• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Euro Cup 2020: লুকাকুর জোড়া গোল, রাশিয়া বধ সেরে ইউরো অভিযান শুরু বেলজিয়ামের

Google Oneindia Bengali News

প্রত্যাশিতভাবে জয় দিয়েই ইউরো কাপ অভিযান শুরু করল বেলজিয়াম। সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে সব বিভাগে টেক্কা দিয়ে রাশিয়াকে তিন-শূন্য গোলে হারিয়ে বি গ্রুপের শীর্ষে রইল তারা। ১০ মিনিটে বেলজিয়ামের হয়ে প্রথম গোলটি করেন রোমেলু লুকাকু। ৩৪ মিনিটে থমাস মেউনিয়ার ব্যবধান বাড়ান। এরপর ৮৮ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন লুকাকু।

লুকাকুর জোড়া গোল গ্রুপ বি-র শীর্ষে বেলজিয়াম

১০ ম্যাচে ৪০ গোল করে ১০টিতেই জিতে ইউরো ২০২০-তে প্রথম দল হিসেবে যোগ্যতা অর্জন করেছিল বেলজিয়াম। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে তৃতীয় হওয়া রবার্তো মার্তিনেজের দল আরও বড় লক্ষ্য নিয়েই এসেছে। ইউরোর শেষ প্রস্তুতি ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়েছিল বেলজিয়াম, সেই দলের প্রথম একাদশে এদিন দুটি পরিবর্তন এনেছিলেন কোচ। বুলগেরিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে জয়ী দলেও দুটি পরিবর্তন আনেন রাশিয়ান কোচ স্তানিস্লাভ চেরচেসভ। বল দখলের লড়াইয়ে আগাগোড়া আধিপত্য বজায় রেখেই খেলে বেলজিয়াম। প্রথমার্ধেই দুটি গোল এসে যাওয়ায় বাড়তে থাকে আত্মবিশ্বাস।

রক্ষণে আন্দ্রে সেমেনেভের ভুলের মাশুল দিয়ে ১০ মিনিটেই গোল হজম করে রাশিয়া। ড্রিস মের্টেন্স যখন পাস বাড়ান তখন লুকাকু অফ সাইড পজিশনে ছিলেন। কিন্তু সেমেনভের টাচের পূর্ণ সদ্ব্যবহার করে বল জালে জড়াতে ভুল করেননি অভিজ্ঞ লুকাকু। এরপরও ক্রমেই রাশিয়ার রক্ষণের উপর চাপ বাড়াতে থাকে বেলজিয়াম। গোলের সুযোগও তৈরি হয়। ২৪ মিনিটে হেড দিতে গিয়ে দালের কুজিয়াভের সঙ্গে সংঘর্ষে মাথায় চোট পান টিমোথি কাস্তায়নে। এরপর তিনি মাঠ ছাড়তে বাধ্য হলে ২৭ মিনিটে পরিবর্ত হিসেবে মাঠে নামেন থমাস মেউনিয়ার। ৩৪ মিনিটের মাথায় এবারের ইউরোয় প্রথম পরিবর্ত ফুটবলার হিসেবে গোল করেন তিনি। তাঁর এই গোলের সুবাদে প্রথমার্ধে দুই-শূন্যে এগিয়ে ছিল বেলজিয়াম।

মাঝেমধ্যে মরিয়া লড়াই চালালেও রাশিয়ার খেলা দেখে একেবারেই মনে হয়নি তারা বিপজ্জনক বা এই ম্যাচ জিততে পারে। উপরন্তু লুকাকু ৮৮ মিনিটে গোল করে বেলজিয়ামের তিন গোলে জয় নিশ্চিত করেন। অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আরও একটি সুন্দর ফিনিশ উপহার দেন বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে বেলজিয়ামের সর্বোচ্চ গোলদাতা। দেশের হয়ে এদিন ৬১তম গোল করলেন লুকাকু।

এই জয়ের ফলে বি গ্রুপের শীর্ষে রইল বেলজিয়াম। গোলপার্থক্যে ফিনল্যান্ডের চেয়ে এগিয়ে থেকে। কেন না, ডেনমার্ককে ১ গোলে হারিয়ে প্রথমবার ইউরো অভিযান শুরু করেছে ফিনল্যান্ড। রাশিয়া রয়েছে একেবারে নীচে, চতুর্থ স্থানে। বুধবার পরের ম্যাচে রাশিয়ার লক্ষ্য থাকবে ফিনল্যান্ডকে বড় ব্যবধানে হারানো। বৃহস্পতিবার বেলজিয়াম খেলবে ডেনমার্কের বিরুদ্ধে।

English summary
Belgium Beat Russia By 3-0 In Group B Game Of Euro 2020. Lukaku And Meunier Score For Belgium.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X