• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সম্মানরক্ষার ম্যাচে সালাহদের মুখোমুখি সৌদি আরব, লক্ষ্য রাশিয়া বিশ্বকাপে ‘ছাপ’ রাখা

নিছকই নিয়মরক্ষার ম্যাচ। তার কারণ আগেই এই গ্রুপ থেকে দুটি দল নক আউট পর্বে উঠে গিয়েছে। বিদায় নিয়েছে সৌদি আরব ও মিশর। তারা নিজেদের তৃতীয় ম্যাচে খেলতে নামছে সম্মানরক্ষার তাগিদে। সোমবার ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় ভলগোগার্ড এরিনায় গুরুত্বহীন ম্যাচে মুখোমুখি হবে এশিয়া ও আফ্রিকা মহাদেশের দুই টিম।

সম্মানরক্ষার ম্যাচে সালাহদের মুখোমুখি সৌদি আরব

মিশর এবার অনেক আশা নিয়ে বিশ্বকাপে এসেছিল। কারণ তাদের হাতে এমন এক অস্ত্র ছিল, যা ফালাফালা করে দিতে পারে বিপক্ষকে। এবার মেসি-রোনাল্ডোকে টেক্কা দিয়ে বিশ্ব ফুটবলকে শাসন করে গিয়েছেন মহম্মদ সালাহ। তাঁকে নিয়ে কোচ হেক্টর কুপারও আশাবাদী ছিলেন। কিন্তু প্রথম ম্যাচে চোটের কারমে তিনি নামতে পারেননি। দ্বিতীয় ম্যাচে নেমেও তিনি বুঝিয়ে দিয়েছেন ম্যাচ ফিট ছিলেন না।

এদিন মহম্মদ সাহালর খেলা দেখার জন্যই তাকিয়ে থাকবে বিশ্ব। তিনি গুরুত্বহীন ম্যাচেও কী ছাপ রেখে যেতে পারেন, সেদিকে নজর সালাহ-অনুরাগীদের। সৌদি আরব ও মিশর তাদের দুটি ম্যাচই হেরে গিয়েছে। ফলে এই প্রতিযোগিতায় তাদের কোনও সম্ভাবনা নেই। গ্রুপের শেষ স্থান এড়াতেই তাঁরা খেলতে নামছে মুখ্যতঃ। মিশর একটি গোল করলেও সৌদি বিশ্বকাপে কোনও গোল করতে পারেনি এবার। এবার তাদের কাছে এটাও একটা মস্তবড় চ্যালেঞ্জ।

এবার সৌদির বিরুদ্ধে পাঁচ গোল দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল রাশিয়া। পরের ম্যাচে মিশরকে ৩-১ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের নক আউট পর্বে পৌঁছে যায় প্রথম দল হিসেবে। আর উরুগুয়ের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে হেরে যাওয়ার পর রাশিয়ার বিরুদ্ধে শেষ চেষ্টা করেছিল সালাহর টিম, তা ধোপে টেকেনি।

আর সৌদি আরব রাশিয়ার কাছে বিধ্বস্ত হওয়ার পর উরুগুয়ের কাছে ১-০ গোলে হেরে বিদায় নেয় বিশ্বকাপ থেকে। তাদের কাছে এখন একমাত্র লক্ষ্য মিশরের বিরুদ্ধে ভালো ফুটবল উপহার দেওয়া। এবং এই বিশ্বকাপো গোল করা। সেইসঙ্গে শেষ স্থান এড়ানোও আর একটি লক্ষ্য হতে পারে দুই দলেরই।

English summary
Match preview of Soudi Arabia vs Egypt of Fifa World cup 2018. Soudi Arabia wants to goal against Egypt to avoid last place.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X