• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবারও বিশ্বকাপের ট্র্যাজিক হিরো ‘এলএম টেন’! চমকে উঠবেন না, পড়ে দেখুন

বিশ্বকাপ শেষ। ২০১৮ রাশিয়া বিশ্বকাপ লিওনেল মেসির হবে, খুব করেই চেয়েছিল ফুটবল বিশ্বের সমর্থকরা। কিন্তু ফ্রান্সের কাছে প্রি-কোয়ার্টারে হেরেই বিদায় নিয়েছিল আর্জেন্তিনা। তাই পূরণ হয়নি সেই স্বপ্ন। ২০১৪ সালে একা হাতে দলকে ফাইনালে তুলেছিলেন। পেয়েছিলেন সেরা খেলায়োড়ের শিরোপা। ট্রাজিক হিরোর মর্যাদা জুটেছিল এলএম টেনের। এবারও 'এলএম টেন' হলেন ট্র্যাজিক হিরো।

এবারও বিশ্বকাপের ট্র্যাজিক হিরো ‘এলএম টেন’! চমকে উঠবেন না, পড়ে দেখুন

এই এলএম টেন কিন্তু লিওনেল মেসি নন। এই এলএম টেন হলেন লুকা মড্রিচ। ক্রোয়েশিয়ার অধিনায়ক। যিনি স্বপ্ন দেখিয়েছিলেন এবার বিশ্বকাপে। স্বপ্নের ফুটবল উপহার দিয়েও শেষপর্যন্ত কাপ অধরা রয়ে গিয়েছে। কিন্তু লুকা মড্রিচ হয়েছেন রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড়। একেবারে ২০১৪-র রিপ্লে। সেবারও ভালো ফুটবল খেলেও ফাইনালে হারতে হয়েছিল মেসিদের। এবার লুকা মড্রিচদেরও হারতে হল ফ্রান্সের থেকে বেটার ফুটবল খেলে।

মেসির মতোই আর এক এলএম টেন দাপিয়ে খেললেন এবার বিশ্বকাপে। স্বভাবতই তিনি পেলেন সোনার বল। বিশ্বকাপের সেরা খেলোয়াড়। সোনার বল প্রাপকের নাম ঘোষণা হতেই ছলছল করে উঠল চোখ। তিনি এতদূর এসেও কাপ ছুঁতে পারলেন না। যে ক্রোয়েশিয়াকে বিশেষজ্ঞরা ধর্তব্যের মধ্যেই ধরেননি, তাঁরাই এবার বিশ্বকাপের সেরা ফুটবল উপহার দিল। এটাই তাঁদের স্বান্ত্বনা।

হয়তো ক্রোয়েশিয়ার কোনও ফুটবলারই ভাবেননি তাঁরা ফাইনালে উঠতে পারেন। তবু একটা স্বপ্ন ছিল, সকলেরই থাকে। ছিল প্রবল ইচ্ছা, জেতার খিদে, জেদ। সেই সকল গুণাবলিকে পাথেয় করেই ক্রোয়েশিয়া এগিয়েছিল। পৌঁছে গিয়েছিল ফাইনালেও। এমনকী বিশ্বজয়ী ফ্রান্সের থেকেও বেটার ফুটবল খেলেছেন ফাইনালে। কিন্তু কিছু ভুল, আর রেফারির একটা ধ্বংসাত্মক সিদ্ধান্তই সব আশায় জল ঢেলে দিল এবার।

[আরও পড়ুন:ক্রোয়েশিয়া হারলেও বিশ্ববাসীর হৃদয় জিতে নিয়েছেন ক্রোয়েশিয়ার মহিলা প্রেসিডেন্ট]

English summary
Luka Mordich of Croatia who is also LM10 becomes tragic hero of Russia World Cup 2018. He gets golden ball as a greatest football of world cup
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X