় ইস্টবেঙ্গল। ওই বছরই ইস্টবেঙ্গল থেকে লোনে রফিককে আইএসএল-এর জন্য দলে নেয় অ্যাথলেটিকো ডি কলকাতা। লাল-হলুদে চার মরসুম কাটানো রফিক পর পর চার বার কলকাতা লিগ জয়ী ইস্টবেঙ্গল দলের সদস্য ছিলেন। ২০১৬ সালে ইস্টবেঙ্গল থেকে লোনে তিনি সই করেন কেরল ব্লাস্টার্সের হয়ে।

২০১৮-১৯ মরসুমে ফ্রি ট্রান্সফারে রফিক যোগ দেন মুম্বই সিটি এফসিতে। হাইল্যান্ডারদের হয়ে দুই মরসুম খেলার পর ফের তাঁর প্রত্যাবর্তন ঘটে লাল-হলুদে। ২০২০-২১ মরসুমে আইএসএল-এ একাদশ দল হিসেবে যোগ দেয় ইস্টবেঙ্গল। আইএসএল-এ খেলার ছাড়পত্র অর্জন করার পরই রিক্রুটাররা ঘরের ছেলেকে ঘরে ফেরাতে তৎপর হয়ে ওঠেন। আইএসএল-এ প্রথম দুই মরসুমে লাল-হলুদ দল ব্যর্থ হলেও রফিকের পারফরম্যান্স ছিল প্রশংসনীয়।

English summary
Star midfielder Md Rafique is all set to sign new contract with Chennaiyin FC. Marina Machans have offered 30-year old midfielder two year contract.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X