• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লেস্টারের কাছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড হারতেই ইপিএল জয় ম্যান সিটি-র

Google Oneindia Bengali News

দুই ম্যাচ বাকি থাকতেই ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হলো ম্যাঞ্চেস্টার সিটি। মঙ্গলবার ওল্ড ট্র্যাফোর্ডে ম্যান ইউকে ২-১ গোলে হারিয়েছে লেস্টার সিটি। যার ফরে ধরাছোঁয়ার বাইরে চলে গিয়ে পঞ্চম ইপিএল খেতাব জিতল পেপ গুয়ার্দিওলার দল। বিগত চার বছরে এই নিয়ে তৃতীয়বার ইপিএল জিতল ম্যান সিটি।

লেস্টারের কাছে ম্যাঞ্চেস্টার উইনাইটেড হারতেই চ্যাম্পিয়ন সিটি

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে ধারাবাহিকতার অসাধারণ নমুনা রেখেছে ম্যান সিটি। নভেম্বরে টটেনহ্যাম হটস্পারের কাছে পরাজয়ের পর থেকে ২৭টি লিগ ম্যাচের মধ্যে ২২টিতে জিতেছে ম্যান সিটি, ড্র করেছে দুটি ম্যাচ। যার সুবাদেই পয়েন্ট তালিকায় একাদশ স্থান থেকে ক্রমাগত উঠে এসে চ্যাম্পিয়ন হলো সিটি, তাও দুটি ম্যাচ বাকি থাকতেই।

ব্রাইটন অ্যান্ড হোব ও এভার্টনের বিরুদ্ধে শেষ দুটি ম্যাচ রয়েছে সিটির। তবে নিজেদের পরবর্তী ম্যাচে নামার আগেই তাদের সামনে চ্যাম্পিয়ন হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল আগেই। ম্যান ইউ মঙ্গলে লেস্টার বা বৃহস্পতিবার লিভারপুলের কাছে হারলেই চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ছিল। তবে বৃহস্পতিবার পর্যন্ত আর অপেক্ষা করতে হলো না। ৩৫ ম্যাচে ম্যান সিটির পয়েন্ট ৮০। ৩৪ ম্যাচে ম্যান ইউ দাঁড়িয়ে রইল সত্তরে। বাকি তিনটি জিতলেও আর ম্যান সিটিকে ধরা সম্ভব নয় ম্যান ইউয়ের পক্ষে।

ম্যান সিটি প্রথমবার ইপিএল জয়ের স্বাদ পায় ২০১১-১২ মরশুমে। এরপর তারা ইপিএল চ্যাম্পিয়ন হয় ২০১৩-১৪ মরশুমে। বিগত চার বছরে এই নিয়ে তৃতীয় ইপিএল জয় ম্যান সিটির। ২০১৭-১৮ ও ২০১৮-১৯ মরশুমের পর এবার ফের ইপিএল জয়। ২০১৬ সালে দায়িত্ব নেওয়ার পর গুয়ার্দিওলার প্রশিক্ষণাধীন ম্যান সিটি এই নিয়ে দশম বড় ট্রফি জিতল। চলতি মাসের শেষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালও খেলবে ম্যান সিটি চেলসির বিরুদ্ধে। যদিও প্রিমিয়ার লিগে শেষ সাক্ষাতে হেরে গিয়েছে ম্যান সিটি। তবে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লড়াই নিশ্চিতভাবেই অন্যরকম হবে বলে আশায় সমর্থকরা।

এফএ কাপ ফাইনালে চেলসির বিরুদ্ধে ওয়েম্বলিতে নামার আগে ম্যান ইউকে পরাস্ত করা নিশ্চিতভাবেই আত্মবিশ্বাস বাড়াল লেস্টার সিটির। অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ম্যান ইউ যে দল নিয়ে জিতেছিল সেই দলের প্রথম একাদশের শুধু ম্যাসন গ্রিনউডকে রেখে এদিনের ম্যাচে দশটি পরিবর্তন আনা হয়। রেড ডেভিলস জার্সিতে এদিন অভিষেক হয় দুই টিনএজার আমাদ দিয়ালো ও অ্যান্টনি এলাঙ্গার। ১০ মিনিটে লুক থমাসের গোলে লেস্টার এগিয়ে যায়। ১৫ মিনিটে গ্রিনউড সমতা ফেরান। ৬৬ মিনিটে হেডে জয়সূচ গোলটি করেন কাগলার সইউঞ্চু।

English summary
Manchester City Clinched Fifth English Premir League Title As Leicester City Beat Manchester United. Leicester City Have Won The Match By 2-1 Goals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X