• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ম্যানচেস্টার ডার্বিতে জয় ইউনাইটেডের, শিরোপা দৌড় থেকে ছিটকে পড়ল সিটি

ম্যানচেস্টার ডার্বিতে এতিহাদ থেকে জয় ছিনিয়েছে ফিরল ইউনাইটেড। শবিবার রাতে চিরপ্রতিদ্বন্দ্বী সিটিকে রেড ডেভিলরা ২-১ গোলের ব্যবধানে হারাল। ইতিহাস ও ঐতিহ্যের বিচারে ম্যানচেস্টার ইউনাইটেডের ধারে কাছে আসে না প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। তবে বিগত কয়েক মরশুমের পারফরম্যান্সে ও ফর্মের নিরিখে সিটিজেনদের থেকে অনেকটাই পিছিয়ে ছিল ইউনাইটেড। তাই স্বাভাবিকভাবেই শনিবার রাতের ম্যানচেস্টার ডার্বিতে ফেবারিট হিসেবেই মাঠে নেমেছিল সিটি।

ম্যানচেস্টার ডার্বিতে জয় ইউনাইটেডের

তবে গতবারের লিগ চ্যাম্পিয়নদের বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রেড ডেভিলরা। প্রথমার্ধেই সিটি দর্শকদের হতাশ করে দুই গোলের এগিয়ে যায় তারা। ২২ মিনিটে ব্যারনার্দো সিলভা মার্কাস রাশফোর্ডকে ফাউল করলে পেনাল্টি পায় ইউনাইটেড। স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন ফর্মের তুঙ্গে থাকা রাশফোর্ড। এর ছয় মিনিট পর আবারও গোল করে ইউনাইটেড। সিটি গোলরক্ষক হেন্ডারসনকে বোকা বানান অ্যন্থনি মার্শিয়াল।

প্রথমার্ধেই দুই গোল হজম করে খেই হারিয়ে ফেলে ম্যান সিটি। ম্যাচে ফিরতে মরিয়া ম্যানচেস্টার সিটি দ্বিতীয়ার্ধে একাধিক আক্রমণ করলেও সাফল্য আসছিল না। শেষ পর্যন্ত ৮৫ মিনিটে মাহরেজের কর্নার থেকে নিকলাস ওটামেন্ডির গোল ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি সিটিজেনরা। এই জয়ে ১৬ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ এ উঠে এল ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে ৩ নম্বরেই রইল সিটিজেনরা।

সিটির অন্তত এবার যে লিগ জেতা হচ্ছে না তা শনিবারের ম্যানচেস্টার ডার্বি শেষেই বোঝা গিয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে কোনও দলই ১৪ পয়েন্ট ব্যবধান ঘুচিয়ে লিগ জিততে পারেনি। সে হিসেবে নগর প্রতিদ্বন্দ্বীদের হারিয়ে লিভারপুলের বড় উপহারই দিল ইউনাইটেড। সিটি আপাতত অসম্ভবকে সম্ভব করার পণ নিয়ে এগোতে পারে। গত মরশুমে ৯৮ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা জিতেছিল ম্যানচেস্টারের ক্লাবটি। এবার সে পর্যন্ত পৌঁছাতে লিগে নিজেদের বাকি ২২ ম্যাচই জিততে হবে।

English summary
manchester united wins derby against man city courtesy rashford and martial
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X