• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চ্যাম্পিয়ন্স লিগের রং লাল, ১১ বছরের খরা কাটিয়ে চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়ন্স লিভারপুল

এবার চ্যাম্পিয়ন্স লিগের রং লাল। অল ইংল্যান্ড ফাইনালে টটেনহ্যান হটস্টারকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন হল লিভারপুল। এই নিয়ে ছবার ইউরোপ সেরা হল তারা। ১১ বছর পর খরা কাটল লিভারপুলের। গতবার রিয়াল মাদ্রিদের কাছে হারতে হয়েছিল সালাহদের, এবার ব্যর্থতার মুখ থেকে ফিরে এসে একেবারে চ্যাম্পিয়নশিপের শিরোপা মাথায় তুলে নিল লিভারপুল।

চ্যাম্পিয়ন্স লিগের রং লাল, ১১ বছরের খরা কাটাল লিভারপুল

সেমিফাইনালে বার্সেলোনার বিরুদ্ধে স্বপ্নের কামব্যাকের পর ধরেই নেওয়া হয়েছিল লিভারপুলকে এবার আটকানো কঠিন। তিন গোলে পিছিয়ে থেকে সেকেন্ড লিগে মেসিদের ০-৪ গেলে উড়িয়ে ফাইনালে জায়গা করে নেওয়ার মধ্যেই লুকিয়ে ছিল চ্যাম্পিয়ন হওয়ার যাবতীয় উপাদান। শেষপর্যন্ত জুগান ক্লপের দল তা-ই করে দেখাল।

শনিবার রাতে ১১ বছর বাদে ইউরোপ সেরার শিরোপা মাথায় তুলে নেওয়ার সুযোগ পেয়ে হাতছাড়া করলেন না মহম্মদ সালাহ, সাদিও মানে, সন হিউং মিন, লুকাস-রা। নিজেকে সেরা প্রমাণ করেই ছাড়লেন জার্মান কোচ ক্লপ। গতবার রিয়াল মাদ্রিদের কাছে ফাইনালে হারের পর এবার আর ভুল করল না ক্লপ বাহিনী। ঠান্ডা মাথায় বের করে নিলেন ম্যাচ।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Liverpool beats Tottenham to lift Champions League title<br><br>Read <a href="https://twitter.com/ANI?ref_src=twsrc%5Etfw">@ANI</a> story | <a href="https://t.co/jOGjPvctdF">https://t.co/jOGjPvctdF</a> <a href="https://t.co/vU998mh5FT">pic.twitter.com/vU998mh5FT</a></p>— ANI Digital (@ani_digital) <a href="https://twitter.com/ani_digital/status/1134929110143254532?ref_src=twsrc%5Etfw">June 1, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

ম্যাচের শুরুতেই মহম্মদ সালাহের পেনাল্টি গোলে এগিয়ে যায় লিভারপুল। ম্যাচের প্রথম মিনিটেই পেনাল্টি। তা থেকে গোল করে দলকে এগিয়ে দিতে ভুল করেননি সালাহ। তখনই একপ্রকার লেখা হয়ে যায়, এবার ক্লপের মাথায় উঠতে চলেছে মুকুট। তবে টটেনহ্যাম লড়াই ছাড়েনি। বল পজেশনে তারাই এগিয়ে ছিল। ৬৩-৩৭ বল পজেশন নিয়েও অবশ্য সমতা ফেরাতে ব্যর্থ হয় হ্যারি কেনের দল। শেষপর্যন্ত ৮৭ মিনিটের মাথায় ওরিগির গোলে জয় নিশ্চিত হয়ে যায়। ইউরোপের সেরার শিরোপা মাথায় ওঠে লিভারপুলের।

গত বছর চ্যাম্পিয়নস লিগ ফাইনাল রিয়াল মাদ্রিদের কাছে হেরেছে লিভারপুল। তারপর এবার ম্যাঞ্চেস্টার সিটির কাছে প্রিমিয়ার লিগ খেতাব হারাতে হয়েছে। তবে চ্যাম্পিয়ন্স লিগ জিতে সুদে আসলে সেই জ্বালা জুড়িয়ে নিল টিম ক্লপ। লিভারপুল কোচ হিসেবে সাড়ে তিন বছরে টানা ছয়টি ফাইনালে হারার পর অবশেষে সাফল্যের মুখ দেখলেন জার্মান কোচ।

English summary
Liverpool wins Champions league to defeat Tottenham Hotspur. Liverpool beats Tottenham by 2-0 goals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X